KXIPvsRR: ২২৩ রান করেও ৪ উইকেটে হারল পাঞ্জাব, কেএল রাহুলের এই ভুল হল কারণ 1

কিংস ইলেভেন পাঞ্জাব আর রাজস্থান রয়্যালসের মধ্যে আইপিএল ২০২০-র নবম লীগ ম্যাচ শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে খেলা হয়েছে। এই ম্যাচে নিজেদের দুর্দান্ত প্রদর্শনের কারণে রাজস্থান রয়্যালস দল ৪ উইকেটে জিতে নিয়েছে আর এই ম্যাচ জেতার সঙ্গেই পয়েন্টস টেবিলেও তারা ২ পয়েন্টস পেয়ে গিয়েছে।

কিংস ইলেভেন পাঞ্জাব খাড়া করে ২২৩ রানের বড়ো স্কোর

KXIPvsRR: ২২৩ রান করেও ৪ উইকেটে হারল পাঞ্জাব, কেএল রাহুলের এই ভুল হল কারণ 2

এই ম্যাচের টস রাজস্থান রয়্যালসের দল জেতে আর প্রথমে বল করার সিদ্ধান্ত নেয়। প্রথমে ব্যাটিং করে কিংস ইলেভেন পাঞ্জাবের দুই ওপেনিং ব্যাটসম্যান কেএল রাহুল আর ময়ঙ্ক আগরওয়াল প্রথম উইকেটের হয়ে ১৯৩ রানের দুর্দান্ত পার্টনারশিপ গড়েন। এই দুই ব্যাটসম্যান শুরু থেকেই রাজস্থান রয়্যালসের বোলারদের জমিয়ে ধোলাই করেন আর মাঠের চারদিকে শটস খেলেন। শেষে নিকোলস পুরণ আর গ্লেন ম্যাক্সওয়েলও কিছু ভালো শটস খেলেন আর কিংস ইলেভেন পাঞ্জাবের দল নির্ধারিত ২০ ওভারে ২ উইকেট হারিয়ে ২২৩ রানের এক বিশাল স্কোর অরতে সফল হয়। কিংস ইলেভেন পাঞ্জাবের হয়ে সবচেয়ে বেশি ৫০ বলে ১০৬ রানের ইনিংস খেলেন ময়ঙ্ক আগরওয়াল। অন্যদিকে দলের হয়ে অধিনায়ক কেএল রাহুল ৫৪ বলে ৬৯ রানের ইনিংস খেলেন। রাজস্থান রয়্যালসের হয়ে অঙ্কিত রাজপুত আর টম ক্যুরেন একটি করে উইকেট নেন।

রাজস্থান সহজেই হাসিল করে লক্ষ্য

KXIPvsRR: ২২৩ রান করেও ৪ উইকেটে হারল পাঞ্জাব, কেএল রাহুলের এই ভুল হল কারণ 3

জবাবে লক্ষ্য তাড়া করতে নেমে রাজস্থান রয়্যালসের শুরুটা খারাপ হয়, ওপেনিং ব্যাটসম্যান জোস বাটলার (৪) দলের মাত্র ১৯ রানের মাথায় আউট হয়ে যান, কিন্তু দ্বিতীয় উইকেটের হয়ে সঞ্জু স্যামসন আর স্টিভ স্মিথ ৮১ রানের একটি দুর্দান্ত পার্টনারশিপ গড়েন, স্মিথের আউট হয়ে যাওয়ার পর সঞ্জু স্যামসন ভালো কিছু শটস মারে, রাহুল তেওটিয়াও শেষে কিছু ভালো শট মারেন। সঞ্জু স্যামসন, স্টিভ স্মিথ আর আর রাহুল তেওটিয়ার দুর্দান্ত ব্যাটিংয়ের সৌজন্যে রাজস্থান রয়্যালসের দল ২২৪ রানের এই লক্ষ্যকে ১৯.৩ ওভারে ৬ উইকেট হারিয়ে হাসিল করে নেয়। রাজস্থান রয়্যালসের হয়ে সবচেয়ে বেশি ৪২ বলে ৮৫ রানের ইনিংস সঞ্জু স্যামসন খেলেন। অন্যদিকে দলের হয়ে ৩১ বলে ৫৩ রানের ইনিংস খেলেন রাহুল তেওটিয়া।

অধিনায়ক কেএল রাহুল বিশেষজ্ঞ স্পিনার হিসেবে খেলা মুর্গ্যান অশ্বিনকে ১৯তম ওভার পর্যন্ত একটিই ওভার বল করেন। তার এই ভুল পাঞ্জাবের হারের একটি বড়ো কারণ হয়।

এখানে দেখুন ম্যাচের পুরো স্কোরবোর্ড

KXIPvsRR: ২২৩ রান করেও ৪ উইকেটে হারল পাঞ্জাব, কেএল রাহুলের এই ভুল হল কারণ 4

KXIPvsRR: ২২৩ রান করেও ৪ উইকেটে হারল পাঞ্জাব, কেএল রাহুলের এই ভুল হল কারণ 5

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *