হার্দিক পাণ্ডিয়া আহত, দীর্ঘ সময়ের জন্য পড়তে পারেন টিম ইন্ডিয়া থেকে বাদ

কপিলদেবের পর ভারতীয় ভাল জোরে বোলার অলরাউন্ডার পায়নি। বেশ কিছু বড়ো খেলোয়াড় এসেছেন কিন্তু তারা নিয়মিতভাবে দলের অংশ হতে পারেননি। ২০১৬র শুরুতে ভারতীয় দল হার্দিক পাণ্ডিয়ার রূপে একজন জোরে বোলার অলরাউন্ডার পায়। পাণ্ডিয়া লাগাতার ভারতীয় দলের হয়ে খেলেছেন। এখন তার পিঠের নীচের অংশে চোটের খবর আসছে।

হার্দিক পাণ্ডিয়া পিঠের নিচের অংশ লাগা চোটে সমস্যায়

হার্দিক পাণ্ডিয়া আহত, দীর্ঘ সময়ের জন্য পড়তে পারেন টিম ইন্ডিয়া থেকে বাদ 1

গত বছর দুবাইতে খেলা হওয়া এশিয়াকাপ চলাকালীণ অলরাউন্ডার হার্দিক পাণ্ডিয়ার পিঠের নীচের অংশে যন্ত্রণা হয় তো তার পর তাকে দলের বাইরে রাখা হয়। এরপর বেশ কয়েকবার হার্দিক পাণ্ডিয়া এই চোটের কারণে দলে আসেন আর বিশ্রাম করতে চলে যান। সম্প্রতিই এই চোট ঠিক হতে দেখা যাচ্ছিল। কিন্তু এখন তার পিঠের ব্যাথা আবারো শুরু হয়ে গিয়েছে। যে কারণে এখন বলা হচ্ছে যে তিনি বাংলাদেশের বিরুদ্ধে টি-২০ সিরিজে দলের অংশ হবেন না। সম্প্রতি দক্ষিণ আফ্রিকা সিরিজ থেকেই হার্দিক পাণ্ডিয়া দলে প্রত্যাবর্তন করেছিলেন। এখন তাকে এই চোটের কারণে দীর্ঘ সময় পর্যন্ত দল থেকে বাদ পড়তে হতে পারে।

ইংল্যান্ড যাবেন হার্দিক পাণ্ডিয়া চিকিৎসার জন্য

হার্দিক পাণ্ডিয়া আহত, দীর্ঘ সময়ের জন্য পড়তে পারেন টিম ইন্ডিয়া থেকে বাদ 2

এখন এই ক্রমবৃদ্ধিমান চোটের চিকিৎসা করানোর জন্য হার্দিক পাণ্ডিয়া ইংল্যান্ড যেতে পারেন। এই খবর মিডিয়ায় প্রকাশিত হচ্ছে। বিসিসিআইয়ের একটি সূত্র জানিয়েছেন যে ইংল্যান্ডে গিয়ে এখন তিনি সেই ডাক্তারের সঙ্গে দেখা করবেন যাকে দিয়ে তিনি আগে এর চিকিৎসা করিয়েছিলেন। পান্ডিয়া কত সময় পর্যন্ত দলের বাইরে থাকবেন তা ইংল্যান্ড থেকে ফিরে আসার পরই জানা যাবে। কিছু সূত্রের বক্তব্য যে তিনি এর সার্জারি করাতে পারেন। যে কারণে তাকে ৫ মাস দলের বাইরে থাকতে হতে পারে। যার কারণে তিনি বেশ কিছু গুরুত্বপূর্ণ সিরিজে ভারতীয় দলের অংশ হতে পারবেন না।

ভারতীয় দলের গুরুত্বপূর্ণ সদস্য হার্দিক পাণ্ডিয়া

হার্দিক পাণ্ডিয়া আহত, দীর্ঘ সময়ের জন্য পড়তে পারেন টিম ইন্ডিয়া থেকে বাদ 3

যখন ভারতীয় দলে হার্দিক পাণ্ডিয়া উপস্থিত থাকেন তো দলে ভারসাম্য থাকে। যে কারণে দলের অধিনায়ক বিরাট কোহলি সহজেই পঞ্চম বোলার আর ৭ নম্বর ব্যাটসম্যান পেয়ে যান। সীমিত ওভারের ক্রিকেটে হার্দিক পাণ্ডিয়াকে ভারতের হয়ে ফিনিশারের ভূমিকায় দেখা যায়।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *