নিজের আক্রমণাত্মকতার কারণে সমালোচিত হওয়া বিরাট কোহলি গ্রিলক্রিস্টের সামনে দিলেন এই জবাব

ভারতীয় ক্রিকেট দল এই মুহুর্তে অস্ট্রেলিয়া সফরে রয়েছে। তারা অস্ট্রেলিয়ার বিরুদ্ধে অ্যাডিলেড টেস্টে দুর্দান্ত বোলিং করছে। কখনো বিশ্বের একনম্বর দল বলে পরিচিত অস্ট্রেলিয়ার দল নিজেদের আক্রামণাত্মক স্বভাব আর স্লেজিংয়ের জন্য পরিচিত ছিল। কিন্তু এই মুহুর্তে নিজেদের দুই অভিজ্ঞ ব্যাটসম্যানদের অনুপস্থিতিতে এই দলকে কমজুরি দেখাচ্ছে। কিন্তু অন্যদিকে ভারতীয় দলের অধিনায়কও বিরোধি দলকে তাদেরই ভাষায় জবাব দেওয়া উচিত বলে মনে করেন।
যখন জোরে বোলার ঈশান্ত শর্মা নিজের তৃতীয় বলে অ্যারণ ফিঞ্চের উইকেট নেন, সেই সময় খলির রিঅ্যাকশন ভীষণই স্পেশাল ছিল। কিন্তু কিছু মানুষ তো কোহলির এই খুশি জাহির করার উপরেও প্রশ্ন তুলে দিয়েছেন।

এর অভিজ্ঞতা ছিল না
নিজের আক্রমণাত্মকতার কারণে সমালোচিত হওয়া বিরাট কোহলি গ্রিলক্রিস্টের সামনে দিলেন এই জবাব 1
ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি প্রাক্তণ অস্ট্রেলিয়ান তারকা অ্যাডাম গ্রিলক্রিস্টের সঙ্গে ফক্স স্পোর্টসে ইন্টারভিউ দিয়েছেন। যেখানে তিনি বলেন, “আমার এটা (ব্যবহার নিয়ে) নিয়ে ভালো অভিজ্ঞতা ছিলানা। সীমা রেখা বা এমন কোনো জিনিস কোথায় নিশ্চিত হয়”।
তিনি আগে কথা বলতে গিয়ে আরো বলেন, “এখানে এসব যা কিছুই হয়েছে আমি এটার জন্য একথা বলব না যে আমি দুঃখিত। কিন্তু আমি এই ব্যাপারে অবশ্যই আমার ভুল মানছি। এই মুহুর্তে আমি নিজের ভুলগুলো থেকে শিখছি”।

সিরিজ জেতা নিয়ে রয়েছে সকলের নজর
নিজের আক্রমণাত্মকতার কারণে সমালোচিত হওয়া বিরাট কোহলি গ্রিলক্রিস্টের সামনে দিলেন এই জবাব 2
অধিনায়ক কোহলির নেতৃত্বে প্রথম টেস্ট ম্যাচ খেলা ভারতীয় দলের উপর এই সময় সকলের নজর রয়েছে। ভারতীয় দল এই সময় স্রেফ আর স্রেফ এই সিরিজ জিতে আসার উপরেই নিজেদের মনোযোগ দিচ্ছে। জানিয়ে দিই যে অ্যাডিলেড টেস্টের দ্বিতীয় দিনও ভারতীয় দলের বোলাররা দুর্দান্ত বোলিং করেছেন।টেস্ট ম্যাচের প্রথম দিন ২৫০ রানে অলআউট হয়ে যাওয়া ভারতীয় দল দ্বিতীয় দিন অস্ট্রেলিয়ার দলের ৭ ব্যাটসম্যানকে ১৯১ রানেই আউট করে দিয়েছিল।যেখানে ভারতের রবিচন্দ্রন অশ্বিন ৩ উইকেট নেন আর ঈশান্ত শর্মা এবং বুমরাহ ২টি করে উইকেট নেন।

ম্যাচ চলাকালীন ভাঙল বেশ কিছু রেকর্ড
নিজের আক্রমণাত্মকতার কারণে সমালোচিত হওয়া বিরাট কোহলি গ্রিলক্রিস্টের সামনে দিলেন এই জবাব 3
ভারতের বিরুদ্ধে ট্টেস্ট ম্যাচে মোত ২ রান করে আউট হওয়া অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান শন মার্শ ১৩০ বছর পর লাগাতার ৬টি ইনিংসে দ্রুত আউট হতেই দুই অঙ্কের রান পার করতে না পারা প্রথম অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান হয়ে যান। অন্যদিকে ভারতীয় দল এই বছর দুর্দান্ত বোলিং করে যে কোনো ক্যালেন্ডার ইয়ারে সবচেয়ে বেশি উইকেট নেওয়ার রেকর্ড করে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *