রিপোর্টস: মহেন্দ্র সিং ধোনি ওয়েস্টইন্ডিজ সফরের আগে করতে পারেন অবসরের ঘোষণা

ইংল্যান্ড আর ওয়েলসে চলা আইসিসি বিশ্বকাপ ২০১৯এ ভারতীয় দলের সফর নিউজিল্যাণ্ডের হাতে সেমিফাইনালে পাওয়া হারের পর শেষ হয়ে গিয়েছে। এখন এই হার থেকে বাইরে বেরিয়ে ভারতীয় দলের খেলোয়াড়রা এবং সমর্থকরা এখন আগস্টে শুরু হতে চলা ওয়েস্টইন্ডিজ সফরের দিকে নিজেদের নজর দিতে শুরু করেছেন।

রিপোর্টস: মহেন্দ্র সিং ধোনি ওয়েস্টইন্ডিজ সফরের আগে করতে পারেন অবসরের ঘোষণা 1

এমন অনুমান করা হচ্ছে যে প্রাক্তন বিশ্বকাপ জয়ী অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি এই সফরে ভারতীয় দলে শামিল হবেন না, কারণ তিনি এই সফরের আগে নিজের অবসর ঘোষণা করতে পারেন। যদিও এখনো পর্যন্ত ধোনি নিজের অবসর নিয়ে মৌণব্রত ধারণ করেছেন।

ওয়েস্টইন্ডিজ সফরের আগে অবসর নিতে পারেন ধোনি

প্রাক্তন ভারতীয় অধিনায়ক এমএস ধোনির ওয়েস্টইন্ডিজ সফরের জন্য আগামি দলের অংশ হওয়ার কোনো সম্ভাবনা নেই। রিপোর্টসে দাবী করা হয়েছে যে দলের ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে তিন টি-২০আই, তিনটি ওয়ানডে আর দুটি টেস্ট ম্যাচ খেলার আগেই এই তারকা খেলোয়াড় নিজের অবসর ঘোষণা করতে পারেন।

রিপোর্টস: মহেন্দ্র সিং ধোনি ওয়েস্টইন্ডিজ সফরের আগে করতে পারেন অবসরের ঘোষণা 2

আইসিসি বিশ্বকাপ থেকে ভারতের ছিটকে যাওয়ার পর, রিপোর্টস সামনে এসেছে যে ধোনি অবসর নিতে পারেন আর তরুণ খেলোয়াড় ঋষভ পন্থের জন্য জায়গা তৈরি করে দিতে পারেন। আপনাদের জানিয়ে দিই যে ওয়েস্টইন্ডিজ সফরের জন্য দলের নির্বাচন করার জন্য ১৭ বা ১৮ জুলাই জাতীয় নির্বাচক কমিটির বৈঠক হতে পারে। বিশ্বকাপের শুরু থেকেই খবর আসছিল যে ক্রিকেটের মহাকুম্ভের পর ধোনি আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা করতে পারেন। এখন যখন ভারতকে নিউজিল্যাণ্ড ১৮ রানে হারিয়ে টুর্নামেন্ট থেকে ছিটকে দেইয়েছে তো সকলেরই দৃষ্টি মহেন্দ্র সিং ধোনির উপর এসে আটকে গিয়েছে। কিন্তু ধোনি এখনো নিজের অবসর নিয়ে চুপ করে আছেন।

সেমিফাইনালে ধোনির আউট হওয়া শেষ হয়েছিল জয়ের আশা

বিশ্বকাপের লীগ ম্যাচে দুর্দান্ত প্রদর্শন করে আগে এগোনো টিম ইন্ডিয়া সেমিফাইনালে হারের সঙ্গেই টুর্নামেন্টের সফর শেষ করে। প্রথমে ব্যাটিং করে নিউজিল্যাণ্ড ২৪০ রানের চ্যালেঞ্জিং লক্ষ্য দেয়। জবাবে ব্যাটিং করতে নামা ভারতীয় দলের টপ অর্ডার দারুণভাবে ফ্লপ হয়ে যায়।

রিপোর্টস: মহেন্দ্র সিং ধোনি ওয়েস্টইন্ডিজ সফরের আগে করতে পারেন অবসরের ঘোষণা 3

কিন্তু রবীন্দ্র জাদেজা এবং মহেন্দ্র সিং ধোনির ১১৬ রানের পার্টনারশিপ ভারতীয় ইনিংসে প্রাণ এনে দেয়। কিন্তু ৭৭ রান করে প্রথমে জাদেজা ক্যাচ আউট হয়ে যান ফের মার্টিন গুপ্তিলের ডাইরেক্ট থ্রোতে ধোনি রান আউট হয়ে যান। আর এর সঙ্গেই ভারতের ৪ বছরের স্বপ্ন এবং আশাও শেষ হয়ে যায়। আর নিউজিল্যান্ড ভারতকে ১৮ রানে হারিয়ে ফাইনালে চলে যায়।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *