INDvsNZ: এই টি-২০ সিরিজে বিরাট কোহলি ভাঙতে পারেন মহেন্দ্র সিং ধোনির রেকর্ড

ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি যখনই মাঠে নামেন তো তার নিশানায় বেশকিছু রেকর্ড থাকে। নিউজিল্যান্ডের বিরুদ্ধে আজ শুক্রবার থেকে শুরু হতে চলা পাঁচটি আন্তর্জাতিক টি-২০ ম্যাচে সিরিজ চলাকালীন তিনি এই ম্যাচে বেশকিছু কৃতিত্ব গড়বেন। এর মধ্যে তার নজর আন্তর্জাতিক টি-২০ ক্রিকেট অধিনায়ক হিসেবে বেশি রান করার বিষয়ে মহেন্দ্র সিং ধোনির রেকর্ড ভাঙার দিকে থাকবে।

বিরাট কোহলি ফেলতে পারেন মহেন্দ্র সিং ধোনিকে পেছনে

INDvsNZ: এই টি-২০ সিরিজে বিরাট কোহলি ভাঙতে পারেন মহেন্দ্র সিং ধোনির রেকর্ড 1

বিরাট কোহলি এখনো পর্যন্ত নিউজিল্যান্ডে কোনো আন্তর্জাতিক টি-২০ ম্যাচ খেলেননি। তিনি আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে অধিনায়ক হিসেবে ৪৬.৯০ গড়ে ১০৩২ রান করে ফেলেছেন। বিরাট এই ফর্ম্যাটে অধিনায়ক হিসেবে সবচেয়ে বেশি রান করার ব্যাপারে চতুর্থ স্থানে রয়েছে। বিরাট কোহলিকে এই তালিকায় মহেন্দ্র সিং ধোনিকে পেছনে ফেলার জন্য ৮১ রানের প্রয়োজন রয়েছে। এমএস ধোনির নামে অধিনায়ক হিসেবে ১১১২ রান রয়েছে। ধোনি ৬২টি ইনিংসে অধিনায়ক হিসেবে এই রান করেছেন।

এই টি-২০ সিরিজে ২৪২ রান করে এক নম্বর হতে পারেন বিরাট কোহলি

INDvsNZ: এই টি-২০ সিরিজে বিরাট কোহলি ভাঙতে পারেন মহেন্দ্র সিং ধোনির রেকর্ড 2

এই বিষয়ে বিশ্বরেকর্ড দক্ষিণ আফ্রিকার ফাফ দু’প্লেসির নামে নথিভুক্ত রয়েছে যিনি অধিনায়ক হিসেবে ৪০টি টি-২০ ম্যাচে ১২৭৩ রান করেছেন। বিরাট কোহলির তাকে পেছনে ফেলার জন্য ২৪২ রানের দরকার হবে আর তিনি নিউজিল্যান্ডের বিরুদ্ধে পাঁচ ম্যাচের সিরিজে এই কৃতিত্বও করে দেখাতে পারেন। নিউজিল্যাণ্ডের কেন উইলিয়ামসন অধিনায়ক হিসেবে ১০৮৩ রান করে এই তালিকায় তৃতীয় স্থানে রয়েছেন। উইলিয়ামসন ৩৯টি ইনিংসে অধিনায়ক হিসেবে এই রান করেছেন।

বিরাট কোহলি টি-২০ আইতে ১০০০ রান করা দ্বিতীয় ভারতীয় অধিনায়ক

INDvsNZ: এই টি-২০ সিরিজে বিরাট কোহলি ভাঙতে পারেন মহেন্দ্র সিং ধোনির রেকর্ড 3

বিরাট কোহলি কিছুদিন আগেই আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে অধিনায়ক হিসেবে সবচেয়ে দ্রুত ১০০০ রান পূর্ণ করেছিলেন। তিনি শ্রীলঙ্কার বিরুদ্ধে এই কৃতিত্ব হাসিল করেছিলেন। তিনি এই কৃতিত্ব হাসিল করা ষষ্ঠ অধিনায়ক হয়েছিলেন। তিনি এমএস ধোনির পর এই কৃতিত্ব হাসিল করা দ্বিতীয় ভারতীয় অধিনায়ক হয়েছিলেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *