IPL2020: চেন্নাই সুপার কিংসে হারল তাও মহেন্দ্র সিং ধোনি গড়লেন ইতিহাস 1

সংযুক্ত আরব আমিরাতে খেলা হওয়া ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের ত্রয়োদশ মরশুমে দলগুলির মধ্যে প্লে অফের জন্য দুর্দান্ত টক্কর দেখতে পাওয়া যাচ্ছে। এই মরশুম এমন একটা মোড়ে এসে দাঁড়িয়েছে যেখানে সমস্ত দলগুলির জন্য একটি জয় আগামির রাস্তাকে সহজ করবে তো অন্যদিকে একটি হার তাদের প্লে অফের দৌড় থেকে ছিটকে দেওয়ার মুখে দাঁড় করিয়ে দেবে।

সিএসকের হারের মধ্যে মহেন্দ্র সিং ধোনি গড়লেন রেকর্ড

IPL2020: চেন্নাই সুপার কিংসে হারল তাও মহেন্দ্র সিং ধোনি গড়লেন ইতিহাস 2

আইপিএলের ত্রয়োদশ মরশুমে এর মধ্যে সোমবার চেন্নাই সুপার কিংস আর রাজস্থান রয়্যালসের মধ্যে একটি ম্যাচ খেলা হয়েছে। এই ম্যাচেও চেন্নাইয়ের হারের ধারা বজায় থেকেছে আর তাদের রাজস্থান রয়্যালস ভীষণই সহজে ৭ উইকেটে হারিয়ে দিয়েছে। চেন্নাই সুপার কিংসের এই মরশুমে এটি ১০টি ম্যাচের মধ্যে ৭টি হার আর এখন তো তাদের রাস্তাও মুশকিল হয়ে গিয়েছে। ৩ বারের চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংসের দল ম্যাচে মাত খেয়ে গিয়েছে কিন্তু এর মধ্যেই তাদের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি একটি বড়ো কৃতিত্ব করে দেখিয়েছেন।

মহেন্দ্র সিং ধোনি ২০০ ম্যাচে হাসিল করলেন এই বিশেষ কৃতিত্ব

IPL2020: চেন্নাই সুপার কিংসে হারল তাও মহেন্দ্র সিং ধোনি গড়লেন ইতিহাস 3

চেন্নাইয়ের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি এই ম্যাচে মাঠে নামতেই আইপিএল কেরিয়ারের নিজের ২০০তম ম্যাচ পূর্ণ করলেন। তিনি আইপিএলের ইতিহাসে ২০০ ম্যাচ খেলা প্রথম ব্যাটসম্যান হয়ে গিয়েছেন। নিজের ২০০তম ম্যাচে তিনি আরও একটি বড়ো কৃতিত্ব হাসিল করেছেন। ধোনি এই ম্যাচে না শুধু ২০০ ম্যাচ খেলা প্রথম খেলোয়াড় হয়েছেন সেই সঙ্গে তিনি চেন্নাই সুপার কিংসের হয়ে খেলে ৪ হাজার রানও পূর্ণ করেছেন।

ধোনি চেন্নাইয়ের হয়ে খেলে করেছেন ৪ হাজার রান পূর্ণ

IPL2020: চেন্নাই সুপার কিংসে হারল তাও মহেন্দ্র সিং ধোনি গড়লেন ইতিহাস 4

মহেন্দ্র সিং ধোনি চেন্নাই সুপার কিংসের হয়ে বহু বছর ধরে খেলছেন। তিনি রাজস্থানের বিরুদ্ধে এই দলের হয়ে খেলে ৪ হাজার রান পূর্ণ করেছেন। এমনিতে ধোনি আইপিএলে রাইজিং পুণে সুপারজায়ান্টের দলের হয়েও ২টি মরশুম খেলেছেন। ২০১৫য় চেন্নাই সুপার কিংসের দলের উপর স্পট ফিক্সিং মামলায় ২ বছরের ব্যান লেগেছিল। যখন সিএসকে আর রাজস্থানকে ২০১৬ এবং ২০১৭ মরশুম থেকে ব্যান করা হয়েছিল, সেই সময় ধোনি পুণের দলে যোগ দিয়েছিলেন। ধোনির এখন চেন্নাই সুপার কিংসের হয়ে ৪০২২ রান হয়ে গিয়েছে, অন্যদিকে তিনি পুণের হয়ে করেছিলেন ৫৭৪ রান।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *