ট্রেন্ট বোল্ট আর টিম সাউদির চেয়ে বেশি এই বোলারের থেকে কোহলিকে থাকতে হবে সাবধান, ৮টি ইনিংসে তিনবার করেছেন আউট

নিউজিল্যান্ড আর ভারতের মধ্যে ২১ ফেব্রুয়ারি থেকে ওয়েলিংটনে ২ ম্যাচের টেস্ট সিরিজের প্রথম টেস্ট ম্যাচ খেলা হবে। এই সিরিজ জিতে দুই দলই আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপে নিজেদের পরিস্থিতি মজবুত করতে চাইবে। এই সিরিজে নিশ্চিতভাবে ভারতীয় ব্যাটসম্যানদের আর নিউজিল্যান্ডের জোরে বোলারদের মধ্যে ক্রিকেটপ্রেমীদের একটা কড়া টক্কর দেখতে পাওয়া যাবে।

নীল ওয়াগনার, বিরাট কোহলিকে করেছেন তিনবার আউট

ট্রেন্ট বোল্ট আর টিম সাউদির চেয়ে বেশি এই বোলারের থেকে কোহলিকে থাকতে হবে সাবধান, ৮টি ইনিংসে তিনবার করেছেন আউট 1

জানিয়ে দিই যে নিউজিল্যান্ডের জোরে বোলার নীল ওয়াগনার ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলিকে মোট ৩বার আউট করেছেন। কোহলি আর নীল ওয়াগনারের মুখোমুখি ৮টি ইনিংসে এখনো পর্যন্ত আটটি ইনিংসে হয়েছে আর এই ৮টি ইনিংসে ৩বার নিউজিল্যান্ডের এই জোরে বোলার ভারতীয় অধিনায়ককে প্যাভিলিয়নের রাস্তা দেখিয়েছেন। নিশ্চিতভাবে এইবারও বিরাট কোহলি আর নীল ওয়াহনারের মধ্যে ব্যাট আর বলের ইন্টারেস্টিং লড়াই দেখতে পাওয়া যাবে আর এটা আসন্ন সময়ই জানাবে যে কোন খেলোয়াড় এই ইন্টারেস্টিং লড়াইকে জিতলেন।

টেস্ট স্পেশালিস্ট বোলার মানা হয় নীল ওয়াগনারকে

ট্রেন্ট বোল্ট আর টিম সাউদির চেয়ে বেশি এই বোলারের থেকে কোহলিকে থাকতে হবে সাবধান, ৮টি ইনিংসে তিনবার করেছেন আউট 2

নীল ওয়াগনারকে টেস্ট স্পেশালিস্ট মনে করা হয়। বর্তমানে তিনি এখনো পর্যন্ত নিউজিল্যান্ডের হয়ে ওয়ানডে আর টি-২০ ক্রিকেট খেলার সুযোগ দেওয়া হয়নি। নিউজিল্যান্ড ক্রিকেট দলের নির্বাচকরা তাকে স্রেফ টেস্ট ক্রিকেটেই ব্যবহার করেন। তিনি নিজের দুর্দান্ত সুইং বোলিংয়ের জন্যই পরিচিত। এই লেফট আর্ম জরে বোলার যদি উইকেট থেকে সামান্য সাহায্য পান তো তিনি বিশ্বের তারকা ব্যাটসম্যানদেরও অসহায় আত্মসমর্পণ করতে বাধ্য করেন।

দুর্দান্ত থেকেছে নীল ওয়াগনারের ক্রিকেট কেরিয়ার

ট্রেন্ট বোল্ট আর টিম সাউদির চেয়ে বেশি এই বোলারের থেকে কোহলিকে থাকতে হবে সাবধান, ৮টি ইনিংসে তিনবার করেছেন আউট 3

নীল ওয়াগনারের ক্রিকেট কেরিয়ার এখনো পর্যন্ত যথেষ্ট দুর্দান্ত থেকেছে। নিউজিল্যান্ডের হয়ে তিনি এখনো পর্যন্ত ৪৭টি টেস্ট ম্যাচ খেলেছেন। যার মধ্যে তিনি ২৬.৬৩র দুর্দান্ত গড়ে মোট ২০৪টি উইকেট হাসিল করেছেন। নিজের খেলা ১৭০টি প্রথম শ্রেণীর ক্রিকেট কেরিয়ার তিনি ৭১৫টি উইকেট হাসিল করেছেন। সেই সঙ্গে তিনি লিস্ট এ কেরিয়ারে ১০৮টি ম্যাচে ১৬৬টি হাসিল করেছেন। নিজের ৭৬টি টি-২০ ম্যাচের ক্রিকেট কেরিয়ারে তিনি ৮.৭৮ ইকোনমি রেটে ৭৯টি উইকেট হাসিল করেছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *