সুপার ওভারে ম্যাচ হারার পর কেএল রাহুল জানালেন আসল কারণ 1

ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের ত্রয়োদশ মরশুমের দ্বিতীয় রোমাঞ্চকর ম্যাচ কিংস ইলেভেন পাঞ্জাব আর দিল্লি ক্যাপিটালসের মধ্যে দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে খেলা হয়েছে। এই ম্যাচ সুপার ওভারে গিয়ে শেষ হয়। এই সুপার ওভারে দিল্লি ক্যাপিটালস কিংস ইলেভেন পাঞ্জাবকে দুর্দান্তভাবে মাত দেয়। ম্যাচ হারার পর কিংস ইলেভেন পাঞ্জাবের অধিনায়ক কেএল রাহুল হারের আসল কারণ জানিয়েছেন।

ম্যাচ হারার পর কেএল রাহুল জানালেন হারের আসল কারণ

সুপার ওভারে ম্যাচ হারার পর কেএল রাহুল জানালেন আসল কারণ 2

আইপিএল ২০২০র প্রথম ম্যাচে হারের পর কেএল রাহুলের নিরাশা পরিস্কার দেখা গিয়েছে। তবে তিনি এই হারের ব্যাপারে কথা বলতে গিয়ে ময়ঙ্ক আগরওয়ালের জমিয়ে প্রশংসা করেছেন। এর মধ্যে তিনি বলেন,

“এটা ভীষণই ক্লোজড ম্যাচ ছিল। যদি ১০ ওভারের শেষে আপনি বলতেন যে এই ম্যাচ সুপার ওভারে যেতে চলেছে, তো আমি এটা নিয়ে নিতাম। এটা এখনো আমাদের প্রথম ম্যাচ, এই কারণে অনেককিছু শিখতে পাওয়া গিয়েছে। ও (ময়ঙ্ক) অবিশ্বসনীয় ছিল আর এই ম্যাচ জেতার কাছে ছিল যা ম্যাজিক্যাল। ও টেস্টে ভালো করছে আর ম্যাচ জেতার জন্য আরও দলে অনেক আত্মবিশ্বাস নিয়ে আসে। যেমনটা আমি টসে বলেছিলাম, আমরা জানি না কী করতে হবে, উইকেট দুজনের জন্যই সমান, এই কারণে বাস্তবে অভিযোগ করা যাবে না। আমি খুশির সঙ্গে এটা নিয়ে যাবে তা সে পরিণাম যাই হোক না কেন”।

মার্কস স্টোইনিসের অলরাউন্ডার প্রদর্শন থেকেছে গুরুত্বপূর্ণ

সুপার ওভারে ম্যাচ হারার পর কেএল রাহুল জানালেন আসল কারণ 3

আসলে টস হারের পর ব্যাট করতে নামা দিল্লি ক্যাপিটালসের দলের হয়ে শিখর ধবন আর পৃথ্বী শ ইনিংস শুরু করেন। এর মধ্যে শিখর ধবনের ভুলে দল প্রথম ধাক্কা খায়। এরপর বড়ো শট মারার চেষ্টায় পৃথ্বীও ৫ রানের স্কোরে ক্রিস জর্ডনকে ক্যাচ দিয়ে বসেন। দল শিমরন হেটমায়ারের রূপে তৃতীয় ধাক্কা খায়। শামি এই ব্যাটসম্যানকে ৭ রানের স্কোরে ময়ঙ্কের হাতে ক্যাচ করান। দলের মিডল অর্ডার ব্যাটসম্যান ঋষভ পন্থ ২৯ বলে ৩১ রানের ভালো ইনিংস খেলেন। দিল্লির অধিনায়ক শ্রেয়স আইয়ার যদিও ৩৯ রানের ধীরস্থির ইনিংস খেলেন, কিন্তু তিনিও শামির বলে ম্যাচ খারাপ পরিস্থিতিতেই ছেড়ে যান। দিল্লির দলকে এক সময় ছোট স্কোরেই থেমে যেতে দেখা যাচ্ছিল কিন্তু মার্কস স্টোইনিস বিস্ফোরক হাফসেঞ্চুরি করে স্কোর ১৫৭ রান পর্যন্ত পৌঁছন। মাত্র ২০ বলে ৭টি বাউন্ডারি আর তিনটি ছক্কার সাহায্যে স্টোইনিস হাফসেঞ্চুরি পূর্ণ করেন। এছাড়াও শেষের ওভারে যখন পাঞ্জাবের ১২ রান দরকার ছিল তখন ১১ রান দিয়ে দলকে জিতিয়েছেন। তাঁর কারণেই এই ম্যাচ সুপার ওভারে যায়।

দিল্লি ক্যাপিটালস সুপার ওভারে জেতে ম্যাচ

সুপার ওভারে ম্যাচ হারার পর কেএল রাহুল জানালেন আসল কারণ 4

দিল্লি ক্যাপিটালস আইপিএল ২০২০-র দ্বিতীয় ম্যাচ জয় হাসিল করে এই অভিযান জয় দিয়ে শুরু করে। এই ম্যাচে ময়ঙ্ক আগরওয়ালও ৮৯ রানের দুর্দান্ত ইনিংস খেলেন। আসলে ১৫৮ রান তাড়া করতে নেমে পাঞ্জাবের শুরুটা খারাপ হয়। প্রথম উইকেট হিসেবে দলের অধিনায়ক রাহুল ১৯ রান করে মোহিত শর্মার বলে ক্লীন বোল্ড হয়ে যান। এছাড়াও করুন নায়ার আর নিকোলস পুরনকে অশ্বিন একই ওভারে আউট করে পাঞ্জাবকে ম্যাচ থেকে ছিটকে যান। দলের আশা সেই সময় শেহশ হয়ে যায় যখন বিস্ফোরক ব্যাটসম্যান ম্যাক্সওয়েলও আউট হয়ে যান। তবে যেভাবে ময়ঙ্ক খেলেছেন তাতে তিনি দেখিয়েছেন যে তিনি শুরু টেস্ট ব্যাটসম্যানই নন। এই তরুণ ব্যাটসম্যানের ৮৯ রানের ইনিংস পাঞ্জাবকে হারা ম্যাচে প্রায় জয় এনে দিয়েছিল, কিন্তু শেষ ওভারে যখন এক রান দরকার ছিল, তখন তিনি আউট হয়ে যান। এরপর ২ বলে ২ উইকেট পড়ায় ম্যাচ সুপার ওভারে চলে যায়, যেখানে দিল্লি ক্যাপিটালস দুর্দান্ত জয়লাভ করে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *