শিখর ধবনের পর বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন এই বড়ো তারকাও

ইংল্যান্ড আর ওয়েলস ক্রিকেট বোর্ডের আতিথেয়তায় ৩০ মে থেকে শুরু হয়েছে আইসিসি একদিনের বিশ্বকাপ। এই বিশ্বকাপে এখনো পর্যন্ত বেশ কিছু বড়ো ম্যাচ খেলা হয়েছে। এই বিশ্বকাপে ভারতের শুরুটাও দুর্দান্ত থেকেছে। প্রথম দুটি ম্যাচ তারা জিতে নিয়েছে অনায়াসেই। কিন্তু তৃতীয় ম্যাচের আগেই ভারতীয় দল এক বড়ো ধাক্কার সম্মুখীন হয়েছে। তাদের ফর্মে থাকা ওপেনার শিখর ধবন অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ম্যাচে আঙুলে চোট পেয়ে বিশ্বকাপ থেকেই ৩ সপ্তাহের জন্য ছিটকে গিয়েছেন। তবে এই মুহূর্তে আরো একটি বড়ো খবর আসছে অন্য এক তারকাকে নিয়ে।

শ্রীলঙ্কার, বাংলাদেশের বিরুদ্ধে ম্যাচের পর লাগবে এই বড়ো ধাক্কা

শিখর ধবনের পর বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন এই বড়ো তারকাও 1

২০১৯ আইসিসি একদিনের বিশ্বকাপে যদি কোনো দলকে সবচেয়ে কমজুরি মানা হচ্ছে তো তারা হলেন একবারের বিশ্বকাপ চ্যাম্পিয়ন শ্রীলঙ্কা ক্রিকেট দল। শ্রীলঙ্কাকে এই বিশ্বকাপে বাংলাদেশ আর আফগানিস্তানের চেয়েও কমজুরি মনে করা হচ্ছে। এই কমজুরি দলের ফেমের মাঝেই এই বিশ্বকাপে খেলতে নামা শ্রীলঙ্কার দল এখনো পর্যন্ত ৩টি ম্যাচের মধ্যে ১টি ম্যাচ জিতে ৩ পয়েন্ট সংগ্রহ করেছে কিন্তু তাদের বাংলাদেশের বিরুদ্ধে ম্যাচের আগে বড়ো ধাক্কা লেগেছে। আজ অর্থাৎ মঙ্গলবার শ্রীলঙ্কার দল মুখোমুখি হচ্ছে বাংলাদেশের সঙ্গে। এই ম্যাচের আগে তাদের জোরে বোলার আর তাদের আগের জয়ের হিরো নুওয়ান প্রদীপ তো আগেই ছিটকে গিয়েছেন। এর মধ্যেই বাংলাদেশ ম্যাচের পর লাসিথ মালিঙ্গাও স্বদেশে ফিরে যাচ্ছেন।

মালিঙ্গা নিজের শাশুড়ির অন্তিম সংস্কারের জন্য ফিরবেন শ্রীলঙ্কা

শিখর ধবনের পর বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন এই বড়ো তারকাও 2

শ্রীলঙ্কার অভিজ্ঞ আর তারকা জোরে বোলার লাসিথ মালিঙ্গা চোট বা খারাপ ফিটনেসের কারণে নয় বরং নিজের শাশুড়ির অন্তিম সংস্কারে শামিল হওয়ার জন্য বাংলাদেশের বিরুদ্ধে ম্যাচের পর শ্রীলঙ্কা ফিরে যাবেন। লাসিথ মালিঙ্গা বাংলাদেশের ব্রিউদ্ধে ম্যাচ খেলার দ্রুত পরেই শ্রীলঙ্কার জন্য রওনা হয়ে যাবেন। কিন্তু কবে তিনি ফের ফেরত আসবে তা নিয়ে এখনো কোনো পুষ্টি হয়নি কিন্তু মনে করা হচ্ছে যে তিনি শনিবার ১৫ জুন অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ম্যাচের আগে ফিরে আসবেন।

শ্রীলঙ্কার কুমার সাঙ্গাকারা ছিটকে যাওয়ায় প্রকাশ করলেন নিরাশা

শিখর ধবনের পর বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন এই বড়ো তারকাও 3

এই অবস্থায় এখন শ্রীলঙ্কার জন্য নুওয়ান প্রদীপের পর লাসিথ মালিঙ্গার ছিটকে যাওয়া একটা বড়ো ধাক্কা। শ্রীলঙ্কার ক্রিকেট সমর্থকদের পাশাপাশি শ্রীলঙ্কার প্রাক্তন তারকারাও এই খবরে নিরাশা প্রকাশ করেছেন। শ্রীলঙ্কার কিংবদন্তী খেলোয়াড় থাকা উইকেটকিপার ব্যাটসম্যান কুমার সাঙ্গাকারা এই বিষয়ে নিজের প্রতিক্রিয়া দিয়েছেন। কুমার সাঙ্গাকারা বলেছেন যে,

“লাসিথ মালিঙ্গা আজ রাতে নিজের শাশুড়ির অন্তিম সংস্কারের শামিল হওয়ার জন্য যাবেন আর এটাও যে নুয়ান প্রদীপও আজকের ম্যাচ থেকে ছিটকে গিয়েছেন। এই সবই একটা বড়ো ধাক্কা”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *