INDvAUS: পঞ্চম ওয়ানডের আগে সৌরভ গাঙ্গুলী করলেন বিজেতা দলের ভবিষ্যতবাণী, এই দল জিতবে সিরিজ
LONDON, UNITED KINGDOM - MAY 30: Former India Cricketer Sourav Ganguly during the ICC Champions Trophy Warm-up match between India and Bangladesh at the Kia Oval on May 30, 2017 in London, England. (Photo by Harry Trump - IDI/IDI via Getty Images)

ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে হতে চলা পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজের শেষ ম্যাচ আজ দিল্লির ফিরোজ শাহ কোটলায় খেলা হবে। ভারত এই সিরিজে লাগাতার দুটি ম্যাচ জেতে, কিন্তু এরপর এই ছন্দকে তারা ধরে রাখতে পারেনি। অন্যদিকে অ্যারণ ফিঞ্চের অস্ট্রেলিয়া ভীষণই ভালো প্রদর্শন করে সিরিজে প্রত্যাবর্তন করেছে, তৃতীয় আর চতুর্থ ম্যাচ জিতে অস্ট্রেলিয়া এই সিরিজে প্রাণ এনে দিয়েছেন। ইন্ডিয়া আর অস্ট্রেলিয়ার মধ্যে হতে চলা নির্নায়ক আর শেষ ম্যাচ দিল্লির ফিরোজ শাহ কোটলায় খেলাহবে। এই ম্যাচকে যে দল জিতবে তারাই সিরিজের দাবীদার হবে। শেষ ম্যাচ নিয়ে প্রাক্তন ভারত অধিনায়ক সৌরভ গাঙ্গুলী একটি বড়ো বয়ান দিয়েছেন। তিনি ইন্ডিয়া টিভির সঙ্গে কথাবার্তা চলাকালীন বলেছেন যে টিম ইন্ডিয়ার সিরিজ জেতার প্রবল সম্ভাবনা রয়েছে।

INDvAUS: পঞ্চম ওয়ানডের আগে সৌরভ গাঙ্গুলী করলেন বিজেতা দলের ভবিষ্যতবাণী, এই দল জিতবে সিরিজ 1
LONDON, UNITED KINGDOM – MAY 30: Former India Cricketer Sourav Ganguly during the ICC Champions Trophy Warm-up match between India and Bangladesh at the Kia Oval on May 30, 2017 in London, England. (Photo by Harry Trump – IDI/IDI via Getty Images)

গাঙ্গুলী ক্রিকেট কি বাত অনুষ্ঠানে কথাবার্তা বলছিলেন, সেই সময় তিনি অস্ট্রেলিয়ার খেলোয়াড়দের প্রশংসা করে বলেন,

“সত্যিই অ্যারণ ফিঞ্চ আর তার দল লাগাতার দুটি ম্যাচ হারার পর ম্যাচে যেভাবে ফিরে এসেছে তা সত্যিই প্রশংসারযোগ্য। এতে পুরো অস্ট্রেলিয়া দলের যোগদান রয়েছে”।

কিন্তু পঞ্চম ম্যাচ নিয়ে তিনি বলেন,

“টিম ইন্ডিয়া যখন চাপে থাকে তো তারা আরো উন্নত হয়ে সামনে আসে।এই কারণে দিল্লির ম্যাচ ইন্ডিয়া জিতে সিরিজে নিজের কব্জা করবে”।

INDvAUS: পঞ্চম ওয়ানডের আগে সৌরভ গাঙ্গুলী করলেন বিজেতা দলের ভবিষ্যতবাণী, এই দল জিতবে সিরিজ 2
KOLKATA, INDIA – MARCH 13: Cricket Association of Bengal president and former Indian captain Sourav Ganguly inspects the pitch with curator Sujan Mukherjee ahead of the ICC Twenty20 World Cup warm up match between Australia and West Indies at Eden Gardens on March 13, 2016 in Kolkata, India. (Photo by Jan Kruger-IDI/IDI via Getty Images)

কথাবার্তা চলাকালীন গাঙ্গুলী আরো বলেন,

“এই সময় পুরো অস্ট্রেলিয়া দলকে ভালো ফর্মে দেখা যাচ্ছে। অ্যারণ ফিঞ্চ, উসমান খোয়াজা, পিটার হ্যাণ্ডসকম্ব, আর সেই সঙ্গে টার্নারকেও ছন্দে দেখা যাচ্ছে। এটাকেই মাথায় রেখে রণনীতির সঙ্গে ইন্ডিয়াকে মাঠে নামতে হবে”।

INDvAUS: পঞ্চম ওয়ানডের আগে সৌরভ গাঙ্গুলী করলেন বিজেতা দলের ভবিষ্যতবাণী, এই দল জিতবে সিরিজ 3

গাঙ্গুলী পরামর্শ দিয়েছেন যে দিল্লির ফিরোজ শাহ কোটলায় শিশির থাকবে। তো এতে টস জিতে প্রথমে ব্যাট করা দল ফায়দা পাবে। তিম ইন্ডিয়া টসে জিতলে তাদের কাছে দারুণ ব্যাটিং রয়েছে যার দ্বারা লক্ষ্য হাসিল করা যেতে পারে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *