[cwa id='h1']
জেনে নিন কে কে ব্যাটিং, বোলিং আর ফিল্ডিং কোচের জন্য করেছেন আবেদন

JCC
পেশাদার ক্রিকেটার হতে চান?
এখানে রেজিস্টার করুন

*T&C Apply

কপিলদেব সহ তিন সদস্যের সিএসি কমিটি ভারতীয় ক্রিকেট দলের প্রধান কোচ রবি শাস্ত্রীকেই আবারো বেছেছেন। কিন্তু এখনো ব্যাটিং, বোলিং আর ফিল্ডিং কোচের নাম ঘোষণা করা হয়নি। যা নিয়ে মানুষের মধ্যে উৎসুকতা বজায় রয়েছে। তো আসুন আপনাদের জানানো যাক বাকি থাকা এই তিন পদের জন্য কাদের কাদের নাম লাইনে রয়েছে।

বোলিং কোচের প্রার্থীরা

জেনে নিন কে কে ব্যাটিং, বোলিং আর ফিল্ডিং কোচের জন্য করেছেন আবেদন 1

টিম ইন্ডিয়ার বোলিং কোচের কথা বলা হলে তো বর্তমান বোলিং কোচ ভরত অরুণের কন্ট্রাক্ট বাড়ানো হতে পারে। বোলিং কোচের জন্য ড্যারেন গফ, স্টিফেন জোন্স, সুব্রত ব্যানার্জি, অমিত ভান্ডারি, পারস মামরে, ভেঙ্কটেশ প্রসাদ আর সুনীল জোশির নাম শর্টলিস্টেড করা হয়েছে। অন্যদিকে ভরত অরুণও এই তালিকায় আগে থেকেই মজুত রয়েছেন।

ব্যাটিং কোচের প্রার্থীরা

জেনে নিন কে কে ব্যাটিং, বোলিং আর ফিল্ডিং কোচের জন্য করেছেন আবেদন 2

বর্তমান সময়ে ভারতীয় ক্রিকেট দলের ব্যাটিং কোচ রয়েছেন সঞ্জয় বাঙ্গার। যদি ব্যাটিং কোচের কথা বলা হয় তো এই পদের জন্য ইংল্যাণ্ডের প্রাক্তন ব্যাটসম্যান জোনাথন ট্রট, মার্ক রামপ্রকাশ, অমল মজুমদার, ঋষিকেশ কানিতকার, প্রবীন আমরে, লালচন্দ রাজপুত, তিলন সমরাবীরা, আর বিক্রম রাঠোর আবেদন করেছেন। খবরের কথা মানা হলে তো এই পদের জন্য বিক্রম রাঠোরের নাম সবার আগে চলছে। ন্যাশাল ক্রিকেট অ্যাকাডেমির হেড অফ ক্রিকেট রাহুল দ্রাবিড় বিক্রম রাঠোরের উপর যথেষ্ট ভরসা করেন। আপনাদের জানিয়ে দিই যে সম্প্রতিই বিক্রম রাঠোরকে ইন্ডিয়া এ দলের ব্যাটিং কোচ করা হয়েছিল।

ফিল্ডিং কোচের প্রার্থীরা

জেনে নিন কে কে ব্যাটিং, বোলিং আর ফিল্ডিং কোচের জন্য করেছেন আবেদন 3

ভারতীয় ক্রিকেট দলে ফিট খেলোয়াড়রা বেশি মাত্রায় উপস্থিত। এই কারণে দলের ফিল্ডিংও ভাল। অন্যদিকে যদি টিম ইণ্ডিয়ার ফিল্ডিং কোচের কথা বলা হয় তো আর শ্রীধরের কার্যকাল বাড়ানো হতে পারে। কিন্তু তাকে দক্ষিণ আফ্রিকার তারকা ফিল্ডার থাকা জন্টি রোডস সোজাসুজি চ্যালেঞ্জ জানাতে পারেন।

বিশ্বকাপের সঙ্গেই শেষ হয়ে গিয়েছিল সকলের চুক্তি

জেনে নিন কে কে ব্যাটিং, বোলিং আর ফিল্ডিং কোচের জন্য করেছেন আবেদন 4

ভারতীয় ক্রিকেট দল বিশ্বকাপে দুর্দান্ত প্রদর্শন করেছিল কিন্তু সেমিফাইনালে হেরে যাওয়ায় তাদের বিশ্বকাপের সফর শেষ হয়ে যায়, সেই সঙ্গে ভারতীয় দলের সমস্ত সাপোর্ট স্টাফদের চুক্তিও শেষ হয়ে গিয়েছিল। যারপর বিসিসিআই সমস্ত পদের জন্য আবেদন চেয়ে বিজ্ঞপ্তি জারি করেছিল। ওয়েস্টইন্ডিজ সফরকে মাথায় রেখে প্রধান কোচ রবি শাস্ত্রীর পাশাপাশি সমস্ত সাপোর্ট স্টাফদের কার্যকাল ৪৫দিন পর্যন্ত বাড়িয়ে দেওয়া হয়েছিল। প্রধান কোচের পদের জন্য তো রবি শাস্ত্রীকেই আবারো সুযোগ দেওয়া হয়েছে এখন এটা দেখা ইন্টারেস্টিং হবে যে বাকি বাচা পদের জন্য কাদের সুযোগ দেওয়া হবে।

[cwa id='moreat']