বিজয় হাজারে ট্রফির জন্য কূলদ্বীপকে ছাড়ল বোর্ড 1
কূলদীপ যাদব

বিজয় হাজারে ট্রফির জন্য ভারতীয় দল থেকে ছাড়া হল চায়নাম্যান কূলদ্বীপ যাদবকে। ভারত-বাংলাদেশ টেস্টে অমিত মিশ্র চোট পাওয়ার পরই ভারতীয় দলে জায়গা হয় কূলদ্বীপের।
কূলদ্বীপ ঘরোয়া ক্রিকেটে উত্তরপ্রদেশের হয়ে খেলেন। অমিত মিশ্র চোট এখনও পর্যন্ত ঠিক না হওয়ায়, তাঁর জায়গায় নেওয়া হয় কূলদ্বীপকে। কিন্তু অস্ট্রেলিয়া সঙ্গে হওয়া পুনের টেস্টে তাঁকে মাঠে নামতে হয়নি। ভারত অস্ট্রেলিয়ার প্রথম টেস্ট ম্যাচ তিন দিনে শেষ হওয়ায় এখন প্রায় সপ্তাহখানেকের ছুটি ভারতীয় দলের। এরপরের টেস্ট বেঙ্গালুরুতে ৪ মার্চ শুরু হবে।এদিকে বিজয় হাজারে ট্রফি চলছে। তাই অনেক ভেবে চিন্তেই কূলদ্বীপকে তাঁর রাজ্যের হয়ে খেলার জন্য ছেড়েছে বিসিসিআই। পুনে টেস্টের তৃ্তীয় দিনের আগেই বোর্ড এই সিদ্ধান্ত নেয়। মিশ্রর চোটের জন্য অস্ট্রেলিয়ার সঙ্গে হওয়া প্রথম দুটি টেস্টের জন্য দলে জায়গা হয়েছিল কূলদ্বীপের।

আবার গ্রেফতার চার, আইপিএল ছাড়ছে না বেটিং কেলেঙ্কারি


এদিকে কূলদ্বীপকে দলে পেয়ে উত্তরপ্রদেশ বিজয় হাজারেতে ভাল ফলের আশায় বুক বেঁধেছে।মাত্র ২২ বছর বয়সী বাঁহাতি এই স্পিনার ভারতের হয়ে ২০১৪ সালে অনুর্দ্ধ-১৯ বিশ্বকাপে স্কটল্যান্ডের বিরুদ্ধে হ্যাটট্রিক করে। এরপর ভারতের হয়ে একই সালে চ্যাম্পিয়ন্স লিগেও তাঁর জায়গা হয়। পাশাপাশি কূলদ্বীপের আইপিএল খেলারও যথেষ্ঠ অভিজ্ঞতা রয়েছে। অনুর্দ্ধ-১৯ বিশ্বকাপে ভাল ফল করার পর কলকাতা নাইট রাইডার্সে তাঁর ডাক পড়ে। এর আগে তিনি মুম্বই ইন্ডিয়ন্সের জন্য আইপিএল খেলেছেন। এখানেই তাঁর আইপিএলের হাতেখড়ি।
অন্যদিকে, বরোদার হয়ে খেলার জন্য হার্দিক পাণ্ড্যিয়াকে আগেই ছেড়ে দিয়েছিল ভারতীয় ক্রিকেট বোর্ড।হার্দিক প্রথমবার তাঁর রাজ্যের হয়ে বিজয় হাজারে ট্রফি খেলেই বেশ ভাল ফল করেছেন। রেলওয়েজের সঙ্গে হওয়া ম্যাচে তিনি দু’টি উইকেট নিয়েছেন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *