KXIPvsDC: জয়ের পর অধিনায়ক কেএল রাহুল জানালেন প্রত্যাবর্তনের জন্য কী ছিল দলের রণনীতি 1

আইপিএল ২০২০-তে কিংস ইলেভেন পাঞ্জাবের শুরু বিশেষ ভালো কিছু হয়নি। কিন্তু গত ৩টি ম্যাচে দল পরপর ৩টি ম্যাচ জিতেছে। বুধবার দিল্লি ক্যাপিটালসকে হারিয়ে কিংস ইলেভেন পাঞ্জাব পয়েন্টস টেবিলে পঞ্চম স্থানে পৌঁছে গিয়েছে। কিন্তু এখন অধিনায়ক কেএল রাহুল জানিয়েছেন যে তিনি গত ম্যাচে পাওয়া জয়ের পর রাতভর ঘুমোননি।

টপ-৪ এর মধ্যে একজনের চলা জরুরী

KXIPvsDC: জয়ের পর অধিনায়ক কেএল রাহুল জানালেন প্রত্যাবর্তনের জন্য কী ছিল দলের রণনীতি 2

দিল্লি ক্যাপিটালসের দেওয়া ১৬৫ রান কিংস ইলেভেন পাঞ্জাব সফলতাপূর্বক তাড়া করে আর ৫ উইকেটে দুর্দান্ত জয়লাভ করে। এই জয়ের সঙ্গেই কিংস ইলেভেন পাঞ্জাব নিজেদের টুর্নামেন্টে বজায় রাখে আর পয়েণ্টস টেবিলে পঞ্চম স্থানে পৌঁছে যায়। ম্যাচ জেতার পর অধিনায়ক কেএল রাহুল নিজের পোষ্ট ম্যাচ প্রেজেন্টেশনে বলেন,

“বিশেষ করে যখন আপনি ৬ জন ব্যাটসম্যান আর একজন অলরাউন্ডার নিয়ে খেলেন, তখন শীর্ষ চারের মধ্যে একজনকে ক্রিজে টিকতে হত। একটা বিষয় যার উপর আমাদের মনোযোগ দেওয়ার প্রয়োজন রয়েছে। শেষের ম্যাচে সামান্য আত্মবিশ্বাস পাওয়ার পর শামি এই ম্যাচে ফিরে এসেছে। অর্শদীপ পাওয়ার প্লে-তে দু ওভার করেছে আর এক ওভারে ডেথে যার মধ্যে ৬টি ইয়র্কার করেছে”।

কেএল করলেন গ্লেন ম্যাক্সওয়েলের প্রশংসা

KXIPvsDC: জয়ের পর অধিনায়ক কেএল রাহুল জানালেন প্রত্যাবর্তনের জন্য কী ছিল দলের রণনীতি 3

আইপিএল ২০২০-তে পাঞ্জাব অলরাউন্ডার গ্লেন ম্যাক্সওয়েলকে ১০.৭৫ কোটি টাকায় কিনেছিল। কিন্তু এই ব্যাটসম্যান এখনও পর্যন্ত একটি ম্যাচেও ভালো প্রদর্শন করতে পারেননি। কিন্তু দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে ম্যাক্সওয়েল ২৪ বলে ৩টি বাউন্ডারির সাহায্যে ৩২ রান করেছেন। কিন্তু ম্যাক্সওয়েলকে এই মরশুমে সমালোচনার মুখোমুখি হতে হচ্ছে। এখন অধিনায়ক ম্যাক্সওয়েলে সমর্থন করেছেন আর বলেছেন,

“গ্লেন নেটে ভব্যাটিং করছে। ও একজন মহান টিম ম্যান আর আমরা জানি যে ও দলে কী ভারসাম্য আনে। গত ২টি ম্যাচে আমরা পয়েন্টস টেবিলের টপ-২ দলকে হারিয়েছি। আমি শেষ ম্যাচের পর ঘুমোতে পারিনি। আমরা এটা আগেই শেষ করতে পারতাম আর এটা সুপার ওভারে নিয়ে যাওয়া আটকাতে পারতাম। খেলা আমাদের বিনম্র হতে শেখায়। আমরা গতিকে এগিয়ে নিয়ে যেতে চাই”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *