এই বছর খারাপ প্রদর্শনের পর এই ৩ দল বদলাতে পারে অধিনায়ক, এই ভারতীয়র বিপদ

কেকেআর, আরসিবি আর কিংস ইলেভেন পাঞ্জাবের দলের প্রদর্শন এই আইপিএলে খুব একটা ভাল হয়নি। এই তিন দলকেই আইপিএল ২০১৯ থেকে ছিটকে যেতে দেখা যাচ্ছে। আইপিএল ২০১৯এ খারাপ প্রদর্শনের পর এই তিন দল আইপিএলে ২০২০তে নিজেদের অধিনায়ক বদলাতে পারে আর আজ আমরা আপনাদের সেই তিন খেলোয়াড়ের নাম জানাব যাদের এই তিন দল আইপিএল ২০২০তে নিজেদের নতুন অধিনায়ক বানাতে পারে।

এবি ডেভিলিয়র্স (আরসিবি)

এই বছর খারাপ প্রদর্শনের পর এই ৩ দল বদলাতে পারে অধিনায়ক, এই ভারতীয়র বিপদ 1

বিরাট কোহলি গত ৮ বছর ধরে আরসিবি দলের অধিনায়কত্ব করছেন, কিন্তু আজ পর্যন্ত তিনি নিজের দলকে আইপিএল খেতাব এনে দিয়ে পারেননি। গত তিন মরশুমে তো আরসিবির জন্য ভীষণই খারাপ গিয়েছে। গত তিন মরশুমে আরসিবির দল প্লে অফেও কোয়ালিফাই করতে পারেনি।
আরসিবির এই লাগাতার খারাপ প্রদর্শনের পর আইপিএল ২০২০তে এবি ডেভিলিয়র্সকে নতুন অধিনায়ক বানানো হতে পারে। জানিয়ে দিই যে এবি ডেভিলিয়র্সের কাছে নেতৃত্বের যথেষ্ট অভিজ্ঞতা রয়েছে। তিনি বেশ কিছু বছর পর্যন্ত দক্ষিণ আফ্রিকা দলের নেতৃত্ব করেছেন।

নীতিশ রানা (কেকেআর)

এই বছর খারাপ প্রদর্শনের পর এই ৩ দল বদলাতে পারে অধিনায়ক, এই ভারতীয়র বিপদ 2

আইপিএল ২০১৯এ কেকেআরের দল নিজেদের আশানুরূপ প্রদর্শন করতে পারেনি। কেকেআরের এই ফ্লপ প্রদর্শনের একটি কারণ দীনেশ কার্তিকের অধিনায়কত্বও। দীনেশ কার্তিক এই মরশুমে নিজের নেতৃত্ব এবং নিজের ব্যাট দুটিতেই নিরাশ করেছেন। এই কারণে আইপিএল ২০২০তে কেকেআরের দল তরুণ নীতিশ রাণাকে নিজেদের নতুন অধিনায়ক নিযুক্ত করতে পারে। নীতিশ রাণা দিল্লির রঞ্জি আর বিজয় হাজারে দলের অধিনায়ক আর নিজের অধিনায়কত্বে সকলকে প্রভাবিতও করেছেন। এই কারণে তিনি কেকেআরকে নেতৃত্ব দিয়ে ২০২০তে একজন ভাল বিকল্প অধিনায়ক প্রমানিত হতে পারেন।

কেএল রাহুল (কিংস ইলেভেন পাঞ্জাব)

এই বছর খারাপ প্রদর্শনের পর এই ৩ দল বদলাতে পারে অধিনায়ক, এই ভারতীয়র বিপদ 3

রবিচন্দ্রন অশ্বিনও গত দুটি মরশুমে কিংস ইলেভেন পাঞ্জাবকে বেশি সফলতা এনে দিতে পারেননি। তার নেতৃত্বে গত বছরেও দল প্লে অফে পৌঁছোতে পারেনি। অন্যদিকে এই মরশুমেও পাঞ্জাবের প্লে অফে কোয়ালিফাই করা মুশকিল দেখাচ্ছে। দলের এই ফ্লপ প্রদর্শনের পর আইপিএল ২০২০তে অশ্বিনকে সরিয়ে তারকা ব্যাটসম্যান কেএল রাহুলকে অধিনায়ক করা হতে পারে।
এই বছর কেএল রাহুল ইন্ডিয়া এ-র অধিনায়কত্ব করে ইংল্যাণ্ড এ-র বিরুদ্ধে ভারতীয় দলকে এক বড়ো জয় এনে দিয়েছিলেন। সেই ম্যাচে রাহুল নিজের নেতৃত্বে সকলকে প্রভাবিত করেছিলেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *