CSKvsKKR: ইয়োন মর্গ্যানের এই ভুলে হাত থেকে বেরিয়ে গেলো জেতা ম্যাচ, চেন্নাই জিতল ৬ উইকেটে

চেন্নাই সুপার কিংস আর কলকাতা নাইট রাইডার্সের মধ্যে আইপিএল ২০২০-র ৪৯তম ম্যাচ দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে খেলা হয়েছে। যেখানে কেকেআরের দেওয়া ১৭৩ রানের লক্ষ্যকে চেন্নাই সুপার কিংস হাসিল করে নেয় সেই সঙ্গে ৬ উইকেটে এক দুর্দান্ত জয় হাসিল করে। এই জয়ের সঙ্গেই চেন্নাই সুপার কিংসের খাতায় ২ পয়েন্টস জমা হয়ে গিয়েছে।

চেন্নাই সুপার কিংস টস জিতে নেয় প্রথমে বোলিং করার সিদ্ধান্ত

CSKvsKKR: ইয়োন মর্গ্যানের এই ভুলে হাত থেকে বেরিয়ে গেলো জেতা ম্যাচ, চেন্নাই জিতল ৬ উইকেটে 1

চেন্নাই সুপার কিংস আর কলকাতা নাইট রাইডার্সের মধ্যে দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে খেলা হওয়া ম্যাচে চেন্নাইয়ের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন। এই ম্যাচে কেকেআরের অধিনায়ক ইয়োন মর্গ্যান দলে একতি পরিবর্তন করেন। যেখানে প্রসিদ্ধ কৃষ্ণাকে প্রথম একাদশ থেকে বাদ দিয়ে রিঙ্কু সিংকে দলে শামিল করা হয়। অন্যদিকে চেন্নাই অধিনায়ক ধোনি দলে ৩টি বড় পরিবর্তন করেন। যেখানে ফাফ দু’প্লেসি, ইমরান তাহির, মোনু সিংকে বাদ দিয়ে শেন ওয়াটসন, লুঙ্গি এনগিডি, কর্ণ শর্মাকে প্রথম একাদশে শামিল করা হয়।

কলকাতা নাইট রাইডাআর্স করে ১৭২ রান

CSKvsKKR: ইয়োন মর্গ্যানের এই ভুলে হাত থেকে বেরিয়ে গেলো জেতা ম্যাচ, চেন্নাই জিতল ৬ উইকেটে 2

চেন্নাই সুপার কিংস টসে জিতে কলকাতা নাইট রাইডার্সকে প্রথমে ব্যাটিংয়ের জন্য আমন্ত্রণ জানায়। যেখানে দলের ওপেনিং জুটি শুভমান গিল এবং নীতীশ রাণা দলকে ভালো শুরু এনে দেন। অষ্টম ওভারে গিল ১৭ বলে ২৬ রান করে আউট হয়ে যান। এরপর এক দিক থেকে নীতীশ রাণা ক্রিজে টিকে থাকেন আর স্কোরবোর্ড এগিয়ে নিয়ে যেতে থাকেন। অন্যদিকে অন্যপ্রান্তে আসা সুনীল নারিন ৭ বলে ৭ রান, রিঙ্কু সিং ১১ বলে ১১ রান, ইয়োন মর্গ্যান ১২ বলে ১৫ রান করে আউট হন। কেকেআর নীতীশ রাণা ৬১ বলে ১০টি বাউন্ডারি এবং ৪টি ছক্কার সাহায্যে ৮৭ রানের এক দুর্দান্ত ইনিংস খেলেন। শেষে দীনেশ কার্তিক ১০ বলে অপরাজিত ২১ রান আর রাহুল ত্রিপাঠি ২ বলে ৩ রান করে কেকেআরের ইনিংস শেষ করেন। এর সঙ্গেই কলকাতা নাইট রাইডার্স ৫ উইকেট হারিয়ে ১৭২ রান করে।

চেন্নাই সুপার কিংস জিতল সহজেই

CSKvsKKR: ইয়োন মর্গ্যানের এই ভুলে হাত থেকে বেরিয়ে গেলো জেতা ম্যাচ, চেন্নাই জিতল ৬ উইকেটে 3

কলকাতা নাইট রাইডার্সের দেওয়া ১৭৩ রানের লক্ষ্য তাড়া করতে নামা চেন্নাই সুপার কিংসের দলের শুরু যথেষ্ট ভালো হয়। শেন ওয়াটসন আর ঋতুরাজ গায়কোয়াড় প্রথম উইকেটের হয়ে ৫০ রানের পার্টনারশিপ গড়েন। কিন্তু তারপর ওয়াটসন ১৪ রানে আউট হয়ে যান। কিন্তু একদিকে ঋতুরাজ গায়কোয়াড় টিকে থাকেন। অন্যদিকে ব্যাটিংয়ের জন্য আসা আম্বাতি রায়ডু ২০ বলে ৩৮ রান করে আউট জন। এরপর মাঠে আসা মহেন্দ্র সিং ধোনিকে আরও একবার বরুণ চক্রবর্তী বোল্ড করেন আর মাত্র ১ রানেই তাকে প্যাভিলিয়নের রাস্তা দেখান।
এরপর ঋতুরাজ গায়কোয়ার ৫৩ বলে ৭২ রান করে আউট হন। এর মধেয় তিনি ৬টি বাউন্ডারি আর ২টি ছক্কা মারেন। এরপর ক্রিজে আসা রবীন্দ্র আজদেজা এবং স্যাম ক্যুরেন ম্যাচ এগিয়ে নিয়ে যান আর যখন ১ বলে ১ রান দরকার ছিল তো রবীন্দ্র জাদেজা ছক্কা মেরে ইনিংস শেষ করেন আর দলকে ৬ উইকেটে বড় জয় এনে দেন।
এই ম্যাচে কলকাতার অধিনায়ক ইয়োন মর্গ্যান ব্যাটিং চলাকালীন একটি বড় ভুল করেন, যে কারণে দলকে হারের মুখে পড়তে হয়। আসলে মর্গ্যান নিজের আগে উপরের দিকে ব্যাটিং করতে রিঙ্কু সিংকে পাঠান যা কোথাও না কোথাও দলের হারের কারণ হয়।

এখানে দেখুন সম্পূর্ণ স্কোরকার্ড

CSKvsKKR: ইয়োন মর্গ্যানের এই ভুলে হাত থেকে বেরিয়ে গেলো জেতা ম্যাচ, চেন্নাই জিতল ৬ উইকেটে 4

CSKvsKKR: ইয়োন মর্গ্যানের এই ভুলে হাত থেকে বেরিয়ে গেলো জেতা ম্যাচ, চেন্নাই জিতল ৬ উইকেটে 5

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *