ভারত বনাম ওয়েস্টইন্ডিজ—ভিডিয়ো: ১০.৪ ওভারে পোলার্ড বুমরাহের সঙ্গে করলেন এমন ব্যবহার, জেন্টলম্যান গেম হল কলঙ্কিত

ক্রিকেটকে বলা হয় জেন্টলমেন্ট গেম। এই খেলাকে ভীষণই সৎ আর ভদ্রলোকেরা খেলে,কিন্তু আজকাল এই খেলায় সম্ভবত কিছু খেলোয়াড়দের সততা নষ্ট হয়ে গিয়েছে। এই খেলায় এখন আর আগের মত ব্যাপার নেই আর এই খেলার ঐতিহ্য নষ্ট হওয়ার মত বেশ কিছু উদাহরণ দেখতে পাওয়া যায়।

কায়রণ পোলার্ড নিজের ব্যবহারে কলঙ্কিত করলেন এই খেলাকে

বর্তমান সময়ে জেন্টলমেন গেমে বেশি কয়েকবার খেলোয়াড়দের নিজেদের ব্যবহার আর স্বভাবে এই খেলাকে নীচে নামিয়ে আনার উদাহরন দেখতে পাওয়া যায়। এইরকমই একটি বড় উদাহরণ ভারত আর ওয়েস্টইন্ডিজের মধ্যে খেলা হওয়া দ্বিতীয় টি২০ ম্যাচে দেখতে পাওয়া গেলো।
ভারত বনাম ওয়েস্টইন্ডিজ—ভিডিয়ো: ১০.৪ ওভারে পোলার্ড বুমরাহের সঙ্গে করলেন এমন ব্যবহার, জেন্টলম্যান গেম হল কলঙ্কিত 1
ওয়েস্টইন্ডিজের বিস্ফোরক ব্যাটসম্যান হিসেবে পরিচিত কায়রণ পোলার্ড ভারতের বিরুদ্ধে লখনউ টি-২০ ম্যাচে নিজের ব্যবহারে ক্রিকেটের গরিমাকে নষ্ট করে দিয়েছেন।

লখনউ টি-২০ ম্যাচে পোলার্ড নিজেকে বাঁচানোর চেষ্টা করার জন্য বাধা দেওয়ার চেষ্টা করেন

ভারত আর ওয়েস্টইন্ডিজের মধ্যে ৩ ম্যাচের টি-২০ সিরিজের দ্বিতীয় ম্যাচে লখনউয়ের অটল বিহারী বাজপায়ী স্টেডিয়ামে খেলা হয়েছে গতকাল।
ভারত বনাম ওয়েস্টইন্ডিজ—ভিডিয়ো: ১০.৪ ওভারে পোলার্ড বুমরাহের সঙ্গে করলেন এমন ব্যবহার, জেন্টলম্যান গেম হল কলঙ্কিত 2
এই ম্যাচে কায়রণ পোলার্ড নিজেকে আউট হওয়া থেকে বাঁচানোর জন্য ফিল্ডারকে ক্যাচ নেওয়া থেকে আটকানোর নোংরা প্রচেষ্টা করেন। পোলার্ডের পরিস্কার উদ্দেশ্য দেখা যাচ্ছিল যে তিনি যে কোনওভাবে ফিল্ডিংয়ে বাধা দেওয়ার চেষ্টা করছিলেন।

কায়রণ পোলার্ডের জসপ্রীত বুমরাহকে ক্যাচ নিতে বাধা দেওয়ার প্রয়াস

ঘটনা হল ওয়েস্টইন্ডিজের ইনিংসের ১১তম ওভারে ভারতীয় জোরে বোলার জসপ্রীত বুমরাহ বল করছিলেন। এই ওভারের চতুর্থ বলে পোলার্ড একটি শট খেলার চক্করে ব্যাটের টপ এজে বল লাগিয়ে ফেলেন আর বল সেখানেই উঁচুতে উঠে যায়।
ভারত বনাম ওয়েস্টইন্ডিজ—ভিডিয়ো: ১০.৪ ওভারে পোলার্ড বুমরাহের সঙ্গে করলেন এমন ব্যবহার, জেন্টলম্যান গেম হল কলঙ্কিত 3
বোলিং করা বুমরাহ বলের লাইনে গিয়ে একটি সহজ ক্যাচ নিতে যাচ্ছিল তখনই পোলার্ড ইচ্ছাকৃত নিজের হাত দিয়ে বুমরাহকে বলের লাইনে যেতে আটকানোর চেষ্টা করেন। যদিও বুমরাহ কোনওমতে ক্যাচ তো নিয়ে নেন কিন্তু পোলার্ডের এই ব্যবহারে পরিস্কার দেখা যাচ্ছিল যে তিনি বাধা দেওয়ার চেষ্টা করছিলেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *