ভারত বনাম অস্ট্রেলিয়া:যদি তৃতীয় টি-২০ হয় রদ বা হেরে যায় টিম ইন্ডিয়া তো বিরাট কোহলির নামে জুড়ে যাবে এই লজ্জাজনক রেকর্ড

ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি ব্যাটিং নিয়ে আর কোনও পরিচয়ের প্রয়োজন পড়ে। তিনি বর্তমান সময়ে বিশ্বক্রিকেটের সর্বশ্রেষ্ঠ ব্যাটসম্যান। সেই সঙ্গে বিরাটের অধিনায়কত্বও ক্রিকেট জগতে এখনও পর্যন্ত ডঙ্কা বাজিয়ে এসেছে।

অধিনায়কত্বে বিরাট কোহলির সামনে তৃতীয় টি-২০তে বড় পরীক্ষা

বিরাট কোহলির অধিনায়কত্বে ভারতীয় দল যে কোনও ফর্ম্যাটেই দুর্দান্ত প্রদর্শন করেছে।তিনি টেস্ট, ওয়ানডে আর টি-২০, তিন ফর্ম্যাটেই সফলতার নতুন নতুন উচ্চতা ছুঁয়েছেন।
ভারত বনাম অস্ট্রেলিয়া:যদি তৃতীয় টি-২০ হয় রদ বা হেরে যায় টিম ইন্ডিয়া তো বিরাট কোহলির নামে জুড়ে যাবে এই লজ্জাজনক রেকর্ড 1
ভারতীয় ক্রিকেট ইতিহাসের সবচেয়ে সফল অধিনায়কদের তালিকায় শামিল হয়ে যাওয়ার বিরাট কোহলির বিশেষ পরীক্ষা তো অস্ট্রেলিয়া বিরুদ্ধে চলতি তিন ম্যাচের টি-২০ সিরিজের তৃতীয় তথা শেষ টি-২০ ম্যাচে হবে।

সিডনিতে হতে চলা ম্যাচ হারতেই কোহলির নামে হয়ে যাবে এই লজ্জাজনক রেকর্ড

অস্ট্রেলিয়ার মাটিতে ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে চলতি তিন ম্যাচের টি-২০ সিরিজের দ্বিতীয় ম্যাচে ভারতের জয়ের সম্ভবনা তো জেগেছিল কিন্তু বৃষ্টি সেই সম্ভবনা নষ্ট করে দেয়।
ভারত বনাম অস্ট্রেলিয়া:যদি তৃতীয় টি-২০ হয় রদ বা হেরে যায় টিম ইন্ডিয়া তো বিরাট কোহলির নামে জুড়ে যাবে এই লজ্জাজনক রেকর্ড 2
অন্যদিকে ঘরের দল অস্ট্রেলিয়া প্রথম টি-২০ ম্যাচ জেতার সঙ্গে সঙ্গে সিরিজেও ১-০ লীড নিয়ে রেখেছে। এই অবস্থায় যদি কোহলির দল সিডনিতে হতে চলা তৃতীয় টি-২০ম্যাচে হারের মুখোমুখি হয় তাহলে সিরিজ হাত থেকে বেরিয়ে যাবে আর কোহলির নামে নথিভুক্ত হবে এক লজ্জাজনক রেকর্ড।

অস্ট্রেলিয়া ভারত হারেনি এখনও পর্যন্ত তিন ম্যাচের কোনও টি-২০ সিরিজ

অস্ট্রেলিয়ার মাটিতে ভারতীয় দল টি-২০ ক্রিকেটের ইতিহাসে কখনো তিন ম্যাচের টি-২০ সিরিজ হারে নি। এই অবস্থায় যদি ভারতীয় দল সিডনিতে হতে চলা শেষ ম্যাচ জিততে না পারে তাহলে কোহলি এমন প্রথম ভারতীয় অধিনায়ক হবেন যাকে অস্ট্রেলিয়ায় তিন ম্যাচের টি-২০ সিরিজ হারতে হয়েছে।
ভারত বনাম অস্ট্রেলিয়া:যদি তৃতীয় টি-২০ হয় রদ বা হেরে যায় টিম ইন্ডিয়া তো বিরাট কোহলির নামে জুড়ে যাবে এই লজ্জাজনক রেকর্ড 3
এরাগে অস্ট্রেলিয়ায় ভারত আর ঘরের দলের মধ্যে ২০০৭ সালে এক ম্যাচের টি-২০ সিরিজ হয়েছিল যা অস্ট্রেলিয়া দল জেতে। এরপর ২০১২য় তিন ম্যাচের টি-২০ সিরিজ ১-১ ড্র হয়েছিল কিন্তু ২০১৬য় ভারত ৩ ম্যাচের টি-২০সিরিজে ধোনির নেতৃত্বে অস্ট্রেলিয়াকে ক্লীন সুইপ করে ৩-০ জিতে নেয়।

কোহলি এই অনিচ্ছাকৃত রেকর্ড থেকে বাঁচতে চাইবেন
ভারত বনাম অস্ট্রেলিয়া:যদি তৃতীয় টি-২০ হয় রদ বা হেরে যায় টিম ইন্ডিয়া তো বিরাট কোহলির নামে জুড়ে যাবে এই লজ্জাজনক রেকর্ড 4
অর্থাৎ এটা পরিস্কার যে অস্ট্রেলিয়াতে ভারত এখনও পর্যন্ত যা তিন ম্যাচের টি-২০ সিরিজ খেলেছে তার মধ্যে একটি জিতেছে এবং একটি ড্র থেকেছে। আর এখন কোহলিহারের মুখে অবশ্যই রয়েছেন কিন্তু তিনি কোনওভাবে শেষ ম্যাচ জিতে এই অনিচ্ছাকৃত রেকর্ড নিজের নামে হওয়া থেকে বাঁচতে চাইবেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *