ক্যাপ্টেন কুলেরও হয় রাগ, নিজেই খোলসা করে বললেন এভাবে করেন নিয়ন্ত্রণ

ভারতীয় দল থেকে বাইরে থাকা উইকেটকিপার ব্যাটসম্যান মহেন্দ্র সিং ধোনি বিশ্বকাপের পর প্রথমবার মিডিয়ার সঙ্গে কথা বললেন। দল বিশ্বকাপের সেমিফাইনালে নিউজিল্যান্ডের বিরুদ্ধে হেরে গিয়েছিল। তারপর থেকে ধোনি ভারতীয় দল থেকে বাইরে থেকেছেন। এর মধ্যেই তিনি আর্মিতে যোগ দিয়েছিলেন আর এখন তিনি নিজের পরিবারের সঙ্গে সময় কাটাচ্ছেন।

আবেগ লুকিয়ে ফেলেন

ক্যাপ্টেন কুলেরও হয় রাগ, নিজেই খোলসা করে বললেন এভাবে করেন নিয়ন্ত্রণ 1

মহেন্দ্র সিং ধোনিকে খুব কমই জায়গায় নিজের আবেগকে প্রকাশ করতে দেখা যায়। এব্যাপারে তিনি নিজের প্রতিক্রিয়া দিয়েছেন। তার বক্তব্য যে তিনি নিজের আবেগকে নিয়ন্ত্রণ করেন। তিনি বলেছেন,

“আমি অন্য মানুষদের মতই, কিন্তু নিজের আবেগকে অন্যদের থেকে ভাল নিয়ন্ত্রণ করে ফেলি। এখন যা করার প্রয়োজন তা যে কোনো আবেগের চেয়ে বেশি গুরুত্বপূর্ণ। আমি কি পরিকল্পনা করতে পারি? পরবর্তী ব্যক্তি কে হবে, যাকে আমি ব্যবহার করতে পারি? একবার যখন আমি এতে শামিল হয়ে যাই তো আমি নিজের আবেগকে ভীষণই ভালভাবে নিয়ন্ত্রণ করি”।

আমারও হয় রাগ

ক্যাপ্টেন কুলেরও হয় রাগ, নিজেই খোলসা করে বললেন এভাবে করেন নিয়ন্ত্রণ 2

এবার আইপিএলেও দেখা গিয়েছিল যে তিনি অ্যাম্পায়ারের সঙ্গে তর্ক করতে মাঠের মধ্যে ঢুকে পড়েছিলেন। মহেন্দ্র সিং ধোনির বক্তব্য যে তারও যথেষ্ট রাগ হয় কিন্তু কোনো কিছুই বেশি সময় পর্যন্ত থাকে না। তিনি বলেছেন,

“আমি বলব, আমি ততটাই নিরাশা অনুভব করি। আমারও বেশ কয়েকবার রাগ হয়, নিরাশা হয়। কিন্তু এটা গুরুত্বপূর্ণ যে এর মধ্যে কোনো ভাবনাই রচণাত্মক নয়”।

ভারতের হয়ে খেলা নিয়ে অনুমান

ক্যাপ্টেন কুলেরও হয় রাগ, নিজেই খোলসা করে বললেন এভাবে করেন নিয়ন্ত্রণ 3

মহেন্দ্র সিং ধোনির ভারতের হয়ে আবারো খেলা নিয়ে এখনো অনুমান চলছে। এই কার্যক্রমে তার অবসর বা ফের দলে প্রত্যাবর্তন নিয়ে কোনো প্রশ্ন করা হয়নি। ভারতকে আগামী মাসে বাংলাদেশের বিরুদ্ধে টি-২০ সিরিজ খেলতে হবে আর এতে ধোনি প্রত্যাবর্তন করবেন কি না এটাও পরিস্কার নয়। মিডিয়া রিপোর্টসের কথা মানা হলে তো তিনি এই সিরিজ থেকেও নিজের নাম তুলে নিয়েছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *