ভারত-নিউজিল্যান্ড চতুর্থ টি-২০তে হতে পারে ৮টি রেকর্ড, রাহুলের সামনে ধোনিকে পেছনে ফেলার সুযোগ

তারকা ওপেনিং ব্যাটসম্যান কেএল রাহুলের দুর্দান্ত প্রদর্শনের সৌজন্য অকল্যান্ডে খেলা হওয়া দ্বিতীয় টি-২০ ম্যাচে ভারতীয় দল নিউজিল্যান্ডকে ৭ উইকেটে হারিয়ে দিয়েছিল আর ৫ ম্যাচের এই টি-২০ সিরিজে ২-০ এগিয়ে গিয়েছে। রাহুল ভারতের হয়ে ৫০ বলে ৫৭ রানের ইনিংস খেলেছিলেন। নিজের এই ইনিংসে তিনি ৩টি দুর্দান্ত বাউন্ডারি আর ২টি গগণচুম্বি ছক্কা মেরেছিলেন।

উইকেটকিপার হিসেবে রাহুল করেছেন ২টি হাফসেঞ্চুরি

তৃতীয় টি-২০তে কেএল রাহুলের কাছে রয়েছে মহেন্দ্র সিং ধোনিকে পেছনে ফেলার সুযোগ 1

কেএল রাহুল দ্বিতীয় টি-২০ ম্যাচে নিজের টি-২০ আন্তর্জাতিক কেরিয়ারের ১১তম হাফসেঞ্চুরি করেছিলেন। অন্যদিকে কেএল রাহুল নিজের গত ৮টি টি-২০ আন্তর্জাতিক ইনিংসে ছটি হাফসেঞ্চুরি করেছিলেন। গত ৮টি টি-২০ আন্তর্জাতিক ইনিংসে ৬টি হাফসেঞ্চুরি করা তিনি ভারতের প্রথম ব্যাটসম্যান হয়েছিলেন। উইকেটকিপার হিসেবে এটি রাহুলের দ্বিতীয় হাফসেঞ্চুরি ছিল। সেই সঙ্গেই তিনি দ্বিতীয় টি-২০তে মাত্র ৭ রান করতেই টি-২০ ক্রিকেটে ১৩০০ রান পূর্ণ করে ফেলেছেন। তিনি এমনটা করা ভারতের ষষ্ঠ ব্যাটসম্যান হয়েছেন। তার আগে রোহিত, কোহলি, ধোনি, রায়না, আর ধবন ভারতের হয়ে টি-২০ ক্রিকেটে ১৩০০ রান করেছেন।

তৃতীয় টি-২০তে পেছনে ফেলতে পারেন মহেন্দ্র সিং ধোনিকে

তৃতীয় টি-২০তে কেএল রাহুলের কাছে রয়েছে মহেন্দ্র সিং ধোনিকে পেছনে ফেলার সুযোগ 2

তৃতীয় টি-২০ ম্যাচে কেএল রাহুল মহেন্দ্র সিং ধোনিকে পেছনে ফেলতে পারেন। আসলে উইকেটকিপার হিসেবে ভারতের হয়ে মহেন্দ্র সিং ধোনি আর কেএল রাহুল দুজনেই ২টি করে হাফসেঞ্চুরি করেছেন। যদি সিরিজের তৃতীয় ম্যাচে কেএল রাহুল হাফসেঞ্চুরি করেন তো তিনি ভারতের হয়ে উইকেটকিপার হিসেবে সবচেয়ে বেশি হাফসেঞ্চুরি করা ব্যাটসম্যান হয়ে যাবেন। কেএল রাহুলের যে রকম ফর্ম রয়েছে তা দেখে এটা বলা যেতে পারে যে তার পক্ষে মহেন্দ্র সিং ধোনিকে পেছনে ফেলা খুব বেশি মুশকিল হবে না। তৃতীয় টি-২০০তে ভারতীয় দলের আবারো কেএল রাহুলের কাছে আশা থাকবে। আর যদি ভারত তৃতীয় টি-২০ জিতে নেয় তো পাঁচ ম্যাচের টি-২০ সিরিজে তারা ৩-০ ফলাফলে অপরাজিতভাবে এগিয়ে যাবে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *