ভারত বনাম অস্ট্রেলিয়া: অস্ট্রেলিয়ানদের উপর বিরাট করলেন টোন, বললেন, ‘আমাদের একজন ব্যাটসম্যানকে আউট করার জন্য লেগে যায় ৪০ হাজার লোক’

অস্ট্রেলিয়ার মাটিতে অস্ট্রেলিয়া আর ভারতের মধ্যে ৪ ম্যাচের টেস্ট সিরিজ খেলা হচ্ছে। এই টেস্ট সিরিজের প্রথম ৩ ম্যাচের পর ভারতীয় দল ২-১ ফলাফলে এগিয়ে রয়েছে, এই অবস্থায় ভারতীয় দল অস্ট্রেলিয়ায় ইতিহাস গড়ার দরজায় দাঁড়িয়ে রয়েছে।যদি ভারতীয় দল এখানে সিরিজ জিতে যায় তো ভারতীয় ক্রিকেট ইতিহাসে এমনটা প্রথমবার হবে যখন ক্যাঙ্গারুদের মাটিতে তারা সিরিজ জয় করবে।

বিরাট কোহলির কাছে অধিনায়ক হিসেবে ইতিহাস গড়ার সুযোগ

এই অবস্থায় ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলিও ইতিহাস গড়ে ফেলবেন। কারণ এখনো পর্যন্ত অস্ট্রেলিয়ার সফরে অনেক ভারতীয় অধিনায়ক নিজেদের দল নিয়ে গিয়েছে আর ফিরে এসেছেন, কিন্তু কারো হাতেই সফলতা আসেনি।
ভারত বনাম অস্ট্রেলিয়া: অস্ট্রেলিয়ানদের উপর বিরাট করলেন টোন, বললেন, ‘আমাদের একজন ব্যাটসম্যানকে আউট করার জন্য লেগে যায় ৪০ হাজার লোক’ 1
বিরাট কোহলির জন্য সিডনিতে ৩ জানুয়ারি থেকে শুরু হতে চলা টেস্ট ম্যাচের গুরুত্ব ভীষনই স্পেশাল কারণ তিনি এমন অধিনায়ক হয়ে যাবেন যিনি যা এখনো পর্যন্ত কোনো তারকা অধিনায়কও করতে পারেননি।

কোহলি অস্ট্রেলিয়ায় খেলা নিয়ে বললেন বড়ো কথা

সিডনি টেস্ট ম্যাচের আগে বিরাট কোহলি প্রেস কনফারেন্সে একটি বড়ো কথা বলেছেন। বিরাট কোহলি অস্ট্রেলিয়ায় ভারতীয় ব্যাটসম্যানদের মুশকিলের উল্লেখ করেছেন যেখানে তিনি বলেন যে ১জন ভারতীয় ব্যাটসম্যানের পেছনে ঘরের দলের সঙ্গে ৪০ হাজার লোক লেগে পড়ে।
ভারত বনাম অস্ট্রেলিয়া: অস্ট্রেলিয়ানদের উপর বিরাট করলেন টোন, বললেন, ‘আমাদের একজন ব্যাটসম্যানকে আউট করার জন্য লেগে যায় ৪০ হাজার লোক’ 2
বিরাট কোহলি প্রেস কনফারেন্সে বলেন যে, “যদি আপনি আমাকে ভীষণই সতভাবে জিজ্ঞাসা করেন তো আমি বলব ‘না’। কারণ যা চলে গিয়েছে তা আমাদের নিয়ন্ত্রণে নেই আর যা আসবে তা এমন কিছু যার ব্যাপারে আমাদের ভাবার প্রয়োজন রয়েছে। যা আমরা করতে পারি তা হল নিয়ন্ত্রক, আমাদের জানার প্রয়োজন যে নিয়ন্ত্রণ কি আর তার উপর ধ্যান কেন্দ্রিত করা”।

আপনাকে আউট করার জন্য হয়ে যায় ৪০ হাজার লোক

বিরাট কোহলি নিজের এই কথা আগে বলতে গিয়ে বলেন যে, “আমরা এই টেস্ট ম্যাচ জিততে চাই, কারণ আমরা ক্রিকেটারদের বুঝি যে এখানে আসা আর খেলা কতটা মুশকিল। এটা সেই দল নয় যার বিরুদ্ধে আপনি খেলছেন। কারণ পুরো দেশ এদের পেছনে দাঁড়িয়ে যায়”।
ভারত বনাম অস্ট্রেলিয়া: অস্ট্রেলিয়ানদের উপর বিরাট করলেন টোন, বললেন, ‘আমাদের একজন ব্যাটসম্যানকে আউট করার জন্য লেগে যায় ৪০ হাজার লোক’ 3
“আর যখন আপনি ব্যাটিং করেন তো আপনার এমন মনে হয় যে ৪০ হাজার লোক আপনার উইকেট চায়, নাকি মাঠের মাত্র ১১জন। এই কারণে আমরা ক্রিকেটারদের বুঝি যে এই চ্যালেঞ্জ সম্পূর্ণভাবে নেওয়া শুদ্ধভাবে কতটা মুশকিল। আমরা এখানে জিততে চাই আর এটা প্রমান করার কোনো ব্যাপার নেই যে আমরা এমন কিছু করেছি যা আগে করা হয়নি”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *