SRHvsKKR: লাকি ফার্গুসনের দুর্দান্ত ক্যাচ বদলাল ম্যাচের মোড়, দেখুন ভিডিও

সানরাইজার্স হায়দ্রাবাদ আর কলকাতা নাইট রাইডার্সের মধ্যে একটি ভীষণই রোমাঞ্চকর ম্যাচ খেলা হয়েছে। এই ম্যাচে সুপার ওভারে কেকেআরকে লাকি ফার্গুসন জয় এনে দিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। কিন্তু এর আগে সানরাইজার্স হায়দ্রাবাদের ইনিংস চলাকালীন ফার্গুসন আব্দুল সামাদের এমন একটা ক্যাচ নিয়েছে যা সকলকেই অবাক করে দিয়েছে।

লাকি ফার্গুসন নিলেন দুর্দান্ত ক্যাচ

সানরাইজার্স হায়দ্রবাবাদ আর কলকাতা নাইট রাইডার্স এর মধ্যে খেলা হওয়া ম্যাচে কেকেআরের জয়ের হিরো থাকেন লাকি ফার্গুসন। এই জোরে বোলার এই মরশুমের প্রথম ম্যাচ খেলছিলেন, কিন্তু ফার্গুসন না শুধু নিজের বোলিংয়ে দলকে জয় এনে দিতে সাহায্য করেছেন বরং ফিল্ডিং চলাকালীন তিনি এমন একটা ক্যাচ নিয়েছেন যা সকলকেই অবাক করে দিয়েছে।
আসলে ২৩ রানে ব্যাট করা আব্দুল সামাদ একটি শট মারেন, যা বাউন্ডারি পারই করছিল কিন্তু ফার্গুসন নিজের অসাধারণ ফিটনেস দেখু পুরো শরীরের ভারসাম্য ধরে রেখে ক্যাচ নিয়ে তা ছুঁড়ে দেন শুভমান গিলের দিকে। যতই এই ক্যাচ শুভমান গিলের নামে নথিভুক্ত হয় কিন্তু ফার্গুসনের এই দুর্দান্ত প্রচেষ্টা ম্যাচ ঘুরিয়ে দেওয়ার কাজ করে। কারণ সামাদ আর ডেভিড ওয়ার্নার ভালো পার্টনারশিপ করছিলেন, যা ভেঙে এই জোরে বোলার হায়দ্রাবাদকে সমস্যায় ফেলে দেন।

সুপার ওভারে কেকেআর জিতল ম্যাচ

SRHvsKKR: লাকি ফার্গুসনের দুর্দান্ত ক্যাচ বদলাল ম্যাচের মোড়, দেখুন ভিডিও 1

টস হেরে প্রথমে ব্যাট করে কলকাতা নাইট রাইডার্স ১৬৪ রান করে। যার জবাবে হায়দাবাদের দলও ১৬৪ রানই করতে পারে আর ম্যাচ সুপার ওভারে চলে যায়। যেখানে লাকি ফার্গুসন অসাধারণ বোলিং করেন আর হায়দ্রাবাদের হয়ে ব্যাট করতে নামা ডেভিড ওয়ার্নার আর আব্দুল সামাদকে ২ রানেই আউট করে দেন আর কেকেআরের সামনে মাত্র ৩ রানের লক্ষ্য দাঁড়ায়। কেকেআরের তরফে ব্যাট করতে নামা ইয়োন মর্গ্যান, দীনেশ কার্তিক সহজেই এই লক্ষ্য হাসিল করে নেয়। এই ফলে দল টুর্নামেন্টের পঞ্চম জয় পায়। এই ম্যাচে ফার্গুসন নিজের ৪ ওভারে ১৫ রান দিয়ে ১ উইকেটও হাসিল করে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *