ভারত বনাম অস্ট্রেলিয়া: লাঞ্চ রিপোর্ট: ২০.২ ওভারে অজিঙ্ক রাহানের দ্বরা করা এই ভিলের মাশুল দিতে হল টিম ইন্ডিয়াকে
ADELAIDE, AUSTRALIA - DECEMBER 06: Mitchell Starc of Australia is congratulated by team mates after getting the wicket of Murali Vijay of India during day one of the First Test match in the series between Australia and India at Adelaide Oval on December 06, 2018 in Adelaide, Australia. (Photo by Quinn Rooney/Getty Images)

অস্ট্রেলিয়া আর ভারতের মধ্যে চার টেস্ট ম্যাচের বর্ডার-গাভাস্কার টেস্ট সিরিজের শুরুয়াত আজ বৃহস্পতিবার ৬ ডিসেম্বর থেকে শুরু হয়ে গিয়েছে। দুই দলের মধ্যে এই টেস্ট সিরিজের প্রথম টেস্ট ম্যাচ অ্যাডিলেড ওভালে খেলা হচ্ছে।প্রথমটেস্ট ম্যাচে ভারত টস জিতে অস্ট্রেলিয়াকে প্রথম বোলিং করতে আমন্ত্রণ জানায়। টেস্ট সিরিজ শুরু হুয়ার আগে অতিথি দল ভারতকে জয়ের প্রবল দাবীদার মনে করা হচ্ছিল, কিন্তু অ্যাডিলেড টেস্ট ম্যাচের প্রথম দিনের প্রথম সেশনে ভারতীয় দলের যেনো কঙ্কালসার চেহারা বিশ্বের সামনে এসে গেলো।

প্রথম ১১ ওভারেই তিন উইকেট

ADELAIDE, AUSTRALIA – DECEMBER 06: Pat Cummins of Australia celebrates getting the wicket of Virat Kohli of India during day one of the First Test match in the series between Australia and India at Adelaide Oval on December 06, 2018 in Adelaide, Australia. (Photo by Quinn Rooney/Getty Images)

এটা মুখোস খুলে যাওয়ার মতই অবস্থা ছিল,যে ভারতকে কাল পর্যন্ত এই সিরিজ জয়ের প্রবল দাবীদার মনে করা হচ্ছিল সেই দলকেই বর্তমান অবস্থায় ঘরের দল অস্ট্রেলিয়ার সামনে অসহায় আত্মসমর্পন করতে দেখা যাচ্ছে। দ্বিতীয় ওভারে কেএল রাহুল ২ রানে,সপ্তম ওভারে মুরলী বিজয় ১১ রানে,১১ ওভারে টিম ইন্ডিয়ার অধিনায়ক বিরাট কোহলি মাত্র ৩ রান আর ২১তম ওভারে সহঅধিনায়ক অজিঙ্ক রাহানে মাত্র ১৩ রান করে প্যাভিলিয়নে ফিরে যান। টিম ইন্ডিয়ার প্রথম তিন উইকেট মাত্র ১৯ রানের সাধারণ স্কোরে পড়ে যায়। সকলেরই মনে হচ্ছিল যে এখন চেতেশ্বর পুজারা আর সহঅধিনায়ক অজিঙ্ক রাহানে ভারতীয় ইনিংসকে সামলাবেন, কিন্তু তা হয়নি। দুই খেলোয়াড় (রাহানে-পুজারা) এর মধ্যে সবে ২২ রানের পার্টনারশিপ হয়েছিল, যে ২১ ওভারের দ্বিতীয় বলেই অস্ট্রেলিয়ার সহঅধিনায়ক আর জোরে বোলার জোশ হ্যাজেলউড রাহানেকে আউট করে দেন।

সহঅধিনায়ক করলেন সহঅধিনায়কের শিকার

ADELAIDE, AUSTRALIA – DECEMBER 06: Josh Hazlewood of Australia is congratulated by team mates after taking the wicket of Ajinkya Rahane of India during day one of the First Test match in the series between Australia and India at Adelaide Oval on December 06, 2018 in Adelaide, Australia. (Photo by Quinn Rooney/Getty Images)

অজিঙ্ক রাহানে ৩১ বলের মধ্যে মাত্র ১৩ রান করে আউট হন। নিজের ১৩ রানের ইনিংসে রাহানে নাথান লিয়ঁকে একটি ছক্কাও মারেন। রাহানে শুরুয়াত থেকেই সামান্য আক্রামনাত্মক ছিলেন।এই ভিডিয়োতে দেখুন কেমনভাবে আউট হলেন রাহানে।

অজিঙ্ক রাহানের আউট হওয়ার পর রোহিত শর্মা মাঠে আসেন আর প্রথম সেশন শেষ হওয়া পর্যন্ত ভারতীয় দলের স্কোর চার উইকেট হারিয়ে ৫৬ রানে শেষ হয়। প্রথম সেশনের গোটাটাই অস্ট্রেলিয়া দলের নামে ছিল।

অ্যাডিলেড টেস্টের প্রথম দিনের প্রথম সেশনের সংক্ষিপ্ত স্কোরকার্ড:

আরও পড়ুন

মাজানসি সুপার লিগ ২০১৮: মহেন্দ্র সিং ধোনির হেলিকপ্টার শট খেললেন রশিদ খান

কিছুদিন আগে টেস্ট স্ট্যাটাস পাওয়া আফগানিস্তানের বর্তমান তারকা ক্রিকেটারের তালিকায় সবার উপরে রয়েছেন রশিদ খান। সাদা বলের...

INDvsAUS: একুশ শতকে অস্ট্রেলিয়ার বিপক্ষে ভারতের সেরা ৫টি জয়

সারা বিশ্বে ক্রিকেট ব্যাট-বলের খেলা হিসেবে পরিচিত থাকলেও আধুনিক যুগে এসে এর চেয়ে বেশি কিছু দেখা যায়...

INDvsASU: দ্বিতীয় টেস্টে জয়ের ধারা বজায় রাখতে হলে একটু ভিন্নভাবে ভাবতে হবে টিম ইন্ডিয়াকে

অ্যাডিলেইডে অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে ভারত জয় পেলেও ম্যাচটি ছিল বেশ উত্তেজনাপূর্ণ। মাত্র ৩১ রানের জয়...

স্ট্যাটিস্টিক্যাল প্রিভিউ: পার্থে অস্ট্রেলিয়ার পাল্লা ভারি, কিন্তু এই কারণে খুশি রয়েছে টিম ইন্ডিয়া

স্ট্যাটিস্টিক্যাল প্রিভিউ: পার্থে অস্ট্রেলিয়ার পাল্লা ভারি, কিন্তু এই কারণে খুশি রয়েছে টিম ইন্ডিয়া
অস্ট্রেলিয়া আর ভারতের মধ্যে টেস্ট সিরিজের দ্বিতীয় ম্যাচ পার্থে খেলা হবে। অ্যাডিলেডে খেলা হওয়া ম্যাচ ভারতীয় দল৩১...

জেনে নিন কেনো প্রথম টেস্টে ভারতীয় দলের প্রদর্শনে খুশি নন ভিভিএস লক্ষ্মণ

জেনে নিন কেনো প্রথম টেস্টে ভারতীয় দলের প্রদর্শনে খুশি নন ভিভিএস লক্ষ্মণ
ভারতীয় দল প্রথম টেস্টে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দুর্দান্ত জয় হাসিল করে তাদের ৩১ রানে হারিয়ে দেয়। এই ম্যাচে...