এশিয়া কাপ ২০১৮: হংকংয়ের বিরুদ্ধে দ্বিতীয় উইকেট নিতেই সবচেয়ে দ্রুত ৫০ উইকেট নেওয়া দ্বিতীয় ভারতীয় হলেন কুলদীপ

সংযুক্ত আরব আমিরাতের আতিথেয়তায় অনুষ্ঠিত হওয়া এশিয়া কাপ টুর্নামেন্টে মঙ্গলবার ভারত আর হংকংয়ের মধ্যে গ্রূপ এর ম্যাচ খেলা হয়েছে। দুবাইয়ের দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে খেলা হওয়া এই ম্যাচে ভারত হংকংকে ২৬ রানে হারিয়ে সুপার ফোরে প্রবেশ করেছে।

কুলদীপ যাদব হাসিল করেছে বড় কৃতিত্ব

এশিয়া কাপ ২০১৮: হংকংয়ের বিরুদ্ধে দ্বিতীয় উইকেট নিতেই সবচেয়ে দ্রুত ৫০ উইকেট নেওয়া দ্বিতীয় ভারতীয় হলেন কুলদীপ 1
Getty Images

যদিও রোহিত শর্মার অধিনায়কত্বে খেলা ভারতীয় দলকে হংকংয়ের মত ছোটো আর দুর্বল দলের বিরুদ্ধে জিততে যথেষ্ট পরিশ্রম করতে হয়েছে আর হংকং দল ভারতকে ম্যাচ চলাকালীন যথেষ্ট সংঘর্ষ করিয়েছে। যতই ভারতীয় দল জেতার জন্য ঘাম ঝরাক কিন্ত ভারতের চায়নাম্যান স্পিন বোলার কুলদীপ যাদব এখানে একটি বড় কৃতিত্ব নিজের নামে করেছেন।

ভারতের তরফে সবচেয়ে দ্রুত ৫০ ওয়ানডে উইকেটে হাসিল করা দ্বিতীয় বোলার হলেন
এশিয়া কাপ ২০১৮: হংকংয়ের বিরুদ্ধে দ্বিতীয় উইকেট নিতেই সবচেয়ে দ্রুত ৫০ উইকেট নেওয়া দ্বিতীয় ভারতীয় হলেন কুলদীপ 2কুলদীপ যাদব হংকংয়ের বিরুদ্ধে দুই উইকেট নিজের নামে করে ২৪টি ওয়ানডেতে ৫০টি উইকেট পূর্ণ করে নিয়েছেন। এই ভাবে কুলদীপ সবচেয়ে দ্রুত ৫০টি ওয়ানডে উইকেট পূর্ণ করা ভারতের দ্বিতীয় বোলার হয়ে গিয়েছেন। ভারতের হয়ে সবচেয়ে দ্রুত ৫০ উইকেট হাসিল করার রেকর্ড প্রাক্তণ জোরে বোলার অজিত আগরকরের নামে রয়েছে যিনি মাত্র ২৩টি ম্যাচে এই কৃতিত্ব দেখিয়েছেন।

বিশ্ব ক্রিকেটে সবচেয়ে দ্রুত ৫০ উইকেটে নেওয়ায় ভারতের অজিত আগরকর দ্বিতীয়
এশিয়া কাপ ২০১৮: হংকংয়ের বিরুদ্ধে দ্বিতীয় উইকেট নিতেই সবচেয়ে দ্রুত ৫০ উইকেট নেওয়া দ্বিতীয় ভারতীয় হলেন কুলদীপ 3ওয়ানডে ক্রিকেটের ইতিহাসে সবচেয়ে দ্রুত ৫০ উইকেট নেওয়ার ব্যাপারে যেখানে অজিত আগরকর আর কুলদীপ যাদব সবচেয়ে দ্রুততম ভারতীয় সেখানে ওভারঅল রেকর্ডের কথা ধরা হলে শ্রীলঙ্কার স্পিন বোলার অজন্তা মেন্ডিস সবচেয়ে দ্রুত ৫০ উইকেট নেওয়া প্রথম বোলার। অজন্তা মেন্ডিস মাত্র ১৯টি ম্যাচেই ৫০ উইকেট হাসিল করেছিলেন, সেখানে আগরকর ২৩ ম্যাচে এই কৃতিত্ব দেখিয়ে দ্বিতীয় স্থানে রয়েছেন।
এশিয়া কাপ ২০১৮: হংকংয়ের বিরুদ্ধে দ্বিতীয় উইকেট নিতেই সবচেয়ে দ্রুত ৫০ উইকেট নেওয়া দ্বিতীয় ভারতীয় হলেন কুলদীপ 4

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *