CWC19—মহেন্দ্র সিং ধোনির অধিনায়ক হলে কেন উইলিয়মসন মাহির জন্য করতেন এই কাজ

ইংল্যান্ড আর ওয়েলস ক্রিকেট বোর্ডের আতিথেয়তায় চলতি আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯এ বুধবার প্রথম সেমিফাইনালে ম্যাচে নিউজিল্যান্ড দুর্দান্ত জয় হাসিল করেছে। ম্যাঞ্চেস্টারে খেলা হওয়া এই ম্যাচ কিউয়ি দল বিশ্বকাপের প্রবল দাবীদার হিসেবে মানা ভারতীয় দলকে ১৮ রানে হারিয়ে ফাইনালে জায়গা করে নেয়।

নিউজিল্যাণ্ড ভারতীয় দলকে সেমিফাইনালে হারায়

ম্যাঞ্চেস্টারের ওল্ড ট্র্যাফোর্ডে খেলা হওয়া এই প্রথম সেমিফাইনালের ছবি যেমনই পরিস্কার হয় সেই সঙ্গে ক্রিকেট জগতের বেশিরভাগ মানুষের ধারণা ছিল যে ভারতীয় দল নিউজিল্যান্ডকে সহজেই মাত দেবে।

CWC19—মহেন্দ্র সিং ধোনির অধিনায়ক হলে কেন উইলিয়মসন মাহির জন্য করতেন এই কাজ 1

এই কথা নিউজিল্যান্ডের পুরো দল জানত। আর কিউয়ি অধিনায়ক কেন উইলিয়ামসনও এই বিষয়টি খুব ভালভাবে জানতেন যে ভারতীয় দল তাদের তুলনায় অনেক বেশি মজবুত।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে মহেন্দ্র সিং ধোনির ব্যাটিং আবারও হল টেনশন

কিন্তু নিউজিল্যাণ্ডের দল ম্যাচে যেভবে মজবুত ভারতীয় দলের বিরুদ্ধে সম্পূর্ণ পরাক্রমের সঙ্গে খেলেছে তাতে তারা ভারতীয় দলের কোনোকিছুই চলতে দেয়নি আর ভারতকে হারিয়ে সকলেরই ভবিষ্যতবাণীকে ভুল প্রমানিত করে দেয়।

CWC19—মহেন্দ্র সিং ধোনির অধিনায়ক হলে কেন উইলিয়মসন মাহির জন্য করতেন এই কাজ 2

ভারতীয় দলের হয়ে নিউজিল্যান্ডের বিরুদ্ধে আরো একবার মহেন্দ্র সিং ধোনির স্লো ব্যাটিং চর্চার বিষয় হয়ে দাঁড়ায়। ধোনি এই ম্যাচে ৫০ রানের ইনিংস অবশ্যই খেলেছেন কিন্তু দরকারের সময় তিনি বড়ো শট খেলতে ব্যর্থ হন আর ভারতীয় দলকে নিউজিল্যাণ্ড হারাতে সফল হয়ে যায়।

ধোনির সমালোচনার মধ্যে কেন উইলিয়ামসন করলেন সমর্থন

যতই ধোনির স্লো ব্যাটিংয়ের সমালোচনা হোক কিন্তু অন্যদিকে নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন ধোনির সমর্থক করে তাকে বিশ্বস্তরীয় ব্যাটসম্যান বলে অভিহিত করেছেন।

CWC19—মহেন্দ্র সিং ধোনির অধিনায়ক হলে কেন উইলিয়মসন মাহির জন্য করতেন এই কাজ 3

ম্যাচের পর প্রেস কনফারেন্সে যখন কেন উইলিয়ামসনকে এক সাংবাদিক প্রশ্ন করেন যে, “যদি তিনি অধিনায়ক হতেন তো তিনি কি ধোনিকে দলে রাখতেন?” এই প্রশ্নের জবাবে উইলিয়ামসন হেসে জবাব দেন যে, “ও নিউজিল্যাণ্ডের হয়ে খেলার যোগ্য নয়, কিন্তু ও বিশ্বস্তরীয় খেলোয়াড়”।

উইলিয়ামসনকে সাংবাদিক এই প্রশ্ন আবারও করলেন উইলিয়ামসন বলেন যে,

“একদমই, ওর অভিজ্ঞতা গুরুত্বপূর্ণ সময়ে ভীষণই কাজের হত। ওর যোগদান আজ বা কাল সবসময়ই থেকেছে। জাদেজার সঙ্গে ওর পার্টনারশিপ দুর্দান্ত থেকেছে। ধোনি বিশ্বস্তরীয় ব্যাটসম্যান, ও কি নিজের নাগরিকতা বদলানো নিয়ে ভাবছে? যদি এমনটা হয় তো আমরা ওকে নির্বাচিত করার বিষয় ভাবব”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *