Asia Cup 2022: এশিয়া কাপের জন্য টিম ইন্ডিয়ায় জায়গা পেলেন কুলদীপ সেন, দুবাই রওয়ানা দিলেন বোলার !! 1

আরেকটি বড় অর্জন পেয়েছে বিভাগীয় ক্রিকেট। রিওয়ার সুপরিচিত ফাস্ট বোলার এবং আইপিএল প্লেয়ার কুলদীপ সেনকে ২৮শে আগস্ট থেকে দুবাইতে অনুষ্ঠিত হতে যাওয়া এশিয়া কাপে অংশগ্রহণকারী ১৮ সদস্যের ভারতীয় দলে অন্তর্ভুক্ত করা হয়েছে। সূত্রের খবর অনুযায়ী কুলদীপের ছোট ভাই রাজদীপ সেন বলেন, ২২শে আগস্ট বিসিসিআই কর্মকর্তারা মোবাইলের মাধ্যমে জানিয়েছিলেন যে কুলদীপ সেন ভারতীয় দলের ব্যাকআপ প্লেয়ার হিসেবে নির্বাচিত হয়েছেন এবং তিনি এশিয়ার জন্য ভারতীয় দল হিসেবে নির্বাচিত হয়েছেন। কাপ। শিগগিরই দলে যোগ দেওয়ার নির্দেশনা দেওয়া হয়েছে। কুলদীপ ২৩ই আগস্ট ভারতীয় দলে নির্বাচিত হওয়ার সাথে সাথেই চলে যান। কুলদীপের কোচ এরিয়েল অ্যান্থনির মতে, চোটের কারণে বাদ পড়েছেন দীপক চাহার। তার জায়গায় স্ট্যান্ডবাই প্লেয়ার হিসেবে বেছে নেওয়া হয়েছে কুলদীপ সেনকে।

১৩ বছর বয়স থেকে ক্রিকেট খেলছেন

Asia Cup 2022: এশিয়া কাপের জন্য টিম ইন্ডিয়ায় জায়গা পেলেন কুলদীপ সেন, দুবাই রওয়ানা দিলেন বোলার !! 2

মাঝারি পেসার কুলদীপ সেন ২৮শে অক্টোবর ১৯৯৬ সালে রেওয়া জেলার হরিহরপুর গ্রাম পঞ্চায়েতে জন্মগ্রহণ করেন এবং প্রতিকূল অর্থনৈতিক অবস্থা সত্ত্বেও ১৩ বছর বয়সে ক্রিকেট খেলা শুরু করেন। তার বাবা রামপাল সেনের সিরমাউর চৌরাহা রেওয়াতে একটি ছোট সেলুনের দোকান রয়েছে। ঘরোয়া ক্রিকেটে তার চমৎকার পারফরম্যান্সের কারণে তাকে রাজস্থান রয়্যালস দলে নির্বাচিত করা হয়। আইপিএলে, কুলদীপ তার বোলিং গতি এবং এক্সন দিয়ে সকলকে মুগ্ধ করেছিলেন, যার কারণে তিনি ভারতীয় দলের ব্যাকআপ খেলোয়াড় হিসাবে নির্বাচিত হয়েছেন। আইপিএল-এও তিনি ১৪৯ কিলোমিটার বেগে বল করেছিলেন।

রাষ্ট্র ও দেশকে সম্মান করব

Asia Cup 2022: এশিয়া কাপের জন্য টিম ইন্ডিয়ায় জায়গা পেলেন কুলদীপ সেন, দুবাই রওয়ানা দিলেন বোলার !! 3

রেওয়া ছাড়ার আগে কুলদীপ বলেছিল, হঠাৎ করেই এই সুখকর তথ্য পেলাম। আমি যদি খেলার সুযোগ পাই, আমি আমার সামর্থ্যের ১০০% দেওয়ার চেষ্টা করব এবং পারফরম্যান্সের মাধ্যমে রেওয়া বিভাগ, মধ্যপ্রদেশ এবং ভারতকে সম্মান জানাব। তিনি এই অর্জনের কৃতিত্ব দিয়েছেন বাবা-মা, কোচ, আরডিসিএকে।

কুলদীপ বিন্ধ্যের মান বাড়ালেন

Asia Cup 2022: এশিয়া কাপের জন্য টিম ইন্ডিয়ায় জায়গা পেলেন কুলদীপ সেন, দুবাই রওয়ানা দিলেন বোলার !! 4

তথ্য প্রদান করে, RDCA সভাপতি নগেন্দ্র সিং বলেছেন যে দেশের দলে নির্বাচিত হওয়া প্রতিটি খেলোয়াড়ের স্বপ্ন এবং কুলদীপ এই কৃতিত্ব অর্জন করে বিন্ধ্য অঞ্চল এবং মধ্যপ্রদেশের সম্মান বাড়িয়েছে। সচিব কমল শ্রীবাস্তব এবং বিভাগীয় ক্রিকেট কোচ এরিয়েল অ্যান্টনি বলেছেন যে তারা কুলদীপকে নিয়ে গর্বিত।

৫ ভাইবোনের মধ্যে কুলদীপ সেন তৃতীয়

Asia Cup 2022: এশিয়া কাপের জন্য টিম ইন্ডিয়ায় জায়গা পেলেন কুলদীপ সেন, দুবাই রওয়ানা দিলেন বোলার !! 5

কুলদীপ সেন, ৫ ভাইবোনের মধ্যে তৃতীয় বড়, মাত্র ৮ বছর বয়সে ক্রিকেট খেলা শুরু করেন। এমনকি যে অ্যাকাডেমিতে তিনি খেলেছিলেন, কুলদীপের ফি মাফ করে দিয়েছিলেন যাতে সে তার স্বপ্ন পূরণ করতে পারে। কুলদীপ ২০১৮ সালে একটি রঞ্জি ট্রফি ম্যাচের মাধ্যমে প্রথম-শ্রেণীর ক্রিকেটে অভিষেক হয়েছিল। কুলদীপ সেন এখনও পর্যন্ত ১৬টি প্রথম-শ্রেণীর ম্যাচে ৪৪ উইকেট নিয়েছেন। যেখানে লিস্ট এ-তে তার নামে রয়েছে ৪ উইকেট। টি-টোয়েন্টি ক্যারিয়ারের কথা বললে, এই ফাস্ট বোলার এখন পর্যন্ত ১৯ ম্যাচে ১৩ উইকেট নিয়েছেন।

Leave a comment

Your email address will not be published.