আইপিএল ২০২০: কলকাতা নাইট রাইডার্স নতুন প্রধান কোচের নাম করল ঘোষণা

কলকাতা নাইট রাইডার্স কয়েকদিন আগেই নিজেদের প্রধান কোচ জ্যাক কালিসকে সরিয়ে দিয়েছিল। তারপর থেকে এই পদ খালিই রয়েছে। প্রথমে খবর এসেছিল যে ইংল্যান্ডকে বিশ্বকাপ জেতানো কোচ ট্রেভিস বেলিস দলের নতুন কোচ হতে পারেন, কিন্তু কিছুদিন আগেই হায়দ্রাবাদের ফ্রেঞ্চাইজি তাকে নিজেদের প্রধান কোচ হিসেবে ঘোষণা করে দিয়েছে।

নতুন কোচের ঘোষণা

আইপিএল ২০২০: কলকাতা নাইট রাইডার্স নতুন প্রধান কোচের নাম করল ঘোষণা 1

নিউজিল্যান্ডের প্রাক্তন ব্যাটসম্যান ব্রেন্ডন ম্যাকালাম আইপিএল ২০২০তে কলকাতা নাইট রাইডার্সের প্রধান কোচ হবেন। গত সপ্তাহে খবর এসেছিল যে তিনি কেকেআরের অ্যাসিস্টেন্ট কোচ হতে পারেন, কিন্তু এখন তাকে প্রধান কোচ হিসেবে ঘোষণা করে দেওয়া হয়েছে। এর সঙ্গেই তাকে ক্যারিবিয়ান প্রিমিয়ার লীগের দল ত্রিনবাগো নাইট রাইডার্সেরও প্রধান কোচের দায়িত্ব দেওয়া হয়েছে। এই দুই দলেরই মালিক হলেন শাহরুখ খান আর এই কারণে তাকে এই দুই দায়িত্ব দেওয়া হয়েছে।

ম্যাকালাম দিয়েছেন এই বয়ান

আইপিএল ২০২০: কলকাতা নাইট রাইডার্স নতুন প্রধান কোচের নাম করল ঘোষণা 2

কেকেআরের কোচ করার পর ব্রেন্ডন ম্যাকালাম নিজের প্রতিক্রিয়া দিয়েছেন। দুই দলের দায়িত্ব পাওয়াকে তিনি গর্বের কথা বলেছেন। কেকেআরের তরফে জারি করা একটি প্রেস রিলিজে তিনি বলেছেন,

“এই দায়িত্ব পাওয়া বড়ো গর্বের কথা। আইপিএল আর সিপিএলের নাইট রাইডার্স ফ্রেঞ্চাইজি আইকন হয়ে উঠেছে আর ফ্রেঞ্চাইজি ক্রিকেটে নতুন স্ট্যান্ডার্ড সেট করেছে। কেকেআর আর টিকেআরে আমাদের কাছে ভাল দল রয়েছে আর আমি নিজেদের সাপোর্ট স্টাফদের সঙ্গে মিলে ফ্রেঞ্চাইকে সফলতা এনে দিতে চাইব”।

প্রথম ম্যাচে করেছিলেন কামাল

আইপিএল ২০২০: কলকাতা নাইট রাইডার্স নতুন প্রধান কোচের নাম করল ঘোষণা 3

ব্রেন্ডন ম্যাকালাম আইপিএলের প্রথম ম্যাচকেই স্মরণীয় করে দিয়েছিলেন। কলকাতা নাইট রাইডার্সের হয়ে ওপেনিং করতে আসা ম্যাকালাম ১৫৮ রানের বিস্ফোরক ইনিংস খেলে পুরো বিশ্বের নজর আইপিএলের দিকে টেনে এনেছিলেন। কেকেআর ছাড়াও তিনি কোচি টক্কার্স কেরালা, চেন্নাই সুপার কিংস, গুজরাত লায়ান্স আর রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর হয়ে খেলেছেন। এর সঙ্গেই তিনি সিপিএল ২০১৭ আর ২-১৮র বিজেতা ত্রিনবাগো নাইট রাইডার্স দলেরও অংশ ছিলেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *