কুলদীপ যাদব জানালেন কি ছিল ধোনির সেই পরিকল্পনা যা ফেল হওয়ার পর টাইয়েই থাকতে হল সন্তুষ্ট
India's Mahendra Singh Dhoni, second right, whispers in the ear of India's captain Virat Kohli, second left, after the dismissal of West Indies' Chandrapaul Hemraj during the second one-day international cricket match between India and West Indies in Visakhapatnam, India, Wednesday, Oct. 24, 2018. (AP Photo/Aijaz Rahi)

কুলদীপ যাদব ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে দ্বিতীয় ওয়ানডের পর জানালেন যে শেষ ওভারে মহেন্দ্র সিং ধোনির যে পরিকল্পনা ছিল সেটা সফল হতে পারে নি আর ম্যাচ টাই হয়ে যায়। ম্যাচে ভারত প্রথমে ব্যাটিং করে অধিনায়ক বিরাট কোহলির অপরাজিত ১৫৭ রানের ইনিংসের সাহায্যে ৬ উইকেট হারিয়ে ৩২১ রান তোলে। যার জবাবে ওয়েস্টইন্ডিজও ভালো ব্যাটিং করে ৭ উইকেট হারিয়ে ৩২১ রান করে। ওয়েস্টইন্ডিজের শেষ ওভারে জয়েরজন্য ২০ রানের দরকার ছিল। ৪৯ ওভার করতে আসা মহম্মদ শামি কৃপণ বোলিং করে ৬ রান দেন। এখন শেষ ওভারে ম্যাচে কব্জা করার জন্য ১৪ রানের প্রয়োজন ছিল। বল উমেশ যাদবকে দেওয়া হয় আর তিনি ১৩ রান দিয়ে দেন। শেষ বলে ওয়েস্টইন্ডিজের ৫ রান দরকার ছিল। শাই হোপ চার মেরে ভারতের জয়ের আশায় জল ঢেলে দেন।

কি ছিল ধোনির পরিকল্পনা?
কুলদীপ যাদব জানালেন কি ছিল ধোনির সেই পরিকল্পনা যা ফেল হওয়ার পর টাইয়েই থাকতে হল সন্তুষ্ট 1
ম্যাচের পর কুলদীপ যাদব জানিয়েছেন যে ওভারের শেষ বলে ধোনির পরিকল্পনা ছিল যে থার্ড ম্যানকে ভেতরে আনা হোক আর পয়েন্টকে ডিপ ব্যাকওয়ার্ডের দিকে পাঠিয়ে দেওয়া হোক। ফিল্ডিং এইভাবে সাজানো হয়েছিল যে উমেশ যাদব ফুল লেংথ ওয়াইড বল করবেন। উমেশ যাদব এমনটাই করেওছিলেন, রায়ডুও ভালো ফিল্ডিং করেছিলেন কিন্তু বল আটকাতে সক্ষম হন নি। কুলদীপ যাদব বলেন, “ আমি এই পরিকল্পনার জন্য যথেষ্ট তরুণ। আমিমাত্র ৩০টি ম্যাচ খেলেছি আর মাই ভাই ৩০০ ম্যাচ খেলেছেন। ও আমার থেকে বেশি অভিজ্ঞ। কখনও কখনও এমনটা হয়। ও আমাদের সকলের চেয়ে বেশি অভিজ্ঞ। সেই সময় তিনি এমনটা ভাবেন আর করেন”।
কুলদীপ যাদব জানালেন কি ছিল ধোনির সেই পরিকল্পনা যা ফেল হওয়ার পর টাইয়েই থাকতে হল সন্তুষ্ট 2
অন্যদিকে শাই জানিয়েছেন, “ আমার আশা ছিল যে ওরা মাঠের দিকে বোলিং করবে আর একটা ওয়াইড ইয়র্কার আসতে চলেছে। বল ব্যাটে ঠিকভাবে আসে আর বল বাউন্ডারি পর্যন্ত যায়। আমি বলকে ব্যাটে নেওয়ার চেষ্টা করছিলাম যাতে ছয়ের জন্য যেতে পারে। কিন্তু এমনটা হয়নি। কিন্তু পজিটিভ ব্যাপার এটা ছিল যে আমরা ম্যাচ হারি নি”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *