শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতেও সহজ জয় তুলে নিয়েছে কোহলি বাহিনী। গত ম্যাচে ভারতীয় শিবিরে ছড়িয়ে পড়েছিল আকিলা ধনঞ্জয়ের আতঙ্ক। একাই ছ’জন ভারতীয় ব্যাটসম্যানকে প্যাভিলিয়নে ফিরিয়েছিলেন এই শ্রীলঙ্কান ব্যাটসম্যান। শেষপর্যন্ত পরিত্রাতা হয়ে দাঁড়িয়েছিলেন মহেন্দ্র সিং ধোনি। সঙ্গে ছিলেন ভুবনেশ্বর কুমার। আর রবিবার সঙ্গে পেলেন রোহিত শর্মাকে। প্রাক্তন ভারত অধিনায়ক অর্ধশতরান করলেও, ওপেন করতে নেমে নিজের ১২ তম শতরানটি করে অপরাজিত থেকে মাঠ ছাড়েন রোহিত। ভারতের বাইরে এটি তাঁর অষ্টম শতরান। পাশাপাশি শ্রীলঙ্কার মাটিতে প্রথম। রোহিতের সংগ্রহ ১৪৫ বলে ১২৪ রান। উলটোদিকে ধোনি করেন ৮৬ বলে ৬৭ রান। তবে রান তাড়া করতে নেমে শুরুটা ভালও হয়নি বিরাটদের। মাত্র ১৯ রানেই ফিরে যান শিখর ধাওয়ান (৫) এবং বিরাট কোহলি (৩)। এরপর ৬১ রানের মাথায় ফিরে যান কে এল রাহুল(১৭)। শূন্য রান করে ফেরেন কেদার যাদবও। শেষপর্যন্ত অবশ্য রোহিত-ধোনি জুটি ভারতকে কাঙ্খিত লক্ষ্যে পৌঁছে দেন।

ম্যাচ শেষে জয় নিয়ে কথা বলেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। জানান ম্যাচের বিভিন্ন গুরুত্বপূর্ণ দিক। “ছোট টার্গেট গুলো সব সময়ই একটু ট্রিকি। এমন টি যদি দুই বার বা তিন বার হয় কারো সাথে, আমার মনে হয় না এটা নিয়ে উদ্বিগ্ন হওয়ার কিছু আছে। কিন্তু মানুষ এটা নিয়ে বড় ইস্যু তৈরি করতে চায়। এর আগে আমরা অনেক সহজেই ছোট টার্গেট চেজ করেছিলাম। কিন্তু এখানকার উইকেট একটু চ্যালেঞ্জিং ছিল। গত ম্যাচে আমাদের ব্যাটিংয়ে ছন্দপতন হয়েছিল তবে আজকের ম্যাচকে আমি এমন কিছু বলার পক্ষে নই। অন্য ব্যাটসম্যানরা সত্যিই চেষ্টা করেছিল। রোহিত অসাধারণ ছিল, পাশাপাশি ধোনিও দারুন খেলেছে।

 

তিনি আরো যোগ করেন, “আমাদের আরো একটু সহনশীল হতে হবে তরুণ খেলোয়াড়দের সাথে। বুঝতে আমাদের কিভাবে খেলা সামনে এগিয়ে নিয়ে যেতে হবে। বুমরাহ এই সিরিজে ১১ উইকেট নিয়েছে এখন পর্যন্ত তিন ম্যাচ খেলে। সে সত্যিই দারুণ বোলিং করেছে। গত ম্যাচে অল্পের জন্য সে পাচ উইকেট শিকার করা থেকে বঞ্চিত হয়েছে। সংক্ষিপ্ত ফরমেটের ক্রিকেটে আমাদের দলের অন্যতম সেরা বোলারদের মধ্যে সে একজন। সে আমাদের জন্য দারুণ কাজ করছে এবং আমি তাকে শুভকামনা জানাই ভবিষ্যতের জন্য। আমাদের স্কোয়াড টি ১৫ জনের। আমরা চেষ্টা করবো অন্যদেরও সুযোগ দিতে। যেহেতু আমরা সিরিজ জিতে গিয়েছি, আমরা এখন অন্যদেরকেও সুযোগ দিতে পারি।”

  • SHARE
    A Cricket enthusiast who is pursuing his passion.

    আরও পড়ুন

    অনুষ্কাকে যাবতীয় কৃতিত্ব দিয়ে অবসর নিয়ে মুখ খুললেন কোহলি

    অনুষ্কাকে যাবতীয় কৃতিত্ব দিয়ে অবসর নিয়ে মুখ খুললেন কোহলি
    তার ব্যাটিং প্রতিভা নিয়ে সন্দেহ নেই কারও। সকলেই একবাক্যে স্বীকার করে নিয়েছেন যে তিনি ব্যাটিংয়ের জিনিয়াস। তামাম...

    প্রোটিয়াদের বিরুদ্ধে সদ্য সমাপ্ত একদিনের সিরিজে যে যে রেকর্ড গড়লেন ভারত অধিনায়ক বিরাট

    তার শ্রেষ্ঠত্ব মেনে নিয়েছে ক্রিকেট বিশ্বের সকলেই। বিশ্বের সর্বকালের সেরা একদিনের ক্রিকেটার হিসেবে তাকে মেনেও নিয়েছেন সকলে।...

    আইপিএলের প্রথম ম্যাচে খেলতে পারবেন না এই দুই অস্ট্রেলীয়

    আর মাত্র দেড় মাস বাকি আইপিএল শুরুর। এই মুহুর্তে স্ট্রাটেজি বানাতে শুরু করে দিয়েছে সমস্ত ফ্রেঞ্চাইজিই। কিন্তু...

    পিএনবি কান্ডে পরোক্ষে নাম জড়ালো বিরাটের, পিএনবির সঙ্গে গাঁটছড়া ছিন্ন করার কথা ভাবছেন তিনি

    পিএনবি কান্ডে পরোক্ষে নাম জড়ালো বিরাটের, পিএনবির সঙ্গে গাঁটছড়া ছিন্ন করার কথা ভাবছেন তিনি
    এই মুহুর্তে পাঞ্জাব ন্যাশানাল ব্যাঙ্কের দুর্নীতিতে গোটা দেশই নড়ে গিয়েছে। ১১ হাজার কোটি টাকার দুর্নীতি এই মুহুর্তে...

    বিরাটের নামে বাজারে আসতে চলেছে গাড়ি, সোশ্যাল মিডিয়ায় ঘোষণা এই শিল্পপতির

    বিরাটের নামে বাজারে আসতে চলেছে গাড়ি, সোশ্যাল মিডিয়ায় ঘোষণা এই শিল্পপতির
    একের পর এক রেকর্ড ধুলিস্যাত হচ্ছে তার ব্যাটের ঘায়ে। বর্তমান প্রজন্মের কথা ছেড়ে দিলেও ইতিমধ্যেই তার নাম...