এশিয়া কাপ ২০১৮--- পাকিস্থানের বিরুদ্ধে উইকেটের পেছেওন মাত্র ৫টি শিকার করে ধোনি হাসিল করতে পারেন এই মহান উপলব্ধী

ভারতীয় দলের প্রাক্তণ অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির ব্যাপার আর কি বলার আছে… ব্যাটিং হোক বা উইকেটকিপিং লাগাতার আর প্রত্যেক ম্যাচে তিনি নতুন নতুন কীর্তিমান স্থাপন করে চলেছেন। মহেন্দ্র সিং ধোনি বিশ্বের সবচেয়ে ভালো লিমিটেড ওভারের ক্রিকেটের ফিনিশার হিসেবে পরিচিত। ব্যাটিংয়ের পাশাপাশি উইকেটকিপিংয়ে ভারতের এই তারকা উইকেটকিপারের কোনও তুলনা নেই।

উইকেটের পেছনে মহেন্দ্র সিং ধোনি করছেন লাগাতার কামাল
এশিয়া কাপ ২০১৮--- পাকিস্থানের বিরুদ্ধে উইকেটের পেছেওন মাত্র ৫টি শিকার করে ধোনি হাসিল করতে পারেন এই মহান উপলব্ধী 1
২০০৪ এ নিজের আন্তর্জাতিক ক্রিকেট কেরিয়ার শুরুয়াত করা মহেন্দ্র সিং ধোনি নিজের ১৪ বছরের ক্রিকেট কেরিয়ারে উইকেটের পেছনে একের পর এক নতুন নতুন সাফল্য হাসিল করেছেন। ধোনি যেভাবে উইকেটে পেছনে নিজের ধূর্ততা আর চপলতা দেখিয়েছেন তাতে তিনি প্রতি ম্যাচেই একের পর এক কৃতিত্ব নিজের নামে করে চলেছেন আর বহু তারকা উইকেটকিপারকে পেছনে ফেলে দিয়েছেন।

মহেন্দ্র সিং ধোনি আন্তর্জাতিক ক্রিকেটে ৮০০ শিকার থেকে ৫ পা দূরে
এশিয়া কাপ ২০১৮--- পাকিস্থানের বিরুদ্ধে উইকেটের পেছেওন মাত্র ৫টি শিকার করে ধোনি হাসিল করতে পারেন এই মহান উপলব্ধী 2
এইভাবেই মহেন্দ্র সিং ধোনি নিজের একটি বিশেষ রেকর্ড হাসিল করা থেকে মাত্র পাঁচটি শিকার দূরে রয়েছেন। আন্তর্জাতিক ক্রিকেটে মহেন্দ্র সিং ধোনি নিজের ৮০০ শিকার থেকে পাঁচটি ডিসমিসাল দূরে রয়েছে, আর তিনি পাকিস্থানের বিরুদ্ধে এই বিশেষ উপলব্ধী হাসিল করে বিশিষ্ট ক্লাবে নিজের জায়গা করে নিতে পারেন।

ধোনির চেয়ে বেশি শিকার মার্ক বাউচার আর অ্যাডাম গ্রিলক্রিস্টের নামে
এশিয়া কাপ ২০১৮--- পাকিস্থানের বিরুদ্ধে উইকেটের পেছেওন মাত্র ৫টি শিকার করে ধোনি হাসিল করতে পারেন এই মহান উপলব্ধী 3
এমএস ধোনির এখনও পর্যন্ত আন্তর্জাতিক ক্রিকেটে উইকেটকিপিংয়ের রেকর্ড দেখা গেলে তিনি টেস্ট ওয়ানডে আর টি২০ অর্থাৎ তিন ফর্ম্যাটেই ৭৯৫টি শিকার করে ফেলেছেন। আর তিনি ৮০০ শিকারের একদম চৌকাঠে দাঁড়িয়ে রয়েছেন।
আন্তর্জাতিক ক্রিকেটে মহেন্দ্র সিং ধোনি সবচেয়ে বেশি শিকার করা তৃতীয় উইকেটকিপার। সবচেয়ে বেশি শিকার দক্ষিণ আফ্রিকার মার্ক বাউচার ১৯৯৭ থেকে ২০১২ পর্যন্ত করেছেন। তিনি মোট ৯৯৮টি শিকার করেছেন। অন্যদিকে দ্বিতীয় স্থানে রয়েছেন অস্ট্রেলিয়ার অ্যাডাম গ্রিলক্রিস্ট যার নামে ১৯৯৬ থেকে ২০০৮ পর্যন্ত ৯০৫টি শিকার রয়েছে।
এশিয়া কাপ ২০১৮--- পাকিস্থানের বিরুদ্ধে উইকেটের পেছেওন মাত্র ৫টি শিকার করে ধোনি হাসিল করতে পারেন এই মহান উপলব্ধী 4

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *