কুলদীপ সেন : বাবা সেলুন চালান, ছেলের আইপিএলে আত্মপ্রকাশ দেখতে দোকানে থাকতেন 1

খবরে রয়েছেন রাজস্থান রয়্যালসের (Rajasthan Royals) তরুণ ফাস্ট বোলার কুলদীপ সেন। ২৫ বছর বয়সী ফাস্ট বোলার লখনউ সুপার জায়ান্টসের (Lucknow Super Giants) বিরুদ্ধে তার তীক্ষ্ণ বোলিং দিয়ে অনেক মুগ্ধ করেছিলেন। ম্যাচ জিততে শেষ ওভারে লখনউয়ের দরকার ছিল ১৫ রান এবং ইনফর্ম মার্কাস স্টোইনিস (Marcus Stoinis) ব্যাট করছিলেন। কুলদীপ সেন (Kuldeep Sen) এখানে নার্ভাস না হয়ে দলকে জয় এনে দেন। ভক্তদের মনে প্রশ্ন জাগছে কে এই কুলদীপ সেন? যা রাজস্থান রয়্যালস তাদের দলে অন্তর্ভুক্ত করেছে।

ভক্তদের মনে প্রশ্ন জাগছে কে এই কুলদীপ সেন?

IPL 2022 mega auction's rags to riches tale: Small-time salon owner's  medium pacer son Kuldeep Sen b- The New Indian Express

কুলদীপ সেনকে রাজস্থান রয়্যালস নিলামে 20 লক্ষ টাকায় কিনেছে। কুলদীপ সেন, পাঁচ ভাইবোনের মধ্যে তৃতীয় বড়, মধ্যপ্রদেশের রেওয়া জেলার হরিহরপুরের বাসিন্দা। কুলদীপ একটি সাধারণ পরিবার থেকে এসেছেন এবং তার বাবা রামপাল সেন পরিবারকে সমর্থন করার জন্য একটি ছোট সেলুন চালান। কিছু স্থানীয় সংবাদপত্র জানিয়েছে যে কুলদীপের বাবা তার ছেলের আইপিএলে অভিষেক দেখার জন্য সেলুনে থেকেছিলেন। মাত্র আট বছর বয়সে ক্রিকেট খেলা শুরু করেন কুলদীপ সেন। ক্রিকেটের প্রতি তার অনুরাগ দেখে, যে একাডেমিতে তিনি খেলতেন, তার ফি মকুব করে দিয়েছে।

কুলদীপ সেনকে রাজস্থান রয়্যালস নিলামে 20 লক্ষ টাকায় কিনেছে

IPL 2022: 'Calm' Kuldeep Sen helps RR pull off thrilling win over LSG,  check fans' reactions here | Cricket News | Zee News

2018 সালের রঞ্জি ট্রফি ম্যাচে কুলদীপ সেনের প্রথম-শ্রেণীর ক্রিকেটে অভিষেক হয়। সেই মরসুমে, কুলদীপ তার বোলিং দিয়ে অনেক মুগ্ধ করেছিলেন এবং 25 উইকেট নিয়েছিলেন। সেই সময় পাঞ্জাবের বিরুদ্ধে এক ইনিংসে পাঁচ উইকেট নিয়ে বেশ নাম কুড়িয়েছিলেন কুলদীপ সেন। কুলদীপ সেন একজন ভালো আউটসুইঙ্গার বলে পরিচিত। তিনি ব্যাট হাতেও কার্যকরী হতে পারেন এবং ছক্কা মারার ক্ষমতা রাখেন। কুলদীপ যাদব নিয়মিত 135-140 কিলোমিটার গতিতে বল করেন। ইন-সুইং এবং আউট-সুইঙ্গার এবং বিপজ্জনক ইন-কাটার তার অন্যতম প্রধান অস্ত্র।

Leave a comment

Your email address will not be published.