RRvsKKR: রাজস্থানকে হারাতে এই দুই বড়ো পরিবর্তনের সঙ্গে মাঠে নামতে পারে কেকেআর

আইপিএল ২০১৯ এর ২১তম লীগ ম্যাচ রাজস্থান রয়্যালস আর কলকাতা নাইট রাইডার্সের মধ্যে খেলা হবে। এই ম্যাচ জয়পুরের সওয়াই মান সিং স্টেডিয়ামে খেলা হবে। রাজস্থান এখনো পর্যন্ত তাদের খেলা ৪টি ম্যাচে মাত্র একটিই জয় পেয়েছে অন্যদিকে কেকেআর চারটি ম্যাচের মধ্যে তিনটি ম্যাচ নিজেদের নামে করেছে। এখন এই ম্যাচ দুই দলই নিজেদের নামে করতে চাইবে। আসুন আপনাদের জানাই এই ম্যাচে কেকেআর কোন ১১জনকে নিয়ে মাঠে নামবে।

ক্রিস লিন

RRvsKKR: রাজস্থানকে হারাতে এই দুই বড়ো পরিবর্তনের সঙ্গে মাঠে নামতে পারে কেকেআর 1

প্রথম তিন ম্যাচে ফ্লপ থাকার পর ক্রিস লিন ফর্ম হাসিল করে নিয়েছেন। গত ম্যাচে লিন সুনীল নারিনের আউট হওয়ার পর আরসিবির বিরুদ্ধে দুর্দান্ত ব্যাটিং করেন। এখন রাজস্থানের বিরুদ্ধেও তিনি কেকেআরকে ভাল শুরু দিতে চাইবেন।

সুনীল নারিন

RRvsKKR: রাজস্থানকে হারাতে এই দুই বড়ো পরিবর্তনের সঙ্গে মাঠে নামতে পারে কেকেআর 2

ওপেনিং ব্যাটসম্যান হওয়ার পর সুনীল নারিন দলকে লাগাতার দ্রুতগতির শুরু দিয়েছেন। তিনি এই মরশুমেও এমনটাই করেছন। পাঞ্জাবের বিরুদ্ধে তিনি দলকে ভাল ওপেনিং দিয়েছিলেন। রাজস্থানের বোলিংয়ের বিরুদ্ধেও তিনি ব্যাটের কামাল দেখাতে চাইবেন।

রবিন উথাপ্পা

RRvsKKR: রাজস্থানকে হারাতে এই দুই বড়ো পরিবর্তনের সঙ্গে মাঠে নামতে পারে কেকেআর 3

কলকাতা নাইট রাইডার্সের অভিজ্ঞ ব্যাটসম্যান রবিন উথাপ্পা আবারও ইনিংস সামলানোর দায়িত্ব নেবেন। এখনো পর্যন্ত খেলা হওয়া সমস্ত ম্যাচেই তিনি তাই করেছেন। তার উপর রাজস্থানের স্পিনারদের সামনে টিকে থাকার দায়িত্ব থাকবে।

নীতিশ রানা

RRvsKKR: রাজস্থানকে হারাতে এই দুই বড়ো পরিবর্তনের সঙ্গে মাঠে নামতে পারে কেকেআর 4

তরুণ ব্যাটসম্যান নীতিশ রানা আইপিএল আইপিএলের এই মরশুমে দুর্দান্ত ফর্মে রয়েছেন। তিনি প্রথম দুটি ম্যাচে হাফসেনঞ্চুরি করেছিলেন। আরসিবির বিরুদ্ধে ম্যাচেও তিনি ৩৭ রানের দ্রুতগতির ইনিংস খেলেছিলেন। রানা স্পিনের বিরুদ্ধে ভাল ব্যাটিং করেন।

দীনেশ কার্তিক (অধিনায়ক আর উইকেটকিপার)

RRvsKKR: রাজস্থানকে হারাতে এই দুই বড়ো পরিবর্তনের সঙ্গে মাঠে নামতে পারে কেকেআর 5

কেকেআরের অধিনায়ক দীনেশ কার্তিকের ব্যাট এখনো পর্যন্ত আশানুরূপ চলেনি। দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে হওয়া ম্যাচ বাদ দিলে তার ব্যাট শান্তই থেকেছে। এই ম্যাচে তিনি নিজের ফর্ম ফেরত পেতে চাইবেন।

