KKRvsRCB: বিরাট কোহলির ঝোড়ো সেঞ্চুরির দমে আরসিবি কেকেআরকে হারাল ১০ রানে

কেকেআর আর আরসিবির মধ্যে আইপিএল ২০১৯ এর ৩৫তম ম্যাচ ১৯ এপ্রিল কলকাতার ইডেন গার্ডেন ক্রিকেট স্টেডিয়ামে খেলা হয়েছে। এই ম্যাচ আরসিবি দল নিজেদের দুর্দান্ত প্রদর্শনে ১০ রানের ব্যবধানে জিতে নিয়েছে। এই ম্যাচ জেতার সঙ্গেই আরসিবির দল পয়েন্টস টেবিলে ২টি গুরুত্বপূর্ণ পয়েন্ট হাসিল করে নিয়েছে। এটি আরসিবির এই টুর্নামেন্টের দ্বিতীয় জয় ছিল।

আরসিবি করে ২১৩ রানের বড়ো স্কোর

KKRvsRCB: বিরাট কোহলির ঝোড়ো সেঞ্চুরির দমে আরসিবি কেকেআরকে হারাল ১০ রানে 1

এই ম্যাচের টস কেকেআর দল জেতে আর প্রথমে বল করার সিদ্ধান্ত নেয়। প্রথমে ব্যাট করতে নেমে আরসিবি নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ২১৩ রানের এক বড়ো স্কোর করে। আরসিবির হয়ে এই ম্যাচে অধিনায়ক বিরাট কোহলি ৫৮ বলে ১০০ রানের এক দুর্দান্ত সেঞ্চুরি করেন। তিনি এই সেঞ্চুরি ইনিংসে ৯টি চার এবং ৪টি ছক্কা মারেন। মইন আলিও নিজের দলের হয়ে ২৮ বলে ৬৬ রানের এক ঝোড়ো ইনিংস খেলেন। কেকেআরের হয়ে সবচেয়ে সফল বোলার হন অ্যান্দ্রে রাসেল, তিনি নিজের ৩ ওভারে মাত্র ১৭ রান দিয়ে ১ উইকেট নেন।

কেকেআর করতে পারে মাত্র ২০৩ রান

KKRvsRCB: বিরাট কোহলির ঝোড়ো সেঞ্চুরির দমে আরসিবি কেকেআরকে হারাল ১০ রানে 2

জবাবে লক্ষ্য তাড়া করতে নামা কেকেআরের দলের শুরুটা ভীষণই খারাপ হয়। কেকেআরের দল নিজেদের শুরুর ৩ উইকেট মাত্র ৩৩ রানেই হারিয়ে ফেলেছিল। এরপর চতুর্থ উইকেটের জন্য রবিন উথাপ্পা আর নীতিশ রাণা ৪৬ রানের পার্টনারশিপ করেন, কিন্তু তাদের এই পার্টনারশিপ যথেষ্ট স্লো ছিল। শেষ দিকে অ্যান্দ্রে রাসেল দলকে বড়ো শট খেলে জেতানোর যথেষ্ট প্রচেষ্টা করেন কিন্তু তার ক্রিজে আসার আগে পর্যন্ত লক্ষ্য কেকেআরের হাত থেকে অনেক দূরে চলে গিয়েছিল। কেকেআর দল নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ২০৩ রানই করতে পারে। কেকেআরের হয়ে সবচেয়ে বেশি ৪৬ বলে ৮৫ রানের ইনিংস নীতিশ রাণা খেলেন। অন্যদিকে অ্যান্দ্রে রাসেল দলের হয়ে ২৫ বলে ৬৫ রানের ইনিংস খেলেন। আরসিবির হয়ে ডেল স্টেইন নিজের চার ওভারে ৪০ রান দিয়ে ২ উইকেট হাসিল করেন।

এখানে দেখুন সম্পুর্ণ স্কোরকার্ড

KKRvsRCB: বিরাট কোহলির ঝোড়ো সেঞ্চুরির দমে আরসিবি কেকেআরকে হারাল ১০ রানে 3

KKRvsRCB: বিরাট কোহলির ঝোড়ো সেঞ্চুরির দমে আরসিবি কেকেআরকে হারাল ১০ রানে 4

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *