এই কাশ্মীরি তরুণ খেলোয়াড়কে টিম ইন্ডিয়ায় জায়গা দিতে উঠে পড়ে লাগলেন এমএস ধোনি 1

ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি এই সময় ২ মাসের ছুটিতে রয়েহচে। যেখানে তিনি নিজের প্রথম ভালবাসার সঙ্গে সময় কাটাচ্ছেন। ২০১১ বিশ্বকাপ জেতার পর সেই সময়ের অধিনায়ক ধোনিকে লেফটেন্যান্ট কর্ণেলের উপাধি দেওয়া হয়েছিল। এই সময় মাহী নিজের ট্রেরিটোরিয়াল আর্মি ব্যাটেলিয়ন ১০৬ এর সঙ্গে কাশ্মীরে কার্যরত রয়েছেন।

কাশ্মীরে কোচিং খোলার ভাবনাচিন্তা করছেন ধোনি

এই কাশ্মীরি তরুণ খেলোয়াড়কে টিম ইন্ডিয়ায় জায়গা দিতে উঠে পড়ে লাগলেন এমএস ধোনি 2

কাশ্মীরে নিজের ব্যাটেলিয়নের সঙ্গে সময় কাটানো ধোনির তরফে খবর আসছে যে তিনি সেখানকার ক্রিকেটের উন্নতির জন্য অ্যাকাডেমি খোলার ভাবনা চিন্তা করছেন। এই খবরের ব্যাপারে পাওয়া তথ্য অনুযায়ী কাশ্মীরে ক্রিকেট অ্যাকাডেমি খোলা নিয়ে এমএস ধোনি খেলমন্ত্রককে ঔপচারিকভাবে জানিয়েছেন। তিনি মন্ত্রালয়কে এটাও জানিয়েছেন যে যখন কাশ্মীর উপত্যকার অবস্থা স্বাভাবিক হয়ে যাবে তারপর তিনি এই ব্যাপারে পা বাড়ানোর কথা ভাববেন। সেই সঙ্গে আপনাদের জানিয়ে দিই যে ধোনি সেখানে তরুণ প্রতিভাবানদের ফ্রিতে কোচিং দেওয়ার ব্যবস্থা করবেন। এমএস ধোনির এই পদক্ষেপে কাশ্মীর উপত্যকার তরুণ খেলোয়াড়দের ভবিষ্যত উজ্জ্বল হবে। এর আগেও পারভেজ রসুলের মত ক্রিকেটার ভারতের হয়ে ক্রিকেট খেলেছেন।

বিশ্বকাপের পর জানিয়েছিলেন নিজেকে ২ মাসের জন্য অনুপলব্ধ

ইংল্যাণ্ড আর ওয়েলসে খেলা হওয়া বিশ্বকাপে প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির পারফর্মেন্স নিয়ে যথেষ্ট সমালোচনা হয়েছিল। এমনকী মানুষ তাকে অবসর নেওয়ার কথাও বলে ফেলেছিলেন। কিন্তু মিস্টার কুল নিজের কুলনেস ধরে রেখে নিজেকে ২ মাসের জন্য অনুপলব্ধ জানিয়ে ছুটি নিয়েছিলেন।

এই কাশ্মীরি তরুণ খেলোয়াড়কে টিম ইন্ডিয়ায় জায়গা দিতে উঠে পড়ে লাগলেন এমএস ধোনি 3

আপনাদের জানিয়ে দিই যে মহেন্দ্র সিং ধোনি ১৫ আগস্ট পর্যন্ত নিজের আর্মি ব্যাটেলিয়নের সঙ্গে সময় কাটাবেন। এই মধ্যেই খবর আসছে যে মাহি কেন্দ্র শাসিত রাজ্য হয়ে যাওয়া লাদাখের লেহতে ভারতের জাতীয় পতাকা উত্তোলন করবেন। এখন সমর্থকরা আশা করছেন যে তিনি আগামী দক্ষিণ আফ্রিকা সফরে ভারতীয় দলে যোগ দেবেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *