ভিডিয়ো: সুপারম্যানের মতো হাওয়ায় লাফিয়ে কেএল রাহুল করলেন বাউন্ডারি বাঁচানোর চেষ্টা

চেন্নাই আর বিশাখাপট্টনমের পর গতকাল কটকে ভারত আর ওয়েস্টইন্ডিজের মধ্যে ফাইনাল ম্যাচ খেলা হয়েছে। যেখানে ওয়েস্টইন্ডিজের দল প্রথমে ব্যাট করে ৩১৫ রানের বিশাল স্কোর খাড়া করে। জবাবে ভারতীয় দল ৪৮.৪ ওভারে মাত্র ৬ উইকেট হারিয়ে এই লক্ষ্য হাসিল করে নেয় পাশপাশি ওয়ানডে সিরিজও জিতে নিয়েছে। ভারতীয় দলের হয়ে এই ম্যাচে কেএল রাহুল ভীষণই ভালো ফিল্ডিং করে দলের উৎসাহ বাড়িয়েছেন।

কটকে কেএল রাহুল করলেন ভীষণই ভালো ফিল্ডিং

ভিডিয়ো: সুপারম্যানের মতো হাওয়ায় লাফিয়ে কেএল রাহুল করলেন বাউন্ডারি বাঁচানোর চেষ্টা 1

এমনিতে ভারতীয় দলের ফিল্ডিং ভীষণই ভালো। কিন্তু ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে এই সিরিজে ভারতীয় দল ভালো ফিল্ডিং করতে পারেনি। কিন্তু কটক ম্যাচে কেএল রাহুল এমন কিছু করলেন যারপর থেকে ফিল্ডিংয়ে হওয়া উন্নতিও লক্ষ্য করা গেছে। ম্যাচে ওয়েস্টইন্ডিজের ইনিংসের ২৮তম ওভারে শার্দূল ঠাকুরের বলে ওয়েস্টইন্ডিজের ব্যাটসম্যান একটি পুল শট মারেন। বল বাউন্ডারির দিকে যাচ্ছিল, কিন্তু সেই সময় কেএল রাহুল শূন্যে লাফিয়ে উঠে ক্যাচ নেওয়ার চেষ্টা করেন। সেই সময় তিনি সম্পূর্ণভাবে শূন্যে ছিলেন। যদিও তিনি ক্যাচ ধরতে পারেননি আর না তো ছক্কা আটকাতে পেরেছেন, কিন্তু তার এই অসম্ভব প্রয়াসের কারণে পুরো দলের আত্মবিশ্বাস বেড়ে যায়।

ওয়েস্টইন্ডিজ করলে ভালো স্কোর

ভিডিয়ো: সুপারম্যানের মতো হাওয়ায় লাফিয়ে কেএল রাহুল করলেন বাউন্ডারি বাঁচানোর চেষ্টা 2

এই ম্যাচে টসে জিতে বিরাট কোহলি প্রথমে বল করার সিদ্ধান্ত নেন। যা ইনিংসের শুরু দিকে সঠিক মনে হচ্ছিল। কিন্তু এরপর ওয়েস্টইন্ডিজের হয়ে কায়রন পোলার্ড আর নিকোলস পুরন ভীষণই ভালো ব্যাটিং প্রদর্শন করেন। নিকোলস পুরণ ৮৯ রান তো কায়রন পোলার্ড ৫১ বলে অপরাজিত ৭৪ রান করেন। যার সাহায্যে ওয়েস্টইন্ডিজের দল ৫০ ওভারে ৫ উইকেট হারিয়ে ৩১৫ রান করে ফেলে ভারতের হয়ে নভদীপ সাইনি ২ এবং জাদেজা, শামি আর শার্দূল ঠাকুর একটি করে উইকেট নেন।

লক্ষ্য হাসিল করে নেয় ভারতীয় দল

ভিডিয়ো: সুপারম্যানের মতো হাওয়ায় লাফিয়ে কেএল রাহুল করলেন বাউন্ডারি বাঁচানোর চেষ্টা 3

লক্ষ্য তাড়া করতে নেমে ভারতীয় দল ভালো শুরু করে। রোহিত শর্মা ৬৩ রান আর কেএল রাহুল ৭৭ রান করেন। যারপর ভারতীয় অধিনায়ক ৮৩ রান করেন। শেষ দিকে রবীন্দ্র জাদেজা ৩৯ এবং শার্দূল ঠাকুর ১৭ রান করে দলকে জয়ে পৌঁছে দেন। এই জয়ের সঙ্গেই ভারতীয় দল সিরিজও ২-১ ফলাফলে নিজেদের নামে করে নেয়।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *