আইপিএলে খেলতে চাইবেন? মার্নস লাবুসেন দিলেন এই জবাব

অস্ট্রেলিয়ান মিডল অর্ডার ব্যাটসম্যান মার্নস লাবুসেনের নজর এই সময় আইপিএলের দিকে রয়েছে। গত দেড় বছর ধরে টেস্ট ক্রিকেটে ধারাবাহিকভাবে ভালো প্রদর্শনের পর লাবুসেনের দৃষ্টি এখন ফটাফট ক্রিকেটের দিকে রয়েছে। ২০১৯ এ অ্যাসেজ সিরিজ চলাকালীন লর্ডস টেস্টে স্টিভ স্মিথের কনকাশন সাবস্টিটিউট হিসেবে মাঠে নামা লাবুসেন নিজের টেস্ট কেরিয়ারে এখনও পর্যন্ত অস্ট্রেলিয়ার হয়ে ১৫টি টেস্ট ম্যাচ খেলেছেন। এই ১৫টি টেস্টে লাবুসেন মোট ১৫১২ রান করেছেন। এর মধ্যে তার গড় হল ৬০.৪৮।

আইপিএলের খেলার করলেন ইচ্ছে প্রকাশ

আইপিএলে খেলতে চাইবেন? মার্নস লাবুসেন দিলেন এই জবাব 1

টেস্টের পর এখন এই ২৬ বছর বয়সী ক্রিকেটার আইপিএলে খেলার ইচ্ছে প্রকাশ করেছেন। তিনি গত বেশকিছু বছর ধরে যথেষ্ট কাছ থেকে আইপিএলকে দেখছেন। লাবুসেন মনে করেন যে গত ১৬ মাসে ক্রিকেটার হিসেবে তিনি যথেষ্ট বিকশিত হয়েছেন। এই কারণে তিনি নিজের ভেতর আইপিএল খেলার মতো ক্ষমতা দেখতে পাচ্ছেন। এখন এটা দেখা গুরুত্বপূর্ণ হবে যে আইপিএলে মার্নস লাবুসেনকে কোন ফ্রেঞ্চাইজির হয়ে খেলতে দেখা যাবে আর নিলাম চলাকালীন তার উপর কত টাকার বুলি লাগবে।

এখন মনে হয় আইপিএলের জন্য প্রস্তুত রয়েছি— মার্নস লাবুসেন

আইপিএলে খেলতে চাইবেন? মার্নস লাবুসেন দিলেন এই জবাব 2

আইপিএল খেলা নিয়ে নিজের আগ্রহ আর নিজের ক্রিকেট নিয়ে কথা বলতে গিয়ে মার্নস লাবুসেন বলেছেন যে, “গত দীর্ঘ সময় ধরে আইপিএলে আমার আগ্রহ তৈরি হয়েছে। আমি এই লীগকে আর এতে খেলা দলগুলির ক্রিকেটকে যথেষ্ট কাছ থেকে দেখেছি। আমার সত্যিই আইপিএল খেলার ভীষণ ইচ্ছে রয়েছে। আমার মনে হয় যে দ্রুতই এখন সেই সময় আসতে চলেছে যখন আমি এই সুযোগের জন্য প্রস্তুত হয়ে যাব। আর এটা আমার মনে হয় যে আপনার এই ধরনের বিষয় নিয়ে শীঘ্রতা করা উচিত নয়। আপনারাও জানেন যে গত এক বছরে আমার কেরিয়ার কোন গতিতে উন্নতি হয়েছে। পরিবর্তন যথেষ্ট দ্রুতগতিতে হয়েছে, মানে প্রায় ৬ মাস আগে আমি আইপিএল খেলার পরিস্থিতিতে ছিলাম না। কিন্তু এখন আমি ওখানে খেলতে চাইব আর নিজেকে এই সুযোগের জন্য প্রস্তুত মনে করি”।

টেস্ট ক্রিকেট মার্নস লাবুসেনের দুর্দান্ত রেকর্ড

আইপিএলে খেলতে চাইবেন? মার্নস লাবুসেন দিলেন এই জবাব 3

যদিও মার্নস লাবুসেন টেস্ট ক্রিকেটে নিজের ক্লাসের দুর্দান্ত প্রদর্শন দেখিয়েছেন। কিন্তু ডানহাতি মিডল অর্ডার ব্যাটসম্যানের আইপিএলের মতো ছোটো টি-২০ ফর্ম্যাটের ততটা অভিজ্ঞতা নেই। এখনও পর্যন্ত টি-২০ ফর্ম্যাট মার্নস লাবুসেন বিগ ব্যাশ লীগের ২০১৬-১৭ মরশুমে ১০টি ম্যাচ খেলেছেন। এই ম্যাচগুলিতে লাবুসেন ১২.১২ গড়ে মাত্র ৯৭ রানই করেছেন, যার মধ্যে তার ১০০ স্ট্রাইকরেট ছিল। বিগব্যাশের গত মরশুমে ব্রিসবেন হিটের ফ্রেঞ্চাইজির সঙ্গে লাবুসেন যুক্ত হয়ছিলেন। গত মরশুমে ব্রিসবেনের অধিনায়ক ছিলেন ক্রিস গেইল।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *