হেড কোচ নির্বাচন করে ফেলল লখনউ ফ্র্যাঞ্চাইজি, এই ক্রিকেটারের পরামর্শে দায়িত্ব পাচ্ছেন এই কিংবদন্তী 1

নতুন আইপিএল দল লখনউ তার প্রধান কোচ হিসেবে নিযুক্ত করেছে জিম্বাবওয়ের কিংবদন্তি অ্যান্ডি ফ্লাওয়ারকে। আইপিএলের নতুন মরসুমে ৮টির পরিবর্তে ১০টি দল অংশ নেবে। এই লিগে দুটি নতুন দল যুক্ত হয়েছে, যার মধ্যে লখনউও একটি। লখনউ এবং আহমেদাবাদ দুটি নতুন শহর যুক্ত হয়েছে, যেগুলি এখনও তাদের নাম ঘোষণা করেনি। কয়েকদিন আগে জানা গেছে যে সঞ্জীব গোয়েঙ্কার মালিকানাধীন লখনউ ফ্র্যাঞ্চাইজি নিউজিল্যান্ডের প্রাক্তন খেলোয়াড় ড্যানিয়েল ভেট্টোরি এবং অ্যান্ডি ফ্লাওয়ারকে শর্টলিস্ট করেছে। এর মধ্যে একজন খেলোয়াড়কে এই ফ্র্যাঞ্চাইজির প্রধান কোচ হিসেবে নিয়োগ দেওয়া হবে।

Twenty20 World Cup: Afghanistan appoint Andy Flower as consultant for  upcoming tournament | Cricket News | Sky Sports

অ্যান্ডি ফ্লাওয়ারকে প্রধান কোচ হিসেবে নিয়োগ দেওয়ায়, জল্পনা আরও তীব্র হয়েছে যে ফ্র্যাঞ্চাইজির নেতৃত্বে থাকবেন তারকা ভারতীয় ব্যাটসম্যান কেএল রাহুল। রাহুল আগে পাঞ্জাব কিংস (PBKS) এর অধিনায়ক ছিলেন এবং অ্যান্ডি ফ্লাওয়ার তখন এই দলের ব্যাটিং কোচ ছিলেন। দুজনেই এবার পাঞ্জাবের সঙ্গে সম্পর্ক ছিন্ন করেছেন। এর পরে এমন খবর রয়েছে যে লখনউ কেএল রাহুলকে তাদের দলের হয়ে খেলার প্রস্তাব দিয়েছে এবং রাহুল দলের কোচ হিসেবে অ্যান্ডির নাম প্রস্তাব করেছেন।

The name of the coach of the Lucknow team came in front, this is the  strongest contender - Amazon Quiz

প্রাথমিকভাবে, অ্যান্ডি ফ্লাওয়ার এবং ড্যানিয়েল ভেট্টোরি ছাড়াও প্রাক্তন ভারতের কোচ গ্যারি কার্স্টেন এবং ট্রেভর বেলিসও এই প্রতিযোগিতায় ছিলেন। কিন্তু তাদের দুজনকেই ফাইনালে রাখা হয়নি। এটা বিশ্বাস করা হয় যে অ্যান্ডি ফ্লাওয়ার এবং কেএল রাহুল উভয়ের পেশাদার সম্পর্ক খুব মধুর। দুজনেই একে অপরকে সম্মান করে। যদিও লখনউয়ের দল এখনও তা ঘোষণা করতে পারেনি। কারণ সিভিসি বিতর্কের জেরে গোয়েঙ্কার আইপিএলে প্রবেশের অনুমোদন এখনও দেয়নি বিসিসিআই। গোয়েঙ্কার পাশাপাশি সিভিসিও নিলাম প্রক্রিয়ায় দলকে জিতেছে। কিন্তু আইপিএল দলকে নিজের হিসাবে নামকরণ করা সত্ত্বেও, তারা যুক্তরাজ্যের একটি বেটিং কোম্পানিতে বিনিয়োগের কারণে বিতর্কে জড়িয়ে পড়েছেন। এই দুটি ঘটনা একে অপরের সাথে সম্পর্কিত। এমন পরিস্থিতিতে লখনউ দল এখনও কোনও ঘোষণা দিতে অস্বীকার করেছে।

Leave a comment

Your email address will not be published.