আইপিএল ২০২০: কলকাতা নাইট রাইডার্স রবিন উথাপ্পা আর ক্রিস লিন সহ বেশকিছু বড়ো নামকে করল রিলিজ

আইপিএল ২০২০র আগে খেলোয়াড়দের রিলিজ আর রিটেন করার গতকাল শেষ দিন ছিল। ফলে গতকাল ফ্রেঞ্চাইজিগুলি নিজেদের তালিকা জারি করে দিয়েছে। আগামী মরশুমের জন্য ১৯ ডিসেম্বর খেলোয়াড়দের নিলাম করা হবে। শাহরুখ খানের কলকাতা নাইট রাইডার্স নিজেদের রিলিজ আর রিটেন খেলোয়াড়দের তালিকা জারি করে দিয়েছে।

৯জন খেলোয়াড় হলেন রিলিজ

আইপিএল ২০২০: কলকাতা নাইট রাইডার্স রবিন উথাপ্পা আর ক্রিস লিন সহ বেশকিছু বড়ো নামকে করল রিলিজ 1

কলকাতা নাইট রাইডার্স নতুন মরশুমের আগে নিজেদের ৯জন খেলোয়াড়কে রিলিজ করে দিয়েছে। এর মধ্যে রবিন উথাপ্পা আর ক্রিস লিনের মতো বড়ো নাম শামিল রয়েছে। উথাপ্পার জন্য গত মরশুম বিশেষ ভালো যায়নি কিন্তু লিন ভালো ব্যাটিং করেছিলেন তাও তাকে রিলিজ করা হয়েছে। রবিন উথাপ্পাকে কলকাতা আইপিএল ২০১১র নিলামে নিজেদের সঙ্গে যুক্ত করেছিল। তারপর তিনি লাগাতার দলের হয়ে ভালো প্রদর্শন করেছিলেন। দল ২০১৪য় খেতাব জেতে আর সেই মরশুমে উথাপ্পা সবচেয়ে বেশি রান করে অরেঞ্জ ক্যাপ নিজের নামে করেছিলেন।

এই খেলোয়াড়রাও রিলিজ

আইপিএল ২০২০: কলকাতা নাইট রাইডার্স রবিন উথাপ্পা আর ক্রিস লিন সহ বেশকিছু বড়ো নামকে করল রিলিজ 2

এছাড়াও দল পীযূষ চাওলা, জো ডেনলি, ইয়ারা পৃথ্বীরাজ, নিখিল নাইক, কেসি কোরিয়াপ্পা, ম্যাথু কেলি, শ্রীকান্ড মুন্ডে, আর কার্লোস ব্রেথওয়েটকেও রিলিজ করে দিয়েছে। পীযূশ চাওলা আইপিএল ২০১৪ থেকে কেকেআরের অংস ছিলেন। চাওলা ছাড়া রিলিজ হওয়া সমস্ত খেলোয়ারদের কলকাতা নাইট রাইডার্স গত মরশুমেই নিজেদের সঙ্গে যুক্ত করেছিল। আইপিএল ২০১২ আর ২০১৪র বিজেতা কেকেআরের দল গত মরশুমে প্লে অফেও পৌঁছোয়নি।

আইপিএল ২০২০: কলকাতা নাইট রাইডার্স রবিন উথাপ্পা আর ক্রিস লিন সহ বেশকিছু বড়ো নামকে করল রিলিজ 3

কিন্তু তারা মুম্বাই ইন্ডিয়ান্সের কাছ থেকে তরুণ ব্যাটসম্যান সিদ্ধেশ ল্যাডকে ট্রেড করেছে। ল্যাড আইপিএল ২০১৫ থেকে মুম্বাই ইন্ডিয়ান্সের অংশ ছিলেন কিন্তু তিনি মাত্র তিনটিই ম্যাচ খেলার সুযোগ পেয়েছিলেন।

আইপিএল ২০২০: কলকাতা নাইট রাইডার্স রবিন উথাপ্পা আর ক্রিস লিন সহ বেশকিছু বড়ো নামকে করল রিলিজ 4

রিটেন হওয়া খেলোয়ায়ড়: দীনেশ কার্তিক, অ্যান্দ্রে রাসেল, সুনীল নারিন, শুভমান গিল, লাকি ফার্গুসন, নীতিশ রাণা, রিঙ্কু সিং, প্রসিদ্ধ কৃষ্ণা, সন্দীপ ওয়ারিওর, হ্যারি গর্নি, কমলেশ নাগরকোটি, শিভম মাভি, সিদ্ধেশ ল্যাড (ট্রেডেড ইন)।

রিলিজ হওয়া খেলোয়ায়ড়: রবিন উথাপ্পা, ক্রিস লিন, পীযূষ চাওলা, জো ডেনলি, ইয়ারা পৃথ্বীরাজ, নিখিল নাইক, কেসি কোরিয়াপ্পা, ম্যাথু কেলি, শ্রীকান্ড মুন্ডে আর কার্লোস ব্রেথওয়েট

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *