কলকাতা নাইট রাইডার্স জানাল আইপিএল ২০২০তে কে হবেন তাদের অধিনায়ক 1

গৌতম গম্ভীরের দল থেকে যাওয়ার পর কলকাতা নাইট রাইডার্স দলকে ভীষণই কমজুরি দেখাচ্ছে। গত দুটি মরশুমে উইকেটকিপার ব্যাটসম্যান দীনেশ কার্তিক দলের অধিনায়কত্ব সামলেছিলেন। কিন্তু কিছু জায়গায় তিনি ব্যর্থ হন। এখন নিলাম চলাকালীনই কলকাতা নাইট রাইডার্স তাদের আগামী মরশুমের জন্য অধিনায়কের নাম ঘোষণা করে দিয়েছে।

কলকাতা নাইট রাইডার্স ঘোষণা করল নিজেদের অধিনায়ক

কলকাতা নাইট রাইডার্স জানাল আইপিএল ২০২০তে কে হবেন তাদের অধিনায়ক 2

বলিউডের কিং বলে পরিচিত শাহরুখ খানের আইপিএল দল কলকাতা নাইট রাইডার্স আজ নিলামের পর আইপিএল ২০২০র জন্য নিজেদের অধিনায়কের নামও ঘোষণা করে দিয়েছে। যা কিনা ভীষণই বড়ো একটা সিদ্ধান্ত বলে গন্য হচ্ছে। নিলামের ব্রেকের সময় হওয়া প্রেস কনফারেন্সে কলকাতার নতুন কোচ ব্রেণ্ডন ম্যাকুলাম বলেছেন যে এই নতুন মরশুমের জন্য আরো একবার দলের নেতৃত্ব ভারতীয় দলের উইকেটকিপার ব্যাটসম্যান দীনেশ কার্তিকের হাতেই থাকবে। অধিনায়ক হিসেবে তিনি ২০১৮র মরশুমে দলকে টপ ৪ এ পৌঁছেছিলেন। কিন্তু গত মরশুমে তার দল টপ ৪ এ পৌঁছতে ব্যর্থ হয়েছিল। কিন্তু ফ্রেঞ্চাইজি কার্তিকের উপর নিজেদের ভরসা বজায় রেখেছে।

ইয়োন মর্গ্যান আর প্যাট কমিন্সকে কিনেছে

কলকাতা নাইট রাইডার্স জানাল আইপিএল ২০২০তে কে হবেন তাদের অধিনায়ক 3

আজকের নিলামে কলকাতা নাইট রাইডার্সের দল ইংল্যান্ডের অধিনায়ক আর মিডল অর্ডার ব্যাটসম্যান ইয়োন মর্গ্যানকে নিজেদের দলের জন্য কিনেছে। অন্যদিকে তার সঙ্গে জোরে বোলিংয়ে তারা অস্ট্রেলিয়ার প্রধান জোরে বোলার প্যাট কমিন্সকে ১৫.৫০ কোটি টাকায় কিনেছে। যে কারণে এখন বিদেশী খেলোয়াড়দের তালিকায় কলকাতার কাছে বেশকিছু ভালো খেলোয়াড় উপস্থিত রয়েছেন। যা তাদের দলকে অনেকবেশি শক্তিশালী করে তুলতে পারে। যে কারণেই কলকাতা নাইট রাইডার্স ভীষণই মোটা টাকা এই দুই খেলোয়াড়ের উপর খরচা করে ফেলেছে।

এখন তাদের কাছে বাকি রয়েছে অল্প টাকা

কলকাতা নাইট রাইডার্স জানাল আইপিএল ২০২০তে কে হবেন তাদের অধিনায়ক 4

যেভাবে কলকাতা নাইট রাইডার্স দল নিলামে দুই খেলোয়াড়কে কিনেছে তারপর এখন তাদের কাছে নিলামের জন্য ১৪.৮০ কোটি টাকা বাকি রয়েছে। এখনো তাদের কিছু আরো ভালো ভারতীয় খেলোয়াড়ের প্রয়োজন রয়েছে, যারা মিডল অর্ডারে এসে দলকে সামলাতে পারেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *