ভারতীয় দলের তরুণ স্পিন বোলার ধোনিকে নিয়ে দিলেন চমকে দেওয়ার মত বয়ান, ‘ভুল হয় ধোনির টিপস

ভারতের তরুণ স্পিনার কুলদীপ যাদব আর যজুবেন্দ্র চহেল নিজেদের সবচেয়ে বেশি বোলিং ধোনির সাহায্যেই করেন। ধোনি ভারতীয় দলের স্পিনারদের উইকেটের পেছন থেকে বোলিংয়ের দিক নির্দেশ দিতে থাকেন। কুলদীপ আর চহেলের জুটি যদি গত দু বছরে ভারতীয় দলের হয়ে ভাল প্রদর্শন করতে পেরেছেন তো তাতে ধোনির অনেক বড়ো হাত রয়েছে।

কুলদীপ আর চহেলও বেশ কয়েকটি ইন্টারভিউতে বলেছেন এই কথা

ভারতীয় দলের তরুণ স্পিন বোলার ধোনিকে নিয়ে দিলেন চমকে দেওয়ার মত বয়ান, ‘ভুল হয় ধোনির টিপস 1

ভারতের দুই তরুণ স্পিনার কুলদীপ যাদব আর যজুবেন্দ্র চহেলও নিজেদের সফলতার শ্রেয় বেশ কিছু ইন্টারভিউতে মহেন্দ্র সিং ধোনিকে দিয়েছেন আর দুজনেই এই কথা বলে থাকেন যে ধোনি তাদের উইকেটের পেছন থেকে বোলিং করার সময় অনেক কিছু বলেন। যাতে দুজনের ভালো বোলিং করতে সাহায্য হয়।

বেশ কয়েকবার ভুলও হয়ে যান ধোনি

ভারতীয় দলের তরুণ স্পিন বোলার ধোনিকে নিয়ে দিলেন চমকে দেওয়ার মত বয়ান, ‘ভুল হয় ধোনির টিপস 2

এর মধ্যেই ভারতীয় দলের চায়নাম্যান লেগ স্পিনার কুলদীপ যাদব একটি চাঞ্চল্যকর বয়ান দিয়েছেন। তার বক্তব্য যে ধোনির টিপস কখনো কখনো ভুলও প্রমানিত হয় আর যদি তার টিপস ভুল প্রামানিত হয় তো তারা তাকে কিছু বলতে পারেন না। সেই সঙ্গে তিনি ধোনিকে নিয়ে এটাও বলেছেন যে ধোনি শুধুই মতলবের কথা বলেন। তিনি ভীষণই কম কথা বলেন। কুলদীপ যাদব সিয়েট ক্রিকেট রেটিং অ্যাওয়ার্ডের অনুষ্ঠানে নিজের একটি বয়ানে বলেন,

“এমএস ধোনির পরামর্শে আমাদের যথেষ্ট ফায়দা হয়, কিন্তু এমনটা নয় যে উনি সবসময় সঠিক হন। বেশ কয়েকবার উনি (ধোনি) ভুলও হন, কিন্তু তখন আপনি তাকে এমনটা বলতে পারেন না যে আপনি ভুল”।

খুব কম কথা বলেন ধোনি

ভারতীয় দলের তরুণ স্পিন বোলার ধোনিকে নিয়ে দিলেন চমকে দেওয়ার মত বয়ান, ‘ভুল হয় ধোনির টিপস 3

এমএস ধোনিকে নিয়ে কুলদীপ যাদব আগে নিজের বয়ানে বলেন,

“উনি খুবই কথা বলেন। উনি কেবল ওভারের মাঝেই আমাদের সঙ্গে কথা বলেন। তাও তখন যখন ওনার মনে হয় যে ওনার আমাদের কিছু বলার আবশ্যকতা রয়েছে”।

আপনাদের জানিয়ে দিই যে কুলদীপ যাদব আর এমএস ধোনি ভারতের বিশ্বকাপ দলে শামিল রয়েছেন। এই দুই খেলোয়াড়ের কাছেই ভারতীয় দলের ভাল প্রদর্শনের আশা থাকবে। এই দুই খেলোয়াড়ই বিশ্বকাপে ভারতীয় দলের জন্য যথেষ্ট গুরুত্বপূর্ণ হতে চলেছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *