মহেন্দ্র সিং ধোনিকে ভারতীয় দলে আনা কিরণ মোরে ধোনির ক্রিকেট কেরিয়ার নিয়ে দিলেন বয়ান 1

ভারতে এখন বিশ্বকাপে দলের হারের চেয়ে বেশি মহেন্দ্র সিং ধোনির অবসর নিয়ে আলোচনা হচ্ছে। টুর্নামেন্ট শুরু হওয়ার আগে বলা হচ্ছিল যে বিশ্বকাপের পর তিনি অবসর ঘোষণা করে দেবেন। এখন বিশ্বকাপও শেষ হয়ে গিয়েছে কিন্তু ধোনির তরফে কোনো বয়ান আসেনি। তার গুনতি ভারতীয় ক্রিকেটের বড়ো খেলোয়াড়দের মধ্যে করা হয় এই অবস্থায় তাকে বাদ দেওয়া বড়ো বিষয় হয়ে দাঁড়াবে।

ওয়েস্টইন্ডিজ সফরে নির্বাচন মুশকিল

মহেন্দ্র সিং ধোনিকে ভারতীয় দলে আনা কিরণ মোরে ধোনির ক্রিকেট কেরিয়ার নিয়ে দিলেন বয়ান 2

ভারতীয় দলকে আগামি মাসে ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে খেলতে হবে। সেই সফরের জন্য দ্রুতই দলের ঘোষণাও হতে চলেছে। রিপোর্টের কথা মানা হলে মহেন্দ্র সিং ধোনি স্বয়ং এই সফরে যেতে মানা করে দিয়েছেন। ভারতীয় দল ঋষভ পন্থের মধ্যে ভবিষ্যত দেখছে আর এই অবস্থায় তাকে ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে ধোনির জায়গায় সুযোগ দেওয়া হতে পারে। এতে পরিস্কার হয়ে যায় যে মহেন্দ্র সিং ধোনি এখন অবসর নেবেন না।

কথা বলা জরুরী

মহেন্দ্র সিং ধোনিকে ভারতীয় দলে আনা কিরণ মোরে ধোনির ক্রিকেট কেরিয়ার নিয়ে দিলেন বয়ান 3

ভারতীয় দলের প্রাক্তন উইকেটকিপার ব্যাটসম্যান এবং প্রধান নির্বাচক থাকা কিরণ মোরের অনুসারে নির্বাচকদের মহেন্দ্র সিং ধোনির সঙ্গে তার ভবিষ্যত নিয়ে কথা বলা উচিত। তিনি টাইমস অফ ইন্ডিয়াকে বলেন,

“আপনার সাবধান থাকা আর খেলোয়াড়দের মধ্যে অসুরক্ষা তৈরি না করার প্রয়োজন রয়েছে। যখন ধোনির মত কোনো ব্যক্তিত্বের কথা আসে, তো আপনি যাবেন আর তার পরিকল্পনার ব্যাপারে কথা বলবেন। আপনি ওদের সিদ্ধান্তের সম্মান করেন আর ওকে এটাও বোঝাবেন যে আপনার মনে হয় যে তিনি দলের জন্য সামনের রাস্তা। যোগাযোগ ভীষণই গুরুত্বপূর্ণ”।

প্রদর্শনে দেখা গিয়েছে পড়তি

মহেন্দ্র সিং ধোনিকে ভারতীয় দলে আনা কিরণ মোরে ধোনির ক্রিকেট কেরিয়ার নিয়ে দিলেন বয়ান 4মহেন্দ্র সিং ধোনিকে ভারতীয় দলে আনা কিরণ মোরে ধোনির ক্রিকেট কেরিয়ার নিয়ে দিলেন বয়ান 4

মহেন্দ্র সিং ধোনির গুনতি ওয়ানডে ক্রিকেটের সবচেয়ে বড়ো ফিনিশার হিসেবে করা হয়। যদিও বয়েস বাড়ার সঙ্গেই তার প্রদর্শনে লাগাতার পড়তি দেখা যাচ্ছে। এখন এই বয়েসের প্রভাব উইকেটের পেছনেও দেখা যাচ্ছে। স্পিন বোলারদের বিরুদ্ধে রান করতে তাকে লাগাতার সংঘর্ষ করতে দেখা গিয়েছে। বিশ্বকাপে আফগানিস্তান আর ফের ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে ওর ব্যাটিংয়ের যথেষ্ট সমালোচনা হয়েছিল।

Leave a comment

Your email address will not be published.