শুভমান গিল

RRvsKKR: রাজস্থানকে হারাতে এই দুই বড়ো পরিবর্তনের সঙ্গে মাঠে নামতে পারে কেকেআর 6

তরুণ ব্যাটসম্যান শুভমান গিল এই মরশুমে আশানুরূপ সুযোগ পাননি। টপ অর্ডারের এই ব্যাটসম্যানকে লাগাতার ৬ বা ৭ নম্বরে সুযোগ দেওয়া হচ্ছে।তাকে ব্যাটিংয়ে উপরের দিকে সুযোগ দেওয়ার প্রয়োজন রয়েছে।

অ্যান্দ্রে রাসেল

RRvsKKR: রাজস্থানকে হারাতে এই দুই বড়ো পরিবর্তনের সঙ্গে মাঠে নামতে পারে কেকেআর 7

কেকেআরের পাওয়া তিনটি ম্যাচেই জয়ে অ্যান্দ্রে রাসেলের গুরুত্বপূর্ণ ভুমিকা ছিল। এই কারণে তাকে তিন ম্যাচে ম্যান অফ দ্যা ম্যাচের পুরস্কার দেওয়া হয়েছে। রাজস্থানকে জয় হাসিল করার জন্য এই খেলোয়াড়কে আটকানোর প্রয়োজন রয়েছে।

কুলদীপ যাদব

RRvsKKR: রাজস্থানকে হারাতে এই দুই বড়ো পরিবর্তনের সঙ্গে মাঠে নামতে পারে কেকেআর 8

কুলদীপ যাদব আইপিএলের প্রথম দুটি ম্যাচে বিশেষ কিছু ভাল বোলিং করেছিলেন। তারপর তিনি দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে ভাল বোলিং করেছিলেন। আরসিবির বিরুদ্ধেও তিনি কৃপণ বোলিং করে বিরাটের উইকেট হাসিল করেছিলেন। রাজস্থানের বিরুদ্ধেও তার উপর স্টিভ স্মিথ আর বেন স্টোকসের মত ব্যাটসম্যানদের আটকানোর দায়িত্ব থাকবে।

পীযূষ চাওলা

RRvsKKR: রাজস্থানকে হারাতে এই দুই বড়ো পরিবর্তনের সঙ্গে মাঠে নামতে পারে কেকেআর 9

অভিজ্ঞ স্পিনার পীযূষ চাওলা এই মরশুমে বেশি উইকেট পাননি, কিন্তু তিনি ব্যাটসম্যানদের হাত খুলে রানও করতে দেননি। রাজস্থানের বিরুদ্ধেও তিনি রান আটকে ব্যাটসম্যানদের উপর চাপ তৈরি করতে চাইবেন।

হ্যারি গুর্ণি

RRvsKKR: রাজস্থানকে হারাতে এই দুই বড়ো পরিবর্তনের সঙ্গে মাঠে নামতে পারে কেকেআর 10
NOTTINGHAM, ENGLAND – AUGUST 02: Harry Gurney of Nottinghamshire celebrates after taking the wicket of Matt Critchley during the Vitality Blast match between Nottinghamshire Outlaws and Derbyshire Falcons at Trent Bridge on August 2, 2018 in Nottingham, England. (Photo by David Rogers/Getty Images)

ইংল্যাণ্ডের এই অভিজ্ঞ জোরে বোলারকে লোকি ফার্গুসনের জায়গায় দলে শামিল করা হতে পারে। হ্যারির কাছে ১২৪টি টি-২০ ম্যাচের অভিজ্ঞতা রয়েছে। তিনি এই সংখ্যক ম্যাচে ৮ এর কম ইকোনমি রেটে রান দিয়ে ১৪৫টি উইকেট হাসিল করেছেন।

সন্দীপ ওয়ারিওর

RRvsKKR: রাজস্থানকে হারাতে এই দুই বড়ো পরিবর্তনের সঙ্গে মাঠে নামতে পারে কেকেআর 11

প্রসিদ্ধ কৃষ্ণাকে দল এখনো পর্যন্ত সমস্ত ম্যাচে খেলার সুযোগ দিয়েছে, কিন্তু তিনি প্রভাব ফেলতে ব্যর্থ হয়েছেন। ব্যাটসম্যানরা তাকে জমিয়ে ধোলাই করেছে আর এই কারণে তার জায়গায় সন্দীপ ওয়ারিওরকে দলে সুযোগ দেওয়া হতে পারে।

Leave a comment

Your email address will not be published.