প্রাক্তন ভারতীয় উইকেটকিপার জানালেন ধোনি কবে নিতে পারেন আইপিএল থেকেও অবসর

ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের ত্রয়োদশ মরশুম শেষ হয়ে গিয়েছে, কিন্তু আইপিএলের ইতিহাসে সবচেয়ে সফল দলগুলির মধ্যে একটি মনে করা চেন্নাই সুপার কিংসের প্রদর্শন এবার বিশেষ কিছুই ছিল না। চেন্নাই সুপার কিংস ৩ বার আইপিএল খেতাব জিতেছে, আর প্রত্যেকবার প্লে অফে প্রবেশ করেছে। কিন্তু মহেন্দ্র সিংদ ধোনি এই দল এবার প্লে অফেও জায়গা করে নিতে পারেনি।

মহেন্দ্র সিং ধোনির আগামী মরশুমে খেলা নিয়ে প্রশ্ন

প্রাক্তন ভারতীয় উইকেটকিপার জানালেন ধোনি কবে নিতে পারেন আইপিএল থেকেও অবসর 1

চেন্নাই সুপার কিংসের দল আইপিএলের ইতিহাসে প্রথমবার এত বেশি খারাপ খেলেছে, সেই সঙ্গে অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিরও প্রদর্শন ভীষণই খারাপ থেকেছে। মহেন্দ্র সিং ধোনি এই মরশুমে মাত্র ২০০ রানই করতে পেরেছেন আর তাঁর স্ট্রাইক রেটও মাত্র ১১৬ থেকেছে। মহেন্দ্র সিং ধোনি যেভাবে এই মরশুমে সংঘর্ষ করেছেন, তা দেখে তাঁর এরপর আইপিএলে খেলা নিয়ে অনুমান করা হচ্ছিল, কিন্তু ধোনি নিজের শেষ ম্যাচে এই অনুমানকে শেষ করে পরিস্কার করেছেন যে তিনি আগামী মরশুমে খেলবেন।

ধোনির খেলা উচিৎ কি না, এর জবাব ও-ই ভালো দিতে পারে

প্রাক্তন ভারতীয় উইকেটকিপার জানালেন ধোনি কবে নিতে পারেন আইপিএল থেকেও অবসর 2

কিরণ মোরেকে যখন প্রশ্ন করা হয় যে মহেন্দ্র সিং ধোনি আগামী আইপিএল মরশুম খেলা উচিৎ কি না তো কিরণ মোরে বলেন, “এটা সম্পূর্ণ ধোনির উপর নির্ভর করে যে ওর কেমন লাগে – মানসিক আর শারীরিক দুভাবেই। আগামী বছর কি ওর শরীর খেলার অনুমতি দেবে? ধোনি এই প্রশ্নের জবাব যে কারও চেয়ে ভালোভাবে দিতে পারে। আইপিএল থেকে অবসরের সিদ্ধান্ত সম্পূর্ণভাবে ধোনির। ধোনির জন্য বয়স শুধুমাত্র একটা নম্বর। ক্রিস গেইল ৪১ বছর বয়সী আর ও যথেষ্ট ভালো করছে। এটা আমাদের জন্য সবচেয়ে বড় উদাহরণ। আমাদের ধোনির ক্ষমতার উপর সন্দেহ করা উচিৎ নয়। যদি ও খেলতে চায় তো ও খেলবে। এই কারণে এটা আমাদের ওর উপরই ছেড়ে দেওয়া উচিৎ”।

ধোনির সঙ্গে সিএসকের আবারও তৈরি করা উচিৎ নিজেদের দল

প্রাক্তন ভারতীয় উইকেটকিপার জানালেন ধোনি কবে নিতে পারেন আইপিএল থেকেও অবসর 3

কিরণ মোরে আগে আরও বলেন, “তিনবার খেতাব জেতা কোনো সহজ কাজ নয়। আগামী মরশুমের আগে মেগা নিলাম হবে। সিএসকে-র আবারও নিজেদের দল নতুন করে তৈরি করার জন্য যথেষ্ট কাজ করতে হবে। গত ১৩ বছরে সম্ভবত আপনার একটা বছর খারাপ হতে পারে। এটাই সিএসকের সঙ্গে হয়েছে। সিএসকে তিনবার খেতাব জিতেছে। আমাদের সিএসকের একটা খারাপ বছরকে গুরুত্ব দেওয়া উচিৎ নয়। ধোনি লিজেন্ড আর আমাদের এটা ভোলা উচিৎ নয়। তিনবার খেতাব জেতা বড় রেকর্ড”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *