KPL 2018: নির্বাচিত খেলোয়াড়দের তালিকায় অন্যতম বিনয় কুমার, মনিষ পান্ডে 1

আগামী জুলাই মাসের ২১ তারিখ, শনিবার অনুষ্ঠিত হবে কর্ণাটক প্রিমিয়ার লিগের আসন্ন আসরের নিলাম। নিলামকে সামনে রেখে সাতটি ফ্রাঞ্চাইজি দলকে তাদের দলে সর্বোচ্চ ৪ জন করে খেলোয়াড় ধরে রাখার সুযোগ দিয়েছিল টুর্নামেন্ট কমিটি। টুর্নামেন্টের প্রত্যেকটি দলই এই সুযোগকে লাগিয়েছে। সাত দল ৪ জন করে মোট ২৮ জন ক্রিকেটারকে নিজেদের দলে ধরে রেখেছে।

আর ধরে রাখা খেলোয়াড়দের তালিকায় অন্যতম হচ্ছেন ভারতীয় জাতীয় দলের ক্রিকেটার বিনয় কুমার, মনিষ পান্ডে এবং স্টুয়ার্ট বিনি। পান্ডে ও বিনিকে দলে রেখে দিয়েছে বেলগাভি প্যান্থার্স অপরদিকে হাবলি টাইগার্স তাদের দলে রেখে দিয়েছে বিনয় কুমারকে। ফ্র্যাঞ্চাইজিগুলি খেলোয়াড়দের প্রাপ্যতা, আগের মৌসুমে ফর্মের বিবেচনায় দলে ক্রিকেটারদের রেখেছে। তবে বিভিন্ন কারণে মায়াং আগরওয়াল, করুণ নায়ার, কে গাউটাম এবং শেরাও গোপালের মতো খেলোয়াড়রা নিজ নিজ দলগুলোতে জায়গা ধরে রাখতে পাননি।

KPL 2018: নির্বাচিত খেলোয়াড়দের তালিকায় অন্যতম বিনয় কুমার, মনিষ পান্ডে 2

তবে এ ব্যাপারে সন্দেহ নেই শনিবারের নিলামে তাদের নিয়ে দল গুলোর মধ্যে টানাটানি শুরু হয়ে যাবে। ইংল্যান্ড সফরের জন্য প্রথম তিন টেস্টের ভারতীয় দলের সঙ্গে যোগ দেয়ার জন্য নায়ার কমপক্ষে কেপিএল-র প্রথম অংশে মিস করবেন কিন্তু এরপরও তাকে দলে পেতে ফ্রাঞ্চাইজিগুলোকে ঘাম ছড়াতে হবে।

গওথাম ও গোপালের মত খেলোয়াড়রা যারা আইপিএলে ভালো করেছে তারাও নিলাম বড় ফ্যাক্টর হিসেবে কাজ করবে। রাজস্থান রয়্যালসের হয়ে আইপিএলে সুনাম অর্জন করেছেন এই দুই কর্ণাটক স্পিনার। তবে অবশ্যই, আগরওয়ালের মত, তাদের প্রাপ্যতাও ভারত এ দলের নির্বাচকদের উপর নির্ভর করে।

KPL 2018: নির্বাচিত খেলোয়াড়দের তালিকায় অন্যতম বিনয় কুমার, মনিষ পান্ডে 3

ধরে রাখা খেলোয়াড়দের পাশাপাশি, বাকি কোন খেলোয়াড় কোন দলে খেলবেন তা নির্ধারিত হবে নিলামে যেখানে ফ্রাঞ্চাইজি গুলোকে ক্রিকেটারদের দুইটি ভাগ করে তালিকা দেয়া হবে পোল এ এবং পোল বি নামে ক্যাটাগরিতে।

উল্লেখ্য যে, প্রত্যেকটি ফাঞ্চাইজি দলকেই সর্বাধিক ১৮ জন এবং সর্বনিম্ন ১৫ জন খেলোয়াড়কে দলে অন্তর্ভুক্ত করতে হবে।

Nazmus Sajid

Sports Fanatic!

Leave a comment

Your email address will not be published.