কোহলি-রোহিতকে পেছনে ফেলে সুরেশ রায়না টি-২০তে গড়লেন এই রেকর্ড 1

সুরেশ রায়না গত বেশ কিছু সময় ধরে ভারতীয় দলের বাইরে রয়েছেন। কিন্তু তাকে ভারতের একজন টি-২০ স্পেশালিস্ট খেলোয়াড় মনে করা হয়। সুরেশ রায়নার টি-২০ রেকর্ড ভীষণই ভালো। নিজের টি-২০ আন্তর্জাতিক ক্রিকেট কেরিয়ারে তিনি ৭৮টি ম্যাচ খেলেছেন। যেখানে তিনি ২৯.১৬ গড়ে ১৬০৪ রান করেছেন। তিনি ভারতের হয়ে খেলে টি-২০ ক্রিকেটে সেঞ্চুরিও করেছেন।

রায়না টি-২০ ক্রিকেটে পূর্ণ করলেন নিজের ৮০০০ রান

কোহলি-রোহিতকে পেছনে ফেলে সুরেশ রায়না টি-২০তে গড়লেন এই রেকর্ড 2
Suresh Raina at Eden Garden Kolkata on Monday, 22, 2018. Express photo

জানিয়ে দিই যে দেশে এই মুহূর্তে সৈয়দ মুস্তাক আলি ট্রফি চলছে। এই ট্রফির চতুর্থ রাউন্ডে নিজের দল উত্তরপ্রদেশের হয়ে খেলে সুরেশ রায়না পন্ডিচেরীর বিরুদ্ধে ১৮ বলে ১২ রান করেন। নিজের এই ইনিংসে তিনি ৮০০০ টি-২০ রান করার উপলব্ধী হাসিল করে নিয়েছেন।

৮০০০ টি-২০ রান করা প্রথম ভারতীয়
কোহলি-রোহিতকে পেছনে ফেলে সুরেশ রায়না টি-২০তে গড়লেন এই রেকর্ড 3
সুরেশ রায়না টি-২০ ক্রিকেটে ৮০০০ রান পূর্ণ করা প্রথম ভারতীয় ব্যাটসম্যান হয়ে গিয়েছেন। আপনাদের জানিয়ে দিই যে সুরেশ রায়না ইন্ডিয়ান প্রিমিয়ার লীগেও সবচেয়ে বেশি রান করা খেলোয়াড়। সুরেশ রায়না ১৭৬টি আইপিএল ম্যাচে ৩৪.৩৭ গড়ে ৪৯৮৫ রান করেছেন। বাঁহাতি এই ব্যাটসম্যান ৩৫টি হাফসেঞ্চুরি আর একটি সেঞ্চুরি আইপিএলে করেছেন।

৩০০ টি-২০ খেলা দ্বিতীয় ভারতীয়
কোহলি-রোহিতকে পেছনে ফেলে সুরেশ রায়না টি-২০তে গড়লেন এই রেকর্ড 4
জানিয়ে দিই যে সুরেশ রায়না এর সঙ্গেই ৩০০টি টি-২০ ম্যাচ খেলার উপলব্ধীও হাসিল করেছেন। তিনি এমএস ধোনির পর ৩০০টি টি-২০ ম্যাচ খেলা দ্বিতীয় খেলোয়াড় হয়েছেন। সুরেশ রায়নার টি-২০ ক্রিকেটের যথেষ্ট ভালো অভিজ্ঞতা হয়ে গিয়েছে। তিনি গত বেশ কিছু বছর ধরে টি-২০ ক্রিকেট খেলছেন।

ভারতীয় দলে ফিরে আসার করছেন চেষ্টা
কোহলি-রোহিতকে পেছনে ফেলে সুরেশ রায়না টি-২০তে গড়লেন এই রেকর্ড 5
সুরেশ রায়না ঘরোয়া ক্রিকেটে দুর্দান্ত প্রদর্শঙ্করে ভারতীয় দলের প্রত্যাবর্তনের চেষ্টায় লেগে রয়েছেন। তিনি ২০১৮র জুলাইতে নিজের শেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেছিলেন। এর পর থেকেই তাকে নির্বাচকরা উপেক্ষা করে চলেছেন। সুরেশ রায়না ভারতীয় দলের হয়ে এখনো পর্যন্ত ২২৬টি ওয়ানডে ম্যাচ খেলেছেন। যেখানে তিনি ৩৫.৩১ গড়ে ৫৬১৫ রান করেছেন। তার টেস্ট কেরিয়ার এতটা ভালো নয়। তিনি ভারতের হয়ে ১৮টি টেস্টে ২৬.৪৮ গড়ে ৭৬৮ রান করেছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *