অ্যাম্পায়ার কুমার ধর্মসেনা বাছলেন অল টাইম সেরা একাদশ, তারকা ভারতীয় খেলোয়াড় শামিল, যেনে নিন অধিনায়ক কে 1

বিশ্ব ক্রিকেটে বেশ কিছু মহান খেলোয়াড় দেখা দিয়েছে। আন্তর্জাতিক ক্রিকেটের অস্তিত্বের ১৪১ বছরের ইতিহাসে এখনও পর্যন্ত বেশ কিছু বড় আর তার খেলোয়াড় দেখতে পাওয়া গেছে। এই সমস্ত খেলোয়াড়দের মিলিয়ে কোনও না কোনও দিন কেউ না কেউ অল টাইম সেরা একাদশ নির্বাচন করার চেষ্টা করেন। অল টাইম সেরা একাদশ নির্বাচনের এক ধরণের ট্রেন্ড চালু হয়েছে।

অ্যাম্পায়ার কুমার ধর্মসেনা বাছলেন নিজের অল টাইম সেরা একাদশ
অ্যাম্পায়ার কুমার ধর্মসেনা বাছলেন অল টাইম সেরা একাদশ, তারকা ভারতীয় খেলোয়াড় শামিল, যেনে নিন অধিনায়ক কে 2
বিশ্বের অল টাইম বেস্ট ইলেভেন দলের নির্বাচন এখনও পর্যন্ত আমরা প্রাক্তণ আর বর্তমান খেলোয়াড়দের দ্বারা নির্বাচিত হতে দেখেছি, কিন্তু এইবার এক আন্তর্জাতিক অ্যাম্পায়ার নিজের সর্বকালীন সর্বশ্রেষ্ঠ একাদশ বাছলেন। শ্রীলঙ্কার অ্যাম্পায়ার কুমার ধর্মসেনা নিজের একটি সেরা একাদশ বাছলেন।

রিকি পন্টিংকে নিযুক্ত করলেন নিজের দলের অধিনায়ক
অ্যাম্পায়ার কুমার ধর্মসেনা বাছলেন অল টাইম সেরা একাদশ, তারকা ভারতীয় খেলোয়াড় শামিল, যেনে নিন অধিনায়ক কে 3
শ্রীলঙ্কার হয়ে আন্তর্জাতিক ক্রিকেট খেলা কুমার ধর্মসেনা বর্তমানে একজন বড় সেরা অ্যাম্পায়ারের তালিকায় রয়েছেন। তিনি অল টাইম সেরা একাদশের নির্বাচন করেছেন। তিনি নিজের এই দলে অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক রিকি পন্টিংকে অধিনায়ক হিসেবে নির্বাচিত করেছেন। রিকি পন্টিংকে অধিনায়কত্ব দেওয়া ছাড়াও তিনি এই দলে দলের ওপেনিং জুটি হিসেবে অস্ট্রেলিয়ার ম্যাথু হেডেন এবং নিজের স্বদেশীয় সনৎ জয়সূর্যকে নির্বাচিত করেছেন। এবং দলের তিন নম্বর ব্যাটসম্যানের ভূমিকা রিকি পন্টিংকে দিয়েছেন।

মিডল অর্ডারে ভারতের শচীন তেন্ডুলকরের সঙ্গে এই তারকাকে দিয়েছেন জায়গা

অ্যাম্পায়ার কুমার ধর্মসেনা বাছলেন অল টাইম সেরা একাদশ, তারকা ভারতীয় খেলোয়াড় শামিল, যেনে নিন অধিনায়ক কে 4
Sachin Tendulkar of India acknowledges the crowd as he walks back after getting out during day two of the second Star Sports test match between India and The West Indies held at The Wankhede Stadium in Mumbai, India on the 15th November 2013
This test match is the 200th test match for Sachin Tendulkar and his last for India. After a career spanning more than 24yrs Sachin is retiring from cricket and this test match is his last appearance on the field of play.
Photo by: Pal PIllai – BCCI – SPORTZPICS
Use of this image is subject to the terms and conditions as outlined by the BCCI. These terms can be found by following this link:
http://sportzpics.photoshelter.com/gallery/BCCI-Image-Terms/G0000ahUVIIEBQ84/C0000whs75.ajndY

এরপর মিডিল অর্ডারে ভারতের শচীন তেন্ডুলকর, ওয়েস্ট ইন্ডিজের ব্রায়ান লারা, শ্রীলঙ্কার উইকেটকিপার ব্যাটসম্যান কুমার সাঙ্গাকারা আর দক্ষিণ আফ্রিকার অলরাউন্ডার জ্যাক কালিসকে নির্বাচিত করেছে। এই ব্যাটসম্যানদের মিডল অর্ডারের দায়িত্ব দেওয়া হয়েছে।

কুমার ধর্মসেনা এক দুর্দান্ত বোলিং লাইনআপকে করেছেন শামিল
অ্যাম্পায়ার কুমার ধর্মসেনা বাছলেন অল টাইম সেরা একাদশ, তারকা ভারতীয় খেলোয়াড় শামিল, যেনে নিন অধিনায়ক কে 5
বোলিংয়ে কুমার ধর্মসেনা বেশি দুর্দান্ত লাইন আপ বেছেছেন। বোলিংয়ে পাকিস্থানের মহান বোলার ওয়াসিম আক্রম, অস্ট্রেলিয়ার গ্লেন ম্যাকগ্রাকে শামি করেছেন যারা জোরে বোলিংয়ের দায়িত্ব সামলাবেন। অন্যদিকে স্পিন বোলিংয়ের দায়িত্ব বিশ্ব ক্রিকেটের সবচেয়ে বড় খেলোয়াড় থাকা শেন ওয়ার্ন আর শ্রীলঙ্কার মুথাইয়া মুরলীধরণকে জায়গা দিয়েছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *