শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতেও সহজ জয় তুলে নিয়েছে কোহলি বাহিনী। গত ম্যাচে ভারতীয় শিবিরে ছড়িয়ে পড়েছিল আকিলা ধনঞ্জয়ের আতঙ্ক। একাই ছ’জন ভারতীয় ব্যাটসম্যানকে প্যাভিলিয়নে ফিরিয়েছিলেন এই শ্রীলঙ্কান ব্যাটসম্যান। শেষপর্যন্ত পরিত্রাতা হয়ে দাঁড়িয়েছিলেন মহেন্দ্র সিং ধোনি। সঙ্গে ছিলেন ভুবনেশ্বর কুমার। আর রবিবার সঙ্গে পেলেন রোহিত শর্মাকে। প্রাক্তন ভারত অধিনায়ক অর্ধশতরান করলেও, ওপেন করতে নেমে নিজের ১২ তম শতরানটি করে অপরাজিত থেকে মাঠ ছাড়েন রোহিত। ভারতের বাইরে এটি তাঁর অষ্টম শতরান। পাশাপাশি শ্রীলঙ্কার মাটিতে প্রথম। রোহিতের সংগ্রহ ১৪৫ বলে ১২৪ রান। উলটোদিকে ধোনি করেন ৮৬ বলে ৬৭ রান। তবে রান তাড়া করতে নেমে শুরুটা ভালও হয়নি বিরাটদের। মাত্র ১৯ রানেই ফিরে যান শিখর ধাওয়ান (৫) এবং বিরাট কোহলি (৩)। এরপর ৬১ রানের মাথায় ফিরে যান কে এল রাহুল(১৭)। শূন্য রান করে ফেরেন কেদার যাদবও। শেষপর্যন্ত অবশ্য রোহিত-ধোনি জুটি ভারতকে কাঙ্খিত লক্ষ্যে পৌঁছে দেন।

ম্যাচ শেষে জয় নিয়ে কথা বলেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। জানান ম্যাচের বিভিন্ন গুরুত্বপূর্ণ দিক। “ছোট টার্গেট গুলো সব সময়ই একটু ট্রিকি। এমন টি যদি দুই বার বা তিন বার হয় কারো সাথে, আমার মনে হয় না এটা নিয়ে উদ্বিগ্ন হওয়ার কিছু আছে। কিন্তু মানুষ এটা নিয়ে বড় ইস্যু তৈরি করতে চায়। এর আগে আমরা অনেক সহজেই ছোট টার্গেট চেজ করেছিলাম। কিন্তু এখানকার উইকেট একটু চ্যালেঞ্জিং ছিল। গত ম্যাচে আমাদের ব্যাটিংয়ে ছন্দপতন হয়েছিল তবে আজকের ম্যাচকে আমি এমন কিছু বলার পক্ষে নই। অন্য ব্যাটসম্যানরা সত্যিই চেষ্টা করেছিল। রোহিত অসাধারণ ছিল, পাশাপাশি ধোনিও দারুন খেলেছে।

 

তিনি আরো যোগ করেন, “আমাদের আরো একটু সহনশীল হতে হবে তরুণ খেলোয়াড়দের সাথে। বুঝতে আমাদের কিভাবে খেলা সামনে এগিয়ে নিয়ে যেতে হবে। বুমরাহ এই সিরিজে ১১ উইকেট নিয়েছে এখন পর্যন্ত তিন ম্যাচ খেলে। সে সত্যিই দারুণ বোলিং করেছে। গত ম্যাচে অল্পের জন্য সে পাচ উইকেট শিকার করা থেকে বঞ্চিত হয়েছে। সংক্ষিপ্ত ফরমেটের ক্রিকেটে আমাদের দলের অন্যতম সেরা বোলারদের মধ্যে সে একজন। সে আমাদের জন্য দারুণ কাজ করছে এবং আমি তাকে শুভকামনা জানাই ভবিষ্যতের জন্য। আমাদের স্কোয়াড টি ১৫ জনের। আমরা চেষ্টা করবো অন্যদেরও সুযোগ দিতে। যেহেতু আমরা সিরিজ জিতে গিয়েছি, আমরা এখন অন্যদেরকেও সুযোগ দিতে পারি।”

SHARE

আরও পড়ুন

ট্রল হবার পর, মুখ খুললেন দিন্দা; হেটার্সদের উদ্দেশ্যে দিলেন যোগ্য জবাব!

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু আর কিংস ইলেভেন পাঞ্জাবের মধ্যে হওয়া গত ম্যাচে সেই সমস্ত কিছুই দেখতে পাওয়া গিয়েছে...

জয়ের পর রিয়ান পরাগের জন্য এই কথা বলে ভারতীয়দের হৃদয় জিতলেন স্মিথ

জয়ের পর রিয়ান পরাগের জন্য এই কথা বলে ভারতীয়দের হৃদয় জিতলেন স্মিথ
আইপিএল ২০১৯ হওয়া ৪৩ তম ম্যাচে রাজস্থান রয়্যালস ১৭৬ রানের লক্ষ্য তাড়া করতে নেমে রিয়ান পরাগ (৩১...

ম্যান অফ দ্যা ম্যাচ নিয়ে বরুণ অ্যারণ তার সতীর্থ রাহানে করলেন তিরস্কার

ম্যান অফ দ্যা ম্যাচ নিয়ে বরুণ অ্যারণ তার সতীর্থ রাহানে করলেন তিরস্কার
জোরে বোলার বরুণ অ্যারণের দুর্দান্ত জোরে বোলিংয়ের সৌজন্যে রাজস্থান রয়্যালস আইপিএলের ৪৩তম ম্যাচে কেকেআরকে ৩ উইকেটের ব্যবধানে...

হারের পর দীনেশ কার্তিক হলেন নিরাশ, নিজের খেলোয়াড়দের বললেন এই কথা

হারের পর দীনেশ কার্তিক হলেন নিরাশ, নিজের খেলোয়াড়দের বললেন এই কথা
আইপিএল আজ রোমাঞ্চকর ম্যাচে কলকাতা নাইট রাইডার্সের আরো একটি হার হয়েছে। তারা লাগাতার ৬টি ম্যাচ হেরে গিয়েছে।...

ম্যাচে হল মোত ৯টি রেকর্ড, কার্তিক আর রিয়ান পরাগ গড়লেন বেশকিছু বিশ্বরেকর্ড

ম্যাচে হল মোত ৯টি রেকর্ড, কার্তিক আর রিয়ান পরাগ গড়লেন বেশকিছু বিশ্বরেকর্ড
রাজস্থান রয়্যালসের দল আইপিএল ২০১৯ এর ৪৩তম ম্যাচে কেকেআরকে ৩ উইকেটের ব্যবধানে হারিয়ে দিয়েছে। এই ম্যাচ চলাকালীন...