CWC19—ভারতের বিরুদ্ধে ম্যাচের আগে এল খুশির খবর, সবচেয়ে খতরনাক বোলার হলেন আহত

বিশ্বকাপ ক্রিকেটের সবচেয়ে মজবুত দলে সমসময় থাকা দক্ষিণ আফ্রিকা আজ পর্যন্ত বিশ্বকাপ খেতাব জিততে পারেনি। দক্ষিণ আফ্রিকা প্রত্যেক বিশ্বকাপে একজন দাবীদার হিসেবে উঠে আসে, কিন্তু মনে হয় যে তারা তাদের উপর লাগা চোকার্সের কলঙ্ককে মুছতে পারছে না।

লাগাতার দুই হারের মধ্যে দক্ষিণ আফ্রিকা খেলো আরো একটা ধাক্কা

এবারও অর্থাৎ ইংল্যান্ড আর ওয়েলস ক্রিকেট বোর্ডের আতিথেয়তায় খেলা হওয়া আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯এও দক্ষিণ আফ্রিকার দলকে ফেবারিট মানা হচ্ছে কিন্তু তাদের শুরুটা ভীষণই নিরাশাজনক হয়েছে।

CWC19—ভারতের বিরুদ্ধে ম্যাচের আগে এল খুশির খবর, সবচেয়ে খতরনাক বোলার হলেন আহত 1

বেশ কিছু দুর্দান্ত আর বিশ্বস্তরীয় খেলোয়াড়ে পরিপূর্ণ দক্ষিণ আফ্রিকা এই বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে ঘরের দল ইংল্যাণ্ডের বিরুদ্ধে লজ্জাজনক হেরে গিয়েছে। এরপর তাদের বাংলাদেশের বিরুদ্ধে জয়ের আশা ছিল।

ভারতের বিরুদ্ধে ম্যাচ থেকে লুঙ্গি এনগিডি বাদ

কিন্তু নিজেদের থেকে যথেষ্ট কমজুরি বাংলাদেশের কাছে রবিবার দক্ষিণ আফ্রিকাকে অপ্রত্যাশিত হারের মুখে পড়তে হয় যার পর দক্ষিণ আফ্রিকার মুশকিল যথেষ্ট বেড়ে গিয়েছে।

CWC19—ভারতের বিরুদ্ধে ম্যাচের আগে এল খুশির খবর, সবচেয়ে খতরনাক বোলার হলেন আহত 2

এই বিশ্বকাপের শুরু দুটি ম্যাচে হেরে ব্যাকফুটে দেখানো দক্ষিণ আফ্রিকার পরের ম্যাচ ভারতের বিরুদ্ধে খেলতে হবে, কিন্তু এই ম্যাচের আগে তারা একটা বড়ো ধাক্কা খায় যখন তাদের জোরে বোলার লুঙ্গি এনগিডি ভারতের বিরুদ্ধে চোটের কারণে ছিটকে গিয়েছে।

১০ দিন পর্যন্ত দলের বাইরে থাকতে পারেন লুঙ্গি এনগিডি

লুঙ্গি এনগিডি বাংলাদেশের বিরুদ্ধে ম্যাচে রবিবার চোট লেগে গিয়েছে, যার পর তিনি ১০ দিনের জন্য দল থেকে ছিটকে গিয়েছে। তো অন্যদিকে দক্ষিণ আফ্রিকার তার বোলার ডেল স্টেইন আগে থেকেই চোটের কারণে দলের বাইরে রয়েছে। এই অবস্থায় এখন দক্ষিণ আফ্রিকার জন্য ভারতের বিরুদ্ধে ম্যাচের আগে যথেষ্ট মুশকিল বেড়ে গিয়েছে।

CWC19—ভারতের বিরুদ্ধে ম্যাচের আগে এল খুশির খবর, সবচেয়ে খতরনাক বোলার হলেন আহত 3

যদিও দক্ষিণ আফ্রিকারজন্য এর মধ্যে স্বস্তির খবর এটাই যে প্রথম ম্যাচে আহত হওয়া অভিজ্ঞ ব্যাটসম্যান হাসিম আমলা ভারতের বিরুদ্ধে ম্যাচ নিয়ে প্রস্তুত হয়ে যাবেন তো অন্যদিকে ডেল স্টেইনও ভারতের বিরুদ্ধে খেলতে পারেন।

বাংলাদেশের বিরুদ্ধে এনগিডির হ্যামস্ট্রিংয়ে লেগেছিল চোট

কিন্তু লুঙ্গি এনডির ভারতের বিরুদ্ধে ছিটকে যাওয়া দক্ষিণ আফ্রিকার জন্য জোরদার ধাক্কা কারণ ভারতীয় দলের খতরনাক ব্যাটিংয়ের সামনে এনগিডির থাকা জরুরী ছিল। সম্ভাবনা রয়েছে যে এনগিডি ১০ জুন ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে ফিট হতে পারেন।

CWC19—ভারতের বিরুদ্ধে ম্যাচের আগে এল খুশির খবর, সবচেয়ে খতরনাক বোলার হলেন আহত 4

লুঙ্গি এনগিডির চোট নিয়ে দক্ষিণ আফ্রিকার ম্যানেজার মুসাজি বলেছেন যে,

“এনগিডি নিজের বাঁ হ্যামস্ট্রিংয়ে জোর অসুবিধার সম্মুখীন হচ্ছেন। আমরা ঠিক করেছি যে ওর হ্যামস্ট্রিংয়ের টানের কারণে ওকে আগামি সপ্তাহ থেকে ১০ দিনের জন্য বাইরে রাখব। যদিও কাল (সোমবার) ওর স্ক্যান হবে। আমাদের আশা রয়েছে যে ও ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে ম্যাচের জন্য প্রস্তুত হতে পারে”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *