ফাইনালে হারের পর কেন উইলিয়ামসন প্রশংসায় পঞ্চমুখ হলেন রশিদ খানের, কিন্তু হারের দায় চাপালেন সোজা এই প্লেয়ারের কাঁধে
ছবি সৌজন্যে বিসিসিআই

চলতি মরশুমের আইপিএলের ফাইনালে আজ হায়দ্রাবাদের মুখোমুখি হয়েছিল চেন্নাই সুপার কিংস। এই ম্যাচে টসে জিতে চেন্নাই অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি প্রথমে বল করার সিদ্ধান্ত নেন। চেন্নাই আজ তাদের দলে হরভজন সিংয়ের জায়গায় কর্ণ শর্মাকে শামিল করেছিল। অন্যদিকে হায়দ্রাবাদ দলও নিজেদের প্লেয়িং ইলেভেনে শ্রীবৎস গোস্বামী এবং সন্দীপ শর্মাকে জায়গা দেয়।

সম্মানজনক স্কোর দাঁড় করায় হায়দ্রাবাদ

ফাইনালে হারের পর কেন উইলিয়ামসন প্রশংসায় পঞ্চমুখ হলেন রশিদ খানের, কিন্তু হারের দায় চাপালেন সোজা এই প্লেয়ারের কাঁধে 1
ছবি সৌজন্যে বিসিসিআই

প্রথমে ব্যাট করে আজ হায়দ্রাবাদ সম্মানজনক স্কোর দাঁড় করায়। দলের হয়ে অধিনায়ক কেন উইলিয়ামসন ৪৭ রানের ইনিংস খেলেন। এছাড়াও শেষ দিকে ইউসুফ পাঠান ৪৫ রান এবং ব্রেথওয়েট ১১ বলে ২১ রানের ইনিংস খেলে দলের রানকে ৬ উইকেটে ১৭৮ রানে পৌঁছে দেন।

সহজেই লক্ষ্য তাড়া করে চেন্নাই

ফাইনালে হারের পর কেন উইলিয়ামসন প্রশংসায় পঞ্চমুখ হলেন রশিদ খানের, কিন্তু হারের দায় চাপালেন সোজা এই প্লেয়ারের কাঁধে 2
ছবি সৌজন্যে বিসিসিআই

১৭৯ রান তাড়া করতে নেমে চেন্নাইয়ের শুরুটা বিশেষ কিছু ভাল হয় নি। দলের তারকা ব্যাটসম্যান ফাফ দু’প্লেসি মাত্র ৩ রান করেই আউট হয়ে যান। তার আউট হয়ে যাওয়ার পরই শেন ওয়াটসন এবং সুরেশ রায়না দলের ইনিংসকে সামলানোর দায়িত্ব নেন। এর মধ্যেই নিজের হাফ সেঞ্চুরি পূর্ণ করে ফেলেন ওয়াটসন। রায়নার আউট হয়ে যাওয়ার পর ওয়াটসন তাবড়তোড় ব্যাটিং শুরু করেন এবং মাত্র ৫৭ বল খেলে ১১টি চার এবং ৮টি ছয়ের সাহায্যে ১১৭ রানে অপরাজিত থেকে দলকে জয় এনে দেন।

ওয়াটসন আমাদের থেকে ম্যাচ ছিনিয়ে নেয়

ফাইনালে হারের পর কেন উইলিয়ামসন প্রশংসায় পঞ্চমুখ হলেন রশিদ খানের, কিন্তু হারের দায় চাপালেন সোজা এই প্লেয়ারের কাঁধে 3
ছবি সৌজন্যে বিসিসিআই

ম্যাচ শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে এসে সানরাইজার্স হায়দ্রাবাদ অধিনায়ক কেন উইলিয়ামসন জানান, “ আমরা ভেবেছিলাম এই স্কোর যথেষ্ট বড়। কিন্তু শেন ওয়াটসন যেভাবে খেললেন, আর ১১৭ রান করলেন তা অসাধারণ। এটা যথেষ্টই নিরাশাজনক। কিন্তু আমার মনে হয় চেন্নাই এই জয়ের দাবীদার ছিল”।

আগে তিনি আরও জানান, “ দলে বেশ কিছু তরুণ প্লেয়ার রয়েছে। তারা যথেষ্টই ভাল। তারা পুরো মরশুমেই যথেষ্ট ভাল খেলেছে। আমার মনে হয় এই দলের অধিনায়কত্ব করা একটা দারুণ অনুভব। এটা যথেষ্টই লজ্জাজনক যে আমরা ফাইনালে জিততে পারি নি”।

ফাইনালে হারের পর কেন উইলিয়ামসন প্রশংসায় পঞ্চমুখ হলেন রশিদ খানের, কিন্তু হারের দায় চাপালেন সোজা এই প্লেয়ারের কাঁধে 4
ছবি সৌজন্যে বিসিসিআই

দলের ভারসাম্য নিয়ে কথা বলতে গিয়ে তিনি বলেন, “ প্রত্যেকটা দলই এই আইপিএলে একবার না একবার ভারসাম্য তৈরি করার চেষ্টা করেছে। রশিদ খান আমাদের জন্য যথেষ্ট ভাল করেছে। এটা সম্পূর্ণ দলগত প্রয়াস ছিল”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *