মহেন্দ্র সিং ধোনি লাদাখে পালন করলেন স্বাধীনতা দিবস, দেখে নিন সেনার পোষাকে ধোনির ছবি

ভারতীয় ক্রিকেট দলের উইকেটকিপার ব্যাটসম্যান আর প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি ওয়েস্টইন্ডিজ সফর থেকে নিজের নাম সরিয়ে নিয়েছিলেন। ধোনি প্রাদেশিক আর্মিতে লেফটেন্যান্ট কর্নেল আর সেনার সঙ্গে যোগ দেওয়ার কারণে এই সিদ্ধান্ত নিয়েছিলেন। তাকে ১৫ দিনের জন্য কাশ্মীরের ১০৬ ব্যাটালিয়ানের সঙ্গে ডিউটি করার দায়িত্ব দেওয়া হয়েছিল।

জম্মু-কাশ্মীর দু ভাগে ভাগ

মহেন্দ্র সিং ধোনি লাদাখে পালন করলেন স্বাধীনতা দিবস, দেখে নিন সেনার পোষাকে ধোনির ছবি 1

মহেন্দ্র সিং ধোনি ৩১ জুলাই নিজের ব্যাটালিয়ানের সঙ্গে যোগ দিয়েছিলেন আর কয়েকদিন পরেই ভারত সরকার জম্মু-কাশ্মীরে আর্টকেল ৩৭০ আর ৩৫ এ সরিয়ে নেওয়ার সিদ্ধান্ত নেয়। এর সঙ্গেই রাজ্যকে দুটি ভাগে ভাগ করে দেয়। একটি ভাগ জম্মু-কাশ্মীর আর দ্বিতীয় ভাগ লাদাখ হয়ে গিয়েছে। এর সঙ্গেই এই দুই এলাকাকে কেন্দ্র শাসিত রাজ্য হিসেবে ঘোষণা করা হয়েছে। তখনই খবর এসেছিল যে ধোনি ১৫ আগস্ট লাদাখে ভারতীয় ফ্ল্যাগ উত্তোলন করবেন।

ধোনি পৌঁছলেন লাদাখ

মহেন্দ্র সিং ধোনি লাদাখে পালন করলেন স্বাধীনতা দিবস, দেখে নিন সেনার পোষাকে ধোনির ছবি 2

মহেন্দ্র সিং ধোনি বুধবার লাদাখ পৌঁছন। সেখানে সেনার জওয়ানরা তাকে উষ্ণ স্বাগত জানান আর তার সঙ্গে কথাবার্তা বলেন। খবরের মোতাবেক লেফটেন্যান্ট কর্ণেল মহেন্দ্র সিং ধোনি আর্মি জেনারেল হাসপাতল ঘুরে দেখেন আর রোগীদের সঙ্গে কথাবার্তা বলেন। এর ছবি সোশ্যাল মিডিয়ায় যথেষ্ট ভাইরাল হচ্ছে। এর আগেও ধোনির বেশ কিছু ছবি ভাইরাল হয়েছে। আর্মিতে নিজের সতীর্থদের সঙ্গে তাকে ভলিবল খেলতে দেখা গিয়েছল আর ব্যাটে অটোগ্রাফ দেওয়ার ছবিও সোশ্যাল মিডিয়ায় এসেছিল।

২০১১য় পেয়েছিলেন সম্মান

মহেন্দ্র সিং ধোনি লাদাখে পালন করলেন স্বাধীনতা দিবস, দেখে নিন সেনার পোষাকে ধোনির ছবি 3

মহেন্দ্র সিং ধোনিকে প্রাদেশিক আর্মির তরফে ২০১১য় লেফটেন্যান্ট কর্ণেলের উপাধি দেওয়া হয়েছি। তারপর তিনি ২০১৫য় আগ্রার আর্মি প্রশিক্ষণ শিবিরে ভারতীয় সেনার বিমান থেকে পাঁচটি প্যারাশুট ট্রেনিং জাম্পিঙ্গের প্রশিক্ষণ পূর্ণ করার পর একজন যোগ্য প্যারাট্রুপার হয়েছিলেন।
তিনি মাঠে কবে ফিরবেন এই বিষয়ে অনুমান করা হচ্ছে। ভারতকে ১৫ সেপ্টেম্বর থেকে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-২০ সিরিজ খেলতে হবে। এই সিরিজে ধোনির ভারতীয় দলে প্রত্যাবর্তন হতে পারে।

এখানে দেখুন ছবি

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *