ক্রিসমাসে সান্টা হলেন বিরাট কোহলি, এই খেলোয়াড়দের দিলেন মনোমত উপহার

ভারত এবং অস্ট্রেলিয়ার মধ্যে তৃতীয় অর্থাৎ বক্সিং ডে টেস্টের আগে ভারতীয় দলের সামনে সবচেয়ে গভীর চিন্তার বিষয় ওপেনিং জুটি হয়ে দাঁড়িয়েছে। যেখানে ক্রিকেটের তারকারা এটা অনুমান করছিলেন যে মুরলী বিজয় বা রাহুলের মধ্যে কোনো একজন ব্যাটসম্যান তো মাঠে খেলবেন। কিন্তু তখনই টিম ইন্ডিয়ার অধিনায়ক বিরাট কোহলি এক বড়ো সিদ্ধান্ত নিয়ে সকলকেই চমকে দিয়েছেন। এই ব্যাপারটির কারোরই আন্দাজ ছিল না যে বিরাট এই দুই ব্যাটসম্যানের বিরুদ্ধে সিদ্ধান্ত নেবেন। কোহলি একটা বড়ো ফাটকা খেলে এই দুই ওপেনিং ব্যাটসম্যানকে বক্সিং ডে টেস্টের প্লেয়িং ইলেভেন থেকে বাদ দিয়েছেন। জানিয়ে দিই যে এই দুই ব্যাটসম্যানের জায়গায় এখন এই দায়িত্ব টেস্ট ম্যাচে অভিষেক করতে চলা ময়ঙ্ক আগরওয়াল এবং হনুমা বিহারীকে দেওয়া হয়েছে।

ওপেনিং থেকেই এই দুই ব্যাটসম্যান ফ্লপ
ক্রিসমাসে সান্টা হলেন বিরাট কোহলি, এই খেলোয়াড়দের দিলেন মনোমত উপহার 1
রাহুল আর বিজয়কে টেস্ট দল থেকে বাদে দেওয়ার সবচেয়ে বড়ো কারণ হল এই দুই ব্যাটসম্যানের লাগাতার নিরাশজনক প্রদর্শন। এই দুই খেলোয়াড় প্রথম দুটি টেস্ট ম্যাচে খুব কিছু ভালো প্রদর্শন করতে পারেন নি। যেখানে মুরলী বিজয় প্রথম দুটি টেস্টের চারটি ইনিংসে ১২.২৫ গড়ে মাত্র ৪৯ রান করেছিলেন, যেখানে রাহুল চারটি ইনিংসে ১২ গড়ে মাত্র ৪৮ রানই করতে পেরেছেন। যদিও বিরাটের দুই ম্যাচের পর ওপেনিং ব্যাটসম্যানদের বাদ দেওয়া একটি রিস্কি সিদ্ধান্ত।

হিটম্যানের সঙ্গে জাদেজার প্রত্যাবর্তন
ক্রিসমাসে সান্টা হলেন বিরাট কোহলি, এই খেলোয়াড়দের দিলেন মনোমত উপহার 2
অ্যাডিলেড টেস্টের বাদ আহত হওয়া রোহিত শর্মা এই সিরিজের দ্বিতীয় টেস্টে খেলতে পারেন নি। কিন্তু এখন তিনি তৃতীয় টেস্ট খেলার জন্য সম্পূর্ণভাবে প্রস্তুত। এখন তিনি এখন তৃতীয় টেস্ট খেলতে মাঠে নামবেন। অন্যদিকে কাঁধের চোট নিয়ে সংঘর্ষ করা জাদেজাও নিজের চোট থেকে সম্পূর্ণ সুস্থ হয়ে গিয়েছেন। তিনি এই সফরে প্রথম ম্যাচ খেলবেন। জানিয়ে দিই প্রথম ম্যাচ চলাকালীন এই খেলোয়াড়কে কাঁধের ব্যাথার অভিযোগের কারণে দলে শামিল করা হয়নি।

নতুন ওপেনিং জুটি রাখবে ভারতের সম্মান
ক্রিসমাসে সান্টা হলেন বিরাট কোহলি, এই খেলোয়াড়দের দিলেন মনোমত উপহার 3
এই সিরিজে দুই দেশই ১-১ ফলাফলে সমান সমান জায়গায় দাঁড়িয়ে রয়েছে। এখন এই অবস্থায় ভারতীয় দলের আরো একটি হার দর্শকদের সঙ্গে চিট করা হবে। শুধু তাই নয় এই অবস্থায় ভারতীয় দলের এই ম্যাচে খুবই খচখচানিও হতে পারে। এই কারণে এই অবস্থায় এই দুই নতুন ওপেনারকে নিজেদের দুর্দান্ত প্রদর্শন করতে হবে যাতে ম্যাচের শুরুয়াত ভালো হতে পারে। আর মিডল অর্ডার ব্যাটসম্যানদের উপর বেশি চাপ না পএ। ময়ঙ্ক আর হনুমার এই নতুন ওপেনিং জুটিকে অধিনায়কের ভরসার সঠিক প্রমান দিতে হবে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *