বিশ্বকাপ ২০১৯ এর জন্য ভারত পেল বাঁহাতি জোরে বোলার, ১৪০ কিমি প্রতি ঘন্টারও বেশি জোরে করেন বোলিং 1

ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে টেস্ট সিরিজে ভারত ২-০ জয় পেয়ে গিয়েছে। এই জয়ের পর থেকেই টিম ইন্ডিয়া এখন অস্ট্রেলিয়া সফরের জন্যও প্রস্তুতি শুরু করে দিয়েছে। টিম ইন্ডিয়া এই সময় তৃতীয় জোরে বোলারের সন্ধান করছেন, যে বাঁহাতে বোলিং করতে পারে। এর জন্য ভারত জয়দেব উনাকটকেও টেস্ট দলে সুযোগ দিয়েছিল, কিন্তু তিনিও ভারতীয় দলে জাহির খানের জায়গা নিতে পারেননি। এখানেই এখন দলে এক আরেক জোরে বোলার জাহির খানের জায়গা নেওয়ার জন্য প্রস্তুত। আসুন জেনে নেওয়া যাক এই জোরে বোলারের ব্যাপারে।

ভারত পেল নতুন স্পীডস্টার
বিশ্বকাপ ২০১৯ এর জন্য ভারত পেল বাঁহাতি জোরে বোলার, ১৪০ কিমি প্রতি ঘন্টারও বেশি জোরে করেন বোলিং 2
ভারত এই সময় একজন লেফট আর্ম ফাস্ট বোলারের সন্ধান করছে। এই অবস্থায় দিল্লির জোরে বোলার কুলবন্ত খেজরোলিয়া নিজের নাম এই দৌড়ে আগে করে দিয়েছেন। এইবার আইপিএলে ব্যাঙ্গালুরুর হয়ে খেলা কুলবন্তের প্রদর্শন ঘরোয়া ক্রিকেটে ভীষণই দুর্দান্ত থেকেছে।

রঞ্জি ট্রফিতে যেখানে দলের তারকা ব্যাটসম্যান গৌতম গম্ভীরও কুলবন্তের গতি আর নিয়ন্ত্রণে যথেষ্ট প্রভাবিত ছিলেন। কুলবন্ত নভদীপ সাইনির সঙ্গে মিলে রঞ্জিতে দিল্লিকে ফাইনালে পৌঁছে দেওয়ার জন্য গুরুত্বপূর্ণ যোগদান দিয়েছিলেন। সেখানে তিনি ১৮টি উইকেট হাসিল করেছিলেন। অন্যদিকে আইপিএলেও ব্যাঙ্গালুরু তাকে নিজেদের দলে নির্বাচিত করেছিল। কুলবন্ত লাগাতার আশিস নেহেরার সঙ্গে মিলে নিজের বোলিংয়ে উন্নতি করে চলেছেন।

View this post on Instagram

God’s PLAN is BIGGER Than Your PAST..??????

A post shared by kulwant Khejroliya (@kulwantkhejroliya_official) on Oct 15, 2018 at 7:24am PDT

যার ফায়দা তিনি বিজয় হাজারে ট্রফিতে পেয়েছেন। কুলবন্ত হরয়ানার বিরুদ্ধে হ্যাটট্রিকসহ ৬ উইকেট হাসিল করেছিলেন। এছাড়াও যদি তার প্রথম শ্রেণীর কেরিয়ারের কথা বলা হয় তাহলে তিনি ১৭টি ম্যাচে ৪৩টি উইকেট হাসিল করেছেন। এই ম্যাচগুলিতে তার গড়ও দুর্দান্ত ছিল। তিনি ১৫.২০ গড়ে উইকেট নিয়েছেন। এই ম্যাচে তিনি দুবার ৪ উইকেট আর দুবার ৫ উইকেট হাসিল করেছেন। এছাড়াও কুলবন্ত লাগাতার ১৪০কিমি/প্রতিঘন্টার গতিতে বোলিং করেন। এই অবস্থায় যদি টিম ইন্ডিয়া তাকে অস্ট্রেলিয়ায় দলে শামিল করে তো তিনি অস্ট্রেলিয়ার দ্রুতগতির পিচে ভালো ফল দিতে পারেন।

যদি আপনাদের আমাদের এই আর্টিকেল পছন্দ হয় তাহলে প্লিজ সেটা শেয়ার করুন। সেই সঙ্গে যদি আপনাদের কোনও মন্তব্য আর পরামর্শ থাকে তাহলে তা কমেন্টবক্সে দিন। যদি আপনি আমাদের পেজ লাইক না করে থাকেন তাহলে এখনি প্লিজ লাইক করুন যাতে আমরা খেলার সমস্ত আপডেট আপনাদের কাছে দ্রুত পৌঁছতে পারি।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *