রিপোর্টস: এই শর্তে দলে ফেরানো হতে পারে মহেন্দ্র সিং ধোনিকে, নইলে শেষ কেরিয়ায়র!

ভারতীয় দলের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি বিশ্বকাপের পর কোনো ম্যাচ খেলেননি। তিনি লাগাতার বিশ্রাম করছেন। প্রথমে বলা হচ্ছিল যে তিনি বিশ্বকাপের পর অবসর ঘোষণা করে দেবেন, কিন্তু তিনি এমনটা করেননি। এখন তার ভবিষ্যত নিয়ে প্রশ্ন তৈরি হয়ে রয়েছে। আর এই ব্যাপারে সকলেই জানতে চান।

দরজা হল বন্ধ?

রিপোর্টস: এই শর্তে দলে ফেরানো হতে পারে মহেন্দ্র সিং ধোনিকে, নইলে শেষ কেরিয়ার! 1

মহেন্দ্র সিং ধোনির জন্য ভারতীয় দলের সমস্ত দরজা বন্ধ হয়ে গিয়েছে। মুম্বাই মিররের রিপোর্টের কথা মানা হলে তাকে আর কখনোই সম্ভবত ভারতীয় দলে জায়গা দেওয়া হবে। যদিও তাকে একটি শর্তে দলে জায়গা দেওয়া হতে পারে। যদি ধোনি ফেয়ারওয়েল সিরিজ চান তবেই তাকে দলে শামিল করা হতে পারে, আর তাকে অবসর ঘোষণা করতে হবে। যদিও এটা নিয়ে এখনো পর্যন্ত কোনো অফিসিয়াল বয়ান আসেনি।

লাগাতার নিচ্ছেন বিশ্রাম

রিপোর্টস: এই শর্তে দলে ফেরানো হতে পারে মহেন্দ্র সিং ধোনিকে, নইলে শেষ কেরিয়ার! 2

বিশ্বকাপের পর ভারতীয় দল ওয়েস্টইন্ডিজ সফরে গিয়েছিল। সেখানে দল টি-২০, ওয়ানডে আর টেস্ট সিরিজ খেলেছিল। টেরিটোরিয়াল আর্মির সঙ্গে যোগ দেওয়ার কারণে মহেন্দ্র সিং ধোনি সেই সফর থেকে নিজের নাম তুলে নিয়েছিলেন আর কাশ্মীরে সেনার সঙ্গে ছিলেন। তারপর গত মাসে দেশের মাটিতে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভারতীয় দল টি-২০ সিরিজ খেলেছিল। সেই সিরিজে ধোনির খেলার কথা হচ্ছিল কিন্তু ব্যক্তিগত কারণে তিনি এই সিরিজ থেকেও নিজের নাম তুলে নিয়েছিলেন।

তরুণদের সুযোগ দেওয়ার কথা বলা হচ্ছে

রিপোর্টস: এই শর্তে দলে ফেরানো হতে পারে মহেন্দ্র সিং ধোনিকে, নইলে শেষ কেরিয়ার! 3

আগামী চার বছরএ দুটি টি-২০ বিশ্বকাপ আর আইসিসি বিশ্বকাপ হবে। মহেন্দ্র সিং ধোনির বয়ে ৩৮ বছর হয়ে গিয়েছে আর এই কারণে ভারতীয় নির্বাচকরা তরুণ খেলোয়াড়দের সুযোগ দিয়ে ওই বড়ো টুর্নামেন্টের জন্য প্রস্তুতি নিতে চান। এখনো পর্যন্ত ঋষভ পন্থকে সুযোগ দেওয়া হচ্ছিল কিন্তু ওয়ানডে আর টি-২০তে তার প্রদর্শন খুব একটা ভালো থাকেনি। এখন নির্বাচকদের কাছে ঈশান কিষাণ আর সঞ্জু স্যামসনের বিকল্প রয়েছে। স্যামসন বিজয় হাজারে ট্রফিতে ডবল সেঞ্চুরি করে নিজের দাবী মজবুত করেছে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